কাউকে চাই না পর্ব_৩

0
3103

#কাউকে_চাই_না
#মাশরাফি_আল_মেহেদী
#পর্ব_৩

পরিবর্তন হয়েছে। যেমন,

আমার ব্যাবসা আগে যেমন ছোট পর্যায়ে ছিল, এখন আর তা নেই। আমার কোম্পানি এখন দেশের সেরাগুলোর মধ্যে না গেলেও আগামী 1-2 বছরের মধ্যে চলে যাবে বলে আশা করা যায়। তবে আর্থিক ভাবে আমি নিজের অনেক উন্নতি করতে সক্ষম হয়েছি। অর্থাত আগে আমি একটা ফ্ল্যাটে থাকতাম। যেইটা আমার বাবার টাকা দিয়েই মূলত কিনা। এখনও ওই ফ্ল্যাট আছে। কিন্তু সেইটা ভাড়া দেওয়া আছে। এখন আমার নিজের 3 টা ডুপ্লেক্স বাড়ি আছে। আর গাড়ির হিসাব নেই। কারণ আমি কিছু দিন পর পর গাড়ি কিনি। আর সেই হিসেবে আগের কিছু গাড়ি আবার বিক্রিও করতে হয়। তাই আসল হিসাব আমার কাছে থাকে না। তবে আনুমানিক 10 টার মত হবে।

এতদিনে আমার আব্বু আম্মুর সাথে আমার সম্পর্ক মোটামুটিভাবে ঠিক হয়ে গেছে। তবে আমি আর রাজশাহীতে খুব একটা যাই না। বছরে 1 কি 2 বার যাই। তাও শুধু আব্বু আম্মুর সাথে দেখা করতে। প্রায় 1 মাস আগে সেইখানে গিয়েছিলাম। যেতে ইচ্ছা ছিল না। তবে আমার ভাইয়া প্রায় 5 বছর পর আসবেন। তাই গেছিলাম। শুধু ভাইয়া না। ভাবী আর আমার দের বছরের ভাতিজী ও এসেছিল। তার সাথে আমাদের সবার প্রথম দেখা। আমি সেইখানে সকালে গিয়ে সন্ধায় চলে আসি। এর অবশ্য কারণ আছে। কারণ আমি ভাইয়ার মুখ দিয়ে শুনিছিলাম যে শাওন ভাইয়া আর বিথি নাকি আসছেন ভাইয়া ভাবির সাথে দেখা করতে। তাই আমি চাইনি আবার তার মুখোমুখি হতে। সেই কারণেই কাজের অজুহাত দিয়ে তারা আসার আগেই চলে এসেছি সেই সুখের শহরে।

আজকে আমার PA নির্বাচন করা হবে। একে একে সবার ইন্টারভিউ নেওয়া হয়ে গেছে। লাস্ট একজনের বাকি আছে। তার নাম ডাকা হলে তার কিছুক্ষন বাদেই ভিতরে আসে। তাকে প্রথম দেখেই কেমন যেনো একটু চিনা চিনা লাগলো। কিন্তু অনেক কষ্টেও মনে করতে পারলাম না। তার সিভির নাম দেখেও মনে হলো। তাই মাথা থেকে ওইসব ঝেড়ে ফেললাম। তার সির্টিফিকেট গুলো দেখলাম। দেখে বেশ ভালই মনে হলো। আর রেজাল্ট ও অনেক ভালই। তাই আমি সবার সাথে কথা বলে তাকেই সিলেক্ট করলাম। তার চাকরি হতে গেছে শুনে সে প্রথমে হয়তো বিশ্বাস করতে পারলো না।

নিধি(মেয়েটি), “স্যার আমার বিশ্বাসই হচ্ছে না যে আমার চাকরি হয়ে গেছে। না মানে আসলে আগে অনেক চাকরির পরীক্ষায় দিয়েছি। কিন্তু তারা সবাইই টাকা চায় না হয় খারাপ কিছু ইঙ্গিত করে কিন্তু আপনারা তো সেইরকম কিছুই বললেন না। খালি কিছু প্রশ্ন করেই গেলেন।”😳😳

আমি,” দেখুন মিস. নিধি আপনি আগে কোথায় কোথায় পরীক্ষা দিয়েছেন সেটা আমরা জানি না। আমরা এইখানে যোগ্যতার ভিত্তিতে চাকরি দেই। টাকার উপর ভিত্তি করে না। কোনো অযোগ্য ব্যাক্তিকে যদি টাকার বিনিময়ে চাকরিতে নেই তবে সেটা আমাদের কোম্পানিরই ক্ষতি।”

নিধি, “বুঝছি সার।”

আমি, “এই নিন আপনার যোএন লেটার। আপনি কাল থেকেই জয়েন করতে পারবেন।”

নিধি, “ওকে স্যার। অসংখ্য ধন্যবাদ।”

এই বলে নিধি চলে গেলো। মেয়েটার চেহারায় কেমন একটা মায়াবী ভাব আছে। আর ভালো করে লক্ষ্য করলাম তার ফেস টা কেমন যেনো খুব পরিচিত মনে হচ্ছে কিন্তু মনে করতে পারছি না।যাক গে বাদ দেই এইসব।

রাতে বাড়ি ফিরেই শাওন ভাইয়ার কল আসলো। তার কল দেখে আমি অবাক এর চরম পর্যায়ে। কারণ গত 2 বছরে তিনি আমাকে একবারো কল দেননি। হয়তো আমার আর বিথির বেপারে সব জেনে গেছেন। যাই হোক তার ফোন ধরলাম,

ধরার পরে যা শুনলাম😳😳..🤒

#চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here