ভালোবাসার রংমশাল পর্ব-৭

0
2211

#ভালোবাসার রংমশাল
#পর্ব-৭
#সিফাতী সাদিকা সিতু

নিঝুম ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে চুল আঁচড়াচ্ছে। কপালের আঘাতটার জন্য ধীরে ধীরে আঁচড়াতে হয়।সাম্যর ঘুম ভাঙার সাথে সাথেই এই দৃশ্য চোখে পরলো।মুচকি হেসে সে আয়েশি ভঙ্গিতে কাত হয়ে শুলো যাতে নিঝুমকে আরো ভালো ভাবে দেখা যায়। সকালটা খুব চমৎকার ভাবে শুরু হলো তার!নিঝুমের কোমড় সমান চুল গুলো ঝলমল করছে।গোলাপি রংয়ের সালোয়ার কামিজে নিঝুমকে বেশ স্নিগ্ধ লাগছে।কপালের কাছে কালচে দাগটা যেন ওর মুখের সাথে মানিয়েছে।আচ্ছা, নিঝুমের মাঝে বউ বউ একটা ভাব এসেছে মনে হচ্ছে! সাম্য আনমনে হেসে উঠলো নিরবে।
নিঝুমের আয়নায় দেখতে পেলো সাম্য একদৃষ্টিতে তাকিয়ে আছে তার দিকে। নিঝুমের হাত থেমে গেলো।কেমন যেন লাগছে তার। সাম্য এভাবে তাকে কেন দেখছে?সাম্যর চাহনীতে যেন অন্য কিছু আছে।কেমন মুগ্ধ দৃষ্টিতে তাকে দেখছে। নিঝুম অসস্তিতে পরে গেলো।সাম্যর হাবভাব এখন মোটেও সে বুঝতে পারে না।নিঝুম চুলের বেণুনী করলো।সাম্যর কাছে সেটা আরো বেশি ভালো লাগলো।তার কাছে মনে হচ্ছে, প্রেমের ছন্দ যেন প্রেয়সীর চুলের বেণুনীতে!
নিঝুমের মনে হলো সে আয়নার সামন থেকে নড়তে পারছে না।পা দুটো কি আটকে গেলো!সাম্য দৃষ্টি না সরালে সে যেন নড়তে পারবে না।আড়ষ্ট হয়ে দাড়িয়ে আছে। অথচ সাম্যর দৃষ্টি তার দিক থেকে সরছেই না।এখন তাকে বেরোতে হবে।একটু পরেই নাস্তার টেবিলে ডাক পরবে।তাছাড়া তাকে পরতে বসতে হবে।পরিক্ষার খুব বেশি দেরী নেই।
শান্তার ফোনে ধ্যান ভাঙলো সাম্যর।নিঝুমের থেকে চোখ সরালো সে।এই ফাঁকে নিঝুম চট করে সরে পরলো।এতো সকালে শান্তার ফোন পেয়ে সাম্য বিরক্ত হলো।তবে সেটা শান্তাকে বুঝতে দিলো না।

সাম্য, আজ তোর কোনো কাজ আছে?

কেন,দরকার আছে নাকি আমার?

ইশ,সাম্য তার মনের কথা আগেই বুঝে গেলো!খুশিতে বাক-বাকুম হয়ে বললো,খুব দরকার তোকে, একবার দেখা করতে পারবি আজ এগারোটার দিকে?

সাম্য একটু ভেবে বললো, ঠিক আছে, তাড়াতাড়ি আসিস।
ফোন রেখে শান্তা বিছানার উপর লাফালাফি করলো। বুকের ভেতর ধুকপুক করছে তার। অবশেষে সফল হলো সে,সাম্যকে তার ভালোবাসার কথা জানাবে আজ!

সাম্য ফ্রেশ হয়ে বেরোতেই দরজার কাছে ধাক্কা খেলো নিঝুমের সাথে।নিঝুম তার ডাগর আঁখি জোড়া তুলে তাকালো সাম্যর দিকে।সাম্য চট করে চোখ সরালো।কিছুতেই ওই চোখের মায়ায় ডুবে যেতে চায় না সে।কখনো না, কোনোদিন না।

নিঝুম এসেছিলো বই নিয়ে কিন্তু এভাবে সাম্যর সাথে ধাক্কা খেলো!
দিনটাই আজ তার শুরু হয়েছে অন্যরকম ভাবে।সে দ্রুত বই নিয়ে সুপ্তির ঘরে চলে গেলো।

আশফি আজ তার বাবার আগেই ভার্সিটির জন্য তৈরী হয়ে নিচে আসলো।তাই দেখে মিনারা অবাক হলেন সেই সাথে ভীষণ খুশিও হলেন।ছেলের নিশ্চয়ই ভার্সিটি পছন্দ হয়েছে। দ্রুত টেবিলে নাস্তা দিলেন।আশফাক আহমেদ ছেলের এমন পরিবর্তনে খুশি হলেও সেটা প্রকাশ করলেন না।আশফি ক্লাসে ঢুকলো একরাশ কৌতুহল নিয়ে। চোখ জোড়া যখন সারা ক্লাস জুড়ে কাঙ্খিত মানুষটাকে খুঁজে পেলো না তখন কৌতুহলের বদলে একরাশ খারাপ লাগা তৈরী হলো।নিঝুমের তো শরীর খারাপ তাই না আসাটাই স্বাভাবিক। কিন্তু ওর বান্ধবীটি আসেনি কেন?অনাগ্রহের সাথে ক্লাস শেষ করলো।মনের ভেতরটা বেশি ছটফট করছে।একদিনেই তার মতো ছেলের এমন অবস্থা হয়েছে ভাবতেই অবাক লাগছে। কি করে নিঝুমের ব্যাপারে জানা যায়?হঠাৎ মনে পরলো নিঝুম ভর্তি হবার সময় নিশ্চয়ই তার ঠিকানা, ফোন নম্বর এসব কিছু ফর্মে দিয়েছে। আর সে একটু চেষ্টা করলেই তা সহজে পেতে পারে।আশফি দ্রুত অফিসের দিকে এগোলো।
★★★

শান্তাকে এভাবে শাড়ি পরে,সাজগোজ করে দাঁড়িয়ে থাকতে দেখে ভড়কে গেলো সাম্য।ব্যাপার কি,এই মেয়ে এতো সেজেছে কেন?শান্তার কি আজ জন্মদিন! না তো,শান্তার জন্মদিন তো গতমাসে ছিলো,তাহলে?

কিরে এমন সং সেজে এসেছিস ক্যান,কার মাথা ঘুরাবি?

শান্তা মনে মনে বললো,তোর মাথাই তো ঘুরাতে চাই।মুখে বললো,চল ওই ফাঁকা জায়গাটায় বসি।
বসার পর শান্তার বুক কাঁপতে লাগলো। তবু সে মনে জোর আনার চেষ্টা করলো,আমি তোকে কিছু বলতে চাই সাম্য?

তা বলনা তারাতাড়ি।

“আমি তোকে অনেক ভালোবাসি।”

তো সেটা নতুন করে বলার কি আছে!

তুই যেটা ভাবছিস তেমন নয়।শুধু বন্ধু হিসেবে নয়, আমি তোকে জীবন সাথী হিসেবে চাই।তুই কি আমার কথা বুঝতে পেরেছিস?

সাম্য চট করে উঠে দাঁড়ালো, তোর কি মাথা খারাপ হয়ে গেছে,কি বলছিস এসব পাগলের মতো?

আমি সত্যি বলছি।বিশ্বাস কর তোকে অনেক আগেই বলতে চেয়েছি কিন্তু পারিনি।

শান্তা,প্লীজ চুপ কর।আমি তোকে বুঝতে পারছি না।আমাদের বন্ধুত্বের মাঝে এসব কেন আসলো!তোকে আমি বন্ধু ছাড়া অন্য চোখে দেখেনি কখনো,দেখতেও পারবো না।জানিস তো নিঝুমকে বিয়ে করে আমার সবকিছু কেমন এলোমেলো হয়ে গেছে। এর মাঝে তোকে কি করে জড়াবো!

সাম্য তুই কিন্তু বলেছিলি আমাকে,নিঝুমের সাথে বিয়ের বন্ধনটা থেকে বেরিয়ে আসবি!শান্তার চোখে পানি এসে গেছে।ভেতরটা শূন্য হয়ে গেছে।

প্লীজ, একটু বোঝার চেষ্টা কর।

সাম্য তুই আমার চোখের দিকে তাকিয়ে বলবি,তাকা আমার দিকে।তাকিয়ে বল আমাকে, তুই বন্ধু ছাড়া আর কিছু ভাবতে পারবি না?

সাম্য তাকালো শান্তার চোখের দিকে।কিন্তু শান্তার জলভর্তি চোখের বদলে তার মানসপটে ভেসে উঠলো সকালের সেই আখিঁপল্লব জোড়া!

নিঝুম দুপুরে খেয়ে ঘুমোতে এলো ঘরে।সাম্য দুপুরে খেতে আসেনি এর মানে রাতে ফিরবে। তাই নিশ্চিন্তে ঘুমাতে পারবে সে।আজকাল কিছু ব্যাপার তাকে অনেক ভাবাচ্ছে। সাম্যর কাছে সে খারাপ মেয়ে অথচ সাম্য তাকে হসপিটালে নিয়ে গিয়েছিলো,গতকাল ভার্সিটিতেও গিয়েছে।কোলে তুলে এনেছে তাকে। নিঝুম নিজেই লজ্জায় কুঁকড়ে গেলো।সাম্যর কাছাকাছি আসলেই তার হাত পা সব অবশ হয়ে আসতে চায়।নিঝুম ঘুমোনোর চেষ্টা করলো, কিন্তু ফোনের শব্দে তা আর পারলো না।ফোনটা হাতে নিয়ে দেখলো অপরিচিত নম্বর। নিঝুম রিসিভ করে সালাম দিলো।

কিন্তু ফোনের ওপর পাশ থেকে কোনো সাড়া পেলো না।

হ্যালো,কে বলছেন?

এবারও কোনো সাড়া পেলে না।বিরক্ত হয়ে সে কেটে দিলো।

ফোনের অপর প্রান্তের মানুষটা মুচকি হেসে ফোনটা কান থেকে নামালো।শুধু গলার স্বরটা শুনতেই আজ চেয়েছিলো।শোনার পর মনে হলো তার মনে এখন শীতল বাতাস বইছে।

ফোন রেখে নিঝুম আবার ঘুমের পায়তারা করলো কিন্তু আবার ফোনটা বেজে উঠলো।এবার অন্য একটা নম্বর দেখে সে অবাক হয়ে গেলো।আজ কে তাকে এতো অপরিচিত নম্বর থেকে ফোন করছে।একটু আগের ব্যক্তিটাই নয়ত আবার!ধরবে না করেও ধরলো সে,ফোনটা কানে ঠেকাতেই একটা মেয়েলি কন্ঠ ভেসে আসলো।

“এই মেয়ে ছেলেদের ফাসাতে তুমি ভলোই পারো।আমাককে একটু শিখিয়ে দাও আমিও সাম্যকে একটু তোমার মতো জালে আঁটকে রাখি!”

নিঝুম কন্ঠটা চিনতে পেরেছে।এটা শান্তা,সাম্যর বান্ধবী।কিন্তু তাকে হঠাৎ ফোন দিয়ে এসব কেন বলছে?

চলবে…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here