নীলচে তারার আলো’ পর্ব-১২

0
1732

#নীলচে_তারার_আলো
#নবনী_নীলা
#পর্ব_১২

হিয়া বাড়ি ফিরে যেনো মামীর এক নতুন রুম দেখলো। মামী তাকে দেখেই জড়িয়ে ধরলো। মামী মুখে কড়া কথা বললেও মনটা তার নরম সেটা আজ বুঝলো সে। মামী তাকে কখনো এভাবে জড়িয়ে ধরবে হিয়া কল্পনায়ও ভাবতে পারেনি। ফ্রেশ হয়ে খাওয়া দাওয়ার পর মামী হিয়াকে টেনে অন্য রুমে নিয়ে বসলো তারপর বললো,” দেখ সত্যি করে আমাকে বলবি তোর বরটা কেমন? মারধর করে তোকে?”

হিয়া চোখ বড় বড় করে তাকালো। মামী আরো বললো,” আমি যতই খারাপ হই না কেনো। হুট করে তোর এমন বিয়েতে আমি রাজি হই নি। বিয়ে তো আর ছেলে খেলা না। যে ছেলে বিয়ে করেই উধাও সে আর কত ভালো হবে। মারধর করলে আমাকে বল আমি থানায় যাবো। তোর মামাকেও নিয়ে যাবো সঙ্গে। তুই একদম ভয় পাবি না।”

হিয়ার বিস্ময়ের সীমা রইল না। আসলেই যারা মুখে কঠিন তাদের মনটা সবসময় নরম থাকে। মহিলাটা সত্যি তার জন্যে চিন্তা করে। হিয়া হাসি মুখে বললো,” না না এইরকম কিছুই না। উনি তো অনেক ভালো। এতো ভালো যে উনার প্রশংসায় আমি বাক্য খুঁজে পাচ্ছি না।” হিয়া মনে মনে বললো, আসলে তো বদের হাড্ডি।

হিয়াকে দেখে সবচেয়ে খুশি হয়েছে রূপা। রুপা ক্লাস নাইনে পড়ে। হিয়াকে সে চোখে হারায়। রাতে রূপা হিয়ার সাথেই ঘুমাবে বলে বালিশ নিয়ে হিয়ার রূমে চলে এলো। দুজনে পাশাপাশি শুয়ে আছে রূপা আগ্রহ নিয়ে বললো,” আপু তোর বরটা কি রোমান্টিক?”

হিয়া ভ্রু কুঁচকে তাকালো। ঐটা বেটা রোমান্টিক কিনা আমি কিভাবে জানবো। যবে থেকে এসেছি সবাই খালি বর করছে। আমাকে নিয়ে তাদের কোনো মাথা ব্যাথা নেই। বর বর করে মাথা খাচ্ছে।

হিয়া হালকা লজ্জা পাওয়ার চেষ্টা করে বললো,” হুম অনেক।” সঙ্গে সঙ্গে অন্য দিকে তাকিয়ে মুখ বাকালো। রুপা হিয়াকে টানতে টানতে বললো,” আপু কিছু গল্প শুনা না। আচ্ছা তোর ব্যাগের ওই গোলাপগুলো কি জিজু দিয়েছে?”

হিয়া হা সূচক মাথা নাড়লো তারপর চোখ খুলে টেবিলের গোলাপগুলোর দিকে একবার তাকালো। হালকা নীল আলোয় গোলাপের অবয়ব দেখা যাচ্ছে। রুপা ফিসফিসিয়ে বললো,” আচ্ছা আপু তোদের ফার্স্ট কিস কবে হয়েছে? কিস করলে কেমন লাগে?”

রূপার প্রশ্ন শুনে হিয়া সঙ্গে সঙ্গে নিজের কানে হাত দিয়ে কান বন্ধ করলো। মুহুর্তে হার্ট বিট বেড়ে দ্বিগুণ হয়ে গেছে তার। হিয়া ধমক দিয়ে বললো,”এই তুই চুপ কর।”

” এমন করছিস কেনো? বলনা।”,বলেই হিয়ার দিকে তাকালো। হিয়া কটমট করে তাকিয়ে আছে রূপার দিকে। রুপা থেমে বললো,” আচ্ছা তুই ঘুমা। কালকে বলিস আমাকে।”

রূপার কথায় যেনো হিয়ার মাথা ঘুরছে। ইস ওই লোকটার সাথে ছি ছি। এইসব ভাবতেই বুক কেপে উঠছে।

✨ হটাৎ আজ ডাইনিং টেবিলে শুভ্রকে দেখে সাহারা খাতুন খুশী হলেন। কিন্তু আবার মনে হলো এতদিন কি হিয়া বাসায় ছিল দেখে তার ছেলে সবার সাথে খেতে আসেনি। মেয়েটাকে এতো অপছন্দ তার ছেলের? রবীউল সাহেব আরো রেগে আছেন। তার ছেলের এই ব্যাবহারের কারণে মেয়েটা প্রতিদিন একা একা হেঁটে হেঁটে বাসায় ফিরে। আর মেয়েটা যেই চলে গেলে নবাব সাহেব ডাইনিংয়ে খেতে এসেছে।

শুভ্র চুপচাপ এসে তার বাবার বরাবর সামনের চেয়ারটায় বসলো। বাড়িটা নিঝুম দ্বীপের মতন লাগছে। তার বাবা তো কথা বলাই বন্ধ করে দিয়েছে তার সাথে। সাহারা খাতুন খাবার বেড়ে দিয়ে নিজের প্লেট নিয়ে পাশে বসতে বসতে রবীউল সাহেবকে জিজ্ঞেস করলেন,” মেয়েটা কবে ফিরবে কিছু বলেছে?”

শুভ্র চামচ হাতে তুলে নিয়ে একবার তার বাবার দিকে তাকালো। রবীউল সাহেব না বোঝার ভান করে বললো,”কে মোহনা? সবে এক সাপ্তাহ হয়েছে মেয়েটা গেছে, জামাইও আছে। থাকুক, মনে পড়লে ওরাই আসবে।”

শুভ্র ভ্রু কুঁচকে নিজের বাবার দিকে তাকালো। লোকটা বুঝেও না বোঝার ভান করছে। সাহারা খাতুন গ্লাসে পানি ঢালতে ঢালতে বললো,” আমি মোহনার কথা জিজ্ঞেস করছি না। হিয়া কবে ফিরবে?”

“পরীক্ষার আগে চলে আসবে!”, রবীউল সাহেবের কথায় শুভ্র ভ্রু কুচকে প্রশ্ন করে বসলো ,” পরীক্ষা কবে?”

রবীউল সাহেব আর সাহারা খাতুন দুজনেই অবাক হয়ে তাকালো। তাদের এভাবে তাকিয়ে থাকায় শুভ্র অপ্রস্তুত হয়ে বললো,” অ্যাম জাস্ট আস্কিং। এভাবে তাকানোর কিছু হয়নি।”

রবীউল সাহেব বেঙ্গাতক সুরে বললেন,” হুম্ সেটাই তোমার তো আবার উপর তলায় শিফট হতে হবে। সমস্যা নেই দুই সাপ্তাহ তুমি শান্তিতে থাকতে পারবে।”
বাবার কথায় শুভ্রর রাগ লাগছে। শান্তিতে থাকবো মানে? আড় দু সাপ্তাহ মানে কি? দু সপ্তাহ থাকবে মেয়েটা? থাকুক।

” তুমি তো একবার আমার সাথে কোথা বললে না। এতদিন থাকার অনুমতি দিয়ে দিয়েছো।”, সাহারা খাতুন কঠিন গলায় বললেন।

” কেনো ভালো করিনি? তোমাদের মা ছেলের তো সুবিধাই হয়েছে। কয়েকদিন আরামে থাকবে ,তাই মানা করিনি।”, রবীউল সাহেবের কথায় সাহারা খাতুন রেগে বললো,” তুমি সামনের সোমবারে গিয়ে ওকে নিয়ে আসবে। সামনে যেহেতু পরীক্ষা পড়াশোনাও করা লাগবে। এতদিন মামার বাড়ি থাকতে হবে না।”

শুভ্র খাবার মুখে দিতে দিতে নিজের বাবার দিকে তাকালো তিনি শান্ত গলায় বলল,” আমার কাজ আছে,তোমাদের এতো প্রয়োজন হলে তোমরা গিয়ে নিয়ে এসো।”

শুভ্র কিছুক্ষণ স্থির দৃষ্টিতে নিজের বাবার দিকে তাকিয়ে থেকে খাবার শেষ না করেই উঠে পড়লো। সাহারা খাতুন চিন্তিত গলায় বললেন,” কি ব্যাপার খাওয়া ছেড়ে উঠলি কেনো?”

” আমার হয়ে গেছে।”,বলেই নিজের রুমে চলে গেল। শুভ্রের কেনো জানি প্রচন্ড বিরক্তি লাগছে। শুভ্র রূমে এসেই বিছানায় গা হেলিয়ে দিয়ে শুয়ে মাথার নীচে দুই হাত রাখলো। হটাৎ সবকিছুতে এতো বিরক্তির কারণ শুভ্র সে খুঁজে পাচ্ছে না। মেয়েটা চলে গেছে এই কয়েকদিন মেয়েটাকে দেখতে হবে না আরো খুশি হবার কথা শুভ্রের।
তার সব কিছুতে এই বিরক্তির কারণ কি এই মেয়েটা? হোয়াট নন্সসেস! সে এইসব কি চিন্তা করছে। মেয়েটা গিয়েছে ভালো হয়েছে।

✨ হিয়া ডানা ঝাপটানো পাখির মতন ঘুড়ে বেড়াচ্ছে। মাঝে মাঝে ফোনে দিবার সাথে কথা হচ্ছে। দিবার সবচেয়ে কাছের বন্ধু এখন হিয়া। হিয়া নেই বলে সে কলেজেও যাচ্ছে না।

আজ হিয়া শাড়ী পরেছে। শাড়ী পড়তে সে একদমই পারে না। রুপা তাকে পড়িয়ে দিয়েছে। নীল রঙের একটা শাড়ি। হটাৎ শাড়ী পড়ার পিছনেও একটা কারণ আছে। আজ মামা তাদের বই উৎসবে নিয়ে যাবে। তাদের মহল্লায় এইটা প্রায় হয়। সেই উপলক্ষে হিয়া আর রুপা শাড়ি পরেছে। বিলের ধারে ফাঁকা মাঠে, এক সারিতে সবাই বই নিয়ে বসে আর বিলের চারিপাশ অসম্ভব সুন্দর করে সাজানো হয়। বই না কিনলেও সেই সুন্দর দৃশ্য দেখতে রাতে সবাই ভির জমায়।

হিয়াদের ফিরে আসতে আসতে রাত হলো। হিয়ার অনেক মজা লাগছে, মামীও বকা বকি করে না। আহ্ আর ঢাকা না ফিরে গেলেই ভালো হতো। ঐ পাজি লোকটার ধমক খাওয়া লাগতো না। যদিও আংকেল,মোহনা আর দিবার জন্যে খারাপ লাগবে আর শাশুড়িটার জন্যেও খারাপ লাগবে। খালি হনুমানটার জন্যে লাগবে না।

বাড়ী ফেরার পথে প্রচুর বৃষ্টি শুরু হলো। গেটের সামনে এসে দেখলো বাড়ির মেইন দরজা খোলা আর সারা বাড়ি অন্ধকার,দেখে প্রথমে সবাই একটু ঘাবড়ে গেলো। ঘরে এসে মামী মামী বলে ডাকতেই রান্নাঘর থেকে তিনি আওয়াজ দিয়ে রুপাকে ডাকলেন।

” এই হিয়া, রুপাকে রান্নাঘরে আসতে বলতো।”,

এইদিকে রূপা অনেকটা ভিজে গেছে। সে মুখ কালো করে বললো,” শাড়িটা বদলে আসি, মা।”

রান্নাঘর থেকে আবার আওয়াজ এলো,” নাহ্ এক্ষুনি আয়, আর হিয়াকে নিজের রূমে যেতে বল।”

হিয়া আর রূপা একে অপরের মুখ চাওয়া চাওয়ি করছে। রুপাকে রান্নাঘরে কেনো ডাকছে আর হিয়াকে রুমেই বা কেনো যেতে বলছে। এর মাঝেই রূপার আবার ডাক পড়লো,” কিরে এতো সময় লাগে কেনো আসতে। উড়ো জাহাজে উঠেছিস নাকি?”

রুপা দৌড়ে রান্নাঘরে গেলো এক্ষুনি না গেলে মহিলাটা বেলুন খুন্তি হাতের কাছে যা পাবে তাই দিয়েই উত্তম মাধ্যম লাগাবে।

হিয়া আর কিছু না ভেবে তড়িঘড়ি করে নিজের রুমে এলো, কারণ হিয়ার কেনো জানি মনে হচ্ছে শাড়িটা এক্ষুনি খুলে যাবে। রূমে এসেই সে দরজা বন্ধ করে দিলো। ঘরে দুটো মোমবাতি জ্বালানো আছে। হিয়া শাড়ির আঁচলটা কাঁধ থেকে সরিয়ে নিচে ফেলে পিছনে ঘুরতেই দেখলো শুভ্র ভ্রু কুঁচকে বুকের কাছে দু হাত ভাজ করে দাড়িয়ে আছে। হিয়া হকচকিয়ে উঠলো, মারাত্মক ভয় পেয়েছে সে। চিৎকার করতে ইচ্ছে করছে কিন্তু গলা দিয়ে তার এক বিন্দু আওয়াজ বের হচ্ছে না। হিয়া দু পা পিছিয়ে এসে দুকাধে হাত দিয়ে নিজেকে ঢেকে ফেললো। হিয়া স্তম্ভিত হয়ে দাড়িয়ে আছে। হার্ট বিট অস্বাভাবিকভাবে বেড়ে গেছে তার। শুভ্র কি করে তার ঘরে আসবে? তাহলে সামনে কে? নাকি কি সে ভুল দেখছে কিংবা হেলোসিনেট করছে।

[ #চলবে ]

সবাই বোনাস পার্ট চেয়ে চেয়ে কমেন্ট বক্স ভরিয়ে দিয়েছে। কিন্তু আমার পক্ষে এখন এক্সটা পার্ট দেওয়া সম্ভব না। তবে যদি পারি তাহলে হটাৎ একদিন আপনাদেরকে সারপ্রাইজ দেওয়ার চেষ্টা করবো।🤗

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here