মশারি পর্ব-৫১অন্তিম পর্ব)

0
2384

বর বউয়ের রোমান্টিক ঝগড়ার গল্প:

♠♥♠ #মশারি ♠♥♠

♣♣পর্ব : ৫১ (অন্তিম পর্ব)

♠গল্পকার : #গল্প_বুড়ি_তিলোত্তমা
!
!
!
ডাক্তার পরীক্ষা নিরীক্ষা যা রিপোর্ট এর রেজাল্ট শুনালো”!”রির্পোটের রেজাল্ট শুনে আমার চোখে পানি চলে এলো””””
!
ডাক্তার বলেন আমি নাকি মা হতে চলেছি”!”এ কথা শুনে আমরা মনের ভিতর কেমন যেন এক স্বর্গীয় অনুভূতি হচ্ছে””! আজ মনে হচ্ছে আমার নারী জীবনের সার্থকতার প্রথম ধাপে পা রাখলাম””!
ডাক্তারে কথা শোনার পর থেকেই কেন জানি বারবার পেটে হাত দিয়ে আদর করতে ইচ্ছে করছে”!” কি অদ্ভূত এক মায়া কাজ করছে””! যে বাচ্চা টা একটা রক্তপিণ্ড ছাড়া আর কিছুই না”!”তার জন্য এত মায়া মমতা”!”😍😍😍😍
!
আর যে মা আমাকে ৯-১০ মাস গর্ভে ধারন করে জন্ম দিয়েছে। তারপর ২০টা বছর লালন পালন করছে”!””তবে সেই মায়ের আমার প্রতি কতটা মায়া”!”তা আজ আমি হারে হারে বুঝতে পেরেছি”””!
!
এজন্যই তো আল্লাহ তায়ালা মায়ের পদতলে জান্নাত রেখেছেন””!
আমার খুশিতে চোখের পানি ধরে রাখতে পারছি না””!’বারবার আল্লহর দরবারে শুকরিয়া জানাচ্ছি”!’ মা আর সায়লা তো কি করবে ভেবে পাচ্ছে না”!
!
ডাক্তার বললেন বেবীর বয়স মাত্র ৫ সপ্তাহ””!
ভাবিনি এত তাড়াতাড়ি রেজাল্ট পেয়ে যাবো””!”কারন পিরিয়ড মিস হয়ে মাত্র কয়েকদিন হল”!”আর এর মাঝেই সিমটম দেখা দিয়েছে””!
সাহিল জানলে কি যে বলবে “”! সেই ভেবেই অস্থির হচ্ছি””! 😱😱😱
!
বেচারা সাহিল তো অফিসে চলে গিয়েছে”!! ও তো ভাবতে পারেনি এমন কিছু হবে””। কারন মাঝে মাঝে গ্যাসের সমস্যা হলে আমি এরকম বমি প্রায় করি”!”তাই সাহিল মনে মনে তাই ভেবেছে””।
!
ডাক্তার দেখিয়ে আমরা বাসায় চলে এলাম””!”বাসায় আসার পর শুরু হল মায়ের তোর জোর কি করবে কি খাওয়াবে ভেবে পাচ্ছে না”””!
বাবাকে জানানোর পর তো তিনি বাজারে ছুটলেন “!” কি কি যে নিয়ে আসবে আল্লাহ জানে”!
!
আমি বাসায় এসে আগে শুকরানের নফল নামায পড়লাম”!” আল্লহর কাছে বললাম, যে বাচ্চাকে নিয়ে সবার মনে এত আশা””! তুমি তাকে সুস্থ সুন্দর ভাবে দুনিয়াতে এনে বাঁচিয়ে রেখো””!
!
সাহিল আমি কিছু বলিনি”””! আমি বলার আগেই সায়লা বলছে!!””ওর তো শুধু টাকা লুটার ধান্দা”!’ আজ যে ভাইয়ের পকেট থেকে কত টাকা ঝারবে আল্লাহ জানে””!😊😊😊
!
আমার শ্বাশুড়ি মা আম্মুকে ফোন করে জানালেন তারা নানা নানী হতে চলছে”!” আমাদের বাসায় ও খুশির ধুম পড়ে গিয়েছে”!””
বড় ভাবী তো ফোন করে কত এ্যাডভাইস দিল””! কি করবো না করবো””। কি খাব না খাব”!” কি দোয়া পড়বো”””!
ভাবী আমাকে অনেক দোয়ার কথা বললেন”” আর সাহিলকে সূরা ফোরকানের ৭৪ নম্বার আয়াত বেশি বেশি পড়তে বললেন””!
কারন এই আয়াতের অর্থ হচ্ছে,
!
হে আমার পালনকর্তা, আমাদের স্ত্রীদের পক্ষ থেকে এবং আমাদের সন্তানের পক্ষ থেকে আমাদের জন্য চোখের শীতলতা দান কর এবং আমাদেরকে মুত্তাকীদের জন্যে আদর্শস্বরূপ কর”!
★( অবিবাহিত ভাইয়ারা বেশি বেশি এই আয়াত পড়বেন)★
!
সন্ধ্যার পর মাগরিবের নামায পড়ে মায়ের রুমে এসেছি”!”বেশ কিছুক্ষন পর দরজার বেল বাজলো”!” সায়লা আমাকে খবর দিল সাহিল বাসায় এসেছে”!” আমি মায়ের রুম থেকে আমার রুমে গেলাম””! ওহ্ আল্লাহ “”! আমার টা এত পাজি কি বলবো”!”
শার্টের ভিতর কুশন বালিশ দিয়ে এমনভাবে দাড়িয়ে আছে। মনে হচ্ছে আমার বরটা যেন ১০ মাসের গর্ভবতী”!
ওর কান্ড দেখে হাসবো না কাঁদবো নাকি লজ্জা পাবো “বুঝতে পারছিনা””!
!
আমি হেসে লজ্জায় হাত দিয়ে আমার মুখটা ঢেকে রাখলাম”!! আমি আমার খুব কাছে সাহিলকে চোখ বন্ধ করেই অনুভব করছি”!!
সাহিল আমার কাছে এসে আমাকে কোলে তুলে নিয়ে বলল,
!
congregation misses Sahil🌹🌹🌹
& I L♥vE You Jan,,,,,,,,
!
তোমাকে কি বলে ধন্যবাদ দিবো আমার সে ভাষা জানা নেই”!”শুধু এতটুকু বলতে চাই আমি আজ এতটা খুশি তা শুধু তোমার জন্য”!! আমার ভিতরের বাবা হবার অনুভূতি জাগানোর জন্য আমি তোমার কাছে চির কৃতজ্ঞ “”!
!
সাহিল আমাকে কোল থেকে নামিয়ে দু হাতে ফুলের তোরা নিয়ে হাটু গেরে বলতে শুরু করলো”””
তোমার জন্য তোমার এই অধম বর সর্বদাই হাজির থাকবে মেরি মল্লিকা”””
শুধু একবার স্মরণ করে দেখ”””
🌹🌹🌹🌹🌹🌹🌹🌹🌹🌹
সাহিলের এমন কান্ড দেখে আমি লজ্জায় মূর্ছা যাচ্ছি””! এখনও লজ্জায় দুচোখ বন্ধ করে আছি”!
আমার বর টা যে কি করবে কি বলবে ও নিজেই বুঝতে পারছে না”! শুধু পাগলের মত প্রলাপ বোকে যাচ্ছে””!!
!
সাহিল আমার মুখ থেকে হাত সরিয়ে কপালে দুচোখের পাতায় আর ঠোঁটে আলতো করে ভালবাসার পরশ দিল”!! তারপর তার বাহুডোরে আমাকে জড়িয়ে নিল””! এখন আমার মনের ভিতর অনাবিল সুখ অনুভব করছি”!”আমি মা হবার খুশির চেয়ে সাহিলকে বাবা হবার সুখ টা দিতে পেরে বেশি খুশি অনুভব করছি”!
!
আমি প্রথস তিনটা মাস কিভাবে পার করেছি তা শুধু আল্লাহ জানে”!”কোন কিছুই খেতে পারতাম না”!”খাবার সাথে সাথে বমি হয়ে যেত”!”তারপর ও মা আর সাহিল আমাকে জোর করেই খাবার খাওয়া তো”!” এরা যা আদর যত্ন করে আমাকে “! এদের আদর যত্ন মাঝে মাঝে আমার কাছে টর্চারিং মনে হয়”!”
আমার পছন্দের খাবার একটাও খেতে দেয় না””! বলে এসব খাবার বেবীর জন্য ভাল না””
!
যেদিন থেকে সাহিল শুনছে আমার পেটে বাবু “””। সেদিন থেকে তার আদর ও চারগুণ বেড়ে গিয়েছে!!” সকালে ঘুম থেকে উঠেই পেটে কিস করবে এরপর অফিসে যাবার আগে তারপর অফিস থেকে এসে। আর রাতের বেলায় তো আদর দিতে দিতে পাগল করে ফেলে”! সাহিল সুযোগ পেলেই পেটে কান পেতে শুনবে তার বেবী কি বলছে”!
আর এখন রেগুলার নিজেই #মশারি টানায়””! কিন্তু আমার সাথে যে চুক্তি ছিল “”! সে চুক্তিগুলো আমাকে এখনোও পূরণ করতে হয়””!
!
আমি মাঝে মাঝে খুব রাগ হই””। মুড চেঞ্জের কারণে মাঝে মধ্যে বেশিই রাগ করে ফেলি””‘! পরে খুব কষ্ট লাগে”সাহিলের””!”
সাহিল তো সারাদিনে ১০০ বারের বেশি ফোন করে খবর নেয়”!’ কি করি না করি”! এত ফোনে বিরক্ত হয়ে বলছি, ফোনে বেশি কথা বললে বেবীর ক্ষতি হয়”!’
তারপর থেকে মাকে আর সায়লাকে সারাদিন ফোন করে জ্বালাতন করে”!”
মা তো রাগ করে বলে দিয়েছে, বাপ তুই চাকরি বাদ দিয়ে বাসায় এসে বসে থাক”! তবুও ফোন করে এত জ্বালা যন্ত্রণা দিস না””! তোর ফোনের যন্ত্রণায় কানে কালা হয়ে যাবো”!” দাদী ডাক শুনতে পারবো কি না আল্লাহ জানে”! তাই আমাকে রেহাই দে”বাপ”!
!
তিন মাস হওয়ার পর বাড়ি গিয়েছিলাম”!! সেখানে আম্মু আর বড় ভাবী আদর যত্নে অতিষ্ট হয়ে গিয়েছি”! তার সাথে আব্বু আর ভাইয়ারা তো আছেই””! বড় ভাইয়ার এক কথা তার ছোট্ট মিষ্টির কোল জুড়ে আরেকটা ছোট মিষ্টু আসবে”””! বড় ভাইয়া তো ঠিক করে ফেলছে ছেলে বা মেয়ে হোক”!! তাকে সে মিষ্টু বলে ডাকবে””!
!
যতদিন যাচ্ছে শরীর তত যেন ভারী হয়ে আসছে””!! আলহামদুলিল্লাহ সব মিলিয়ে আল্লহ অনেক ভাল রেখেছেন”! আমি ও চেষ্টা করছি অন্যান্য সময় থেকে এখন ইবাদত বন্দেগী একটু বেশি করতে”! কারন গর্ভ অবস্থায় মৃত্যু খুব নিকটে থাকে'”!
প্রতিমাসে সাহিল ডাক্তারের কাছে নিয়ে গিয়ে চেকাপ করে আনে”!
আমার বর আমার সাথে থাকতে এ পর্যন্ত আমাকে সিঁড়ি বেয়ে নামতে দেয়নি””! সে আমাকে কোলে করে উঠা নামা করে “!” তা দেখে সবাই কত হাসাহাসি করে “!! আমার তো লজ্জায় জান যায়””! বেশি বলে তো ফুল দাদীমা “”! তিনি তো সাহিলের নাম দিয়েছে “”বউ পাগল””!
সাত মাস পার হলো””। আজ আবার ডেট পরছে আলট্রা করার””! সাহিল আমাকে ডাক্তারের কাছে নিয়ে গেল”! ডাক্তার আমার যখন আলট্রা করবে “! আমার নাছোড়বান্দা বর সেখানে থাকবেই”!! ডাক্তার হাফসা বাধ্য হয়ে সাহিলকে ভেতরে থাকতে দিলেন”! সাহিল তো সরাসরি আলট্রাস্নোগ্রাফীতে বেবীকে দেখে মহাখুশি”!” তারপর ম্যাম যখন বললেন আমাদের ঘর আলো করে ফুটফুটে একটা মেয়ে আসতে চলেছে”! তা শুনে তো সাহিল খুশিতে উন্মাদের মত হয়ে গিয়েছে”!!”
!
ডাক্তার হাফসা তো সাহিলের উৎসকতা দেখে মুগ্ধ হলেন আর বললেন, আজ আপনার মত মানুষের সংখ্যা খুব কম যারা মেয়ে হওয়ার কথা শুনে এত খুশি হন”!”
!
সাহিল ডাক্তারের উত্তরে বলল, আমি তো সৌভাগ্যবান””! আমার নবীর মত আমিও কন্যা সন্তানের পিতা হতে চলেছি””। ইসলাম কন্যা সন্তানের যে মর্যাদা দিয়েছে”!” তা যদি সব বাবা মা বুঝতো বা জানতো তবে তারা কন্যা সন্তানকে আর্শীবাদ মনে করতো অবহেলা করতো না”””!
ডাক্তার তো আমার প্রতি সাহিলের কেয়ারিং দেখে মহাখুশি””! তিনি বলেন, এ সময় মেয়েদের সব চেয়ে বড় সাপোট হচ্ছে স্বামীর আদর যত্ন আর ভালবাসা”!”
!
আস্তে আস্তে পেট টা ফুটবলের মত ফুলে উঠছে”!” সাহিল কয়েকদিন যাবত আমার সাথে খুব দূরত্ব মেইনটেইন করছে”!” আমাদের মাঝখানে আজকাল কোলবালিশ রাখছে”!” আমার তো আবার সাহিলের বুকে মাথা না রাখলে ঘুম হয়না”!” তাই আমি রাগ করে বলেই ফেললাম সাহিলকে””
!
!
আমি : এই আপনি আজকাল আমাকে আর একটুও ভালবাসেন না”! তাই না””?😖😖😖
!
!
সাহিল : আজ আমার বাবুর আম্মুর কি হলো””? আমার উপর এত রাগ কেন””?
!
!
আমি : কই রাগ করছি””‘? আজকাল তো আমাকে আর আগের মত সুন্দর লাগে না “”তা আমি জানি””। তাই তো বললাম””!😖😖😖😖
!
!
সাহিল : তুমি যে রাগ করে আমায় আপনি বলো”!” তা কি আর এই দুই বছরে অজানা”! আর কে বলছে তুমি এখন আর সুন্দর নেই”!” তুমি তো এখন আগের চেয়ে আরও বেশি কিউট হইছো”!!
!
!
আমি : তাই যদি হই””। তবে আমাদের মাঝে কোলবালিশ কেন””?😖😖😖
!
!
সাহিল : ওহ্ এই জন্য আমার বাবুর আম্মুটার এত রাগ””! আসলে কি হয়েছে জানো”!” আমার ভয় লাগে যদি রাতে ঘুমের ঘরে বাবুটাকে ব্যাথা দিয়ে ফেলি””! তাই মাঝে কোলবালিশ রেখে দিয়েছি”!
!
!
আমি : হুম সব বুঝি”””! বাবুর আব্বু আজকাল শুধু বাবুর কথা চিন্তা করে”! তাই যদি না করতো “”। তবে কি বাবুর আব্বু জানেনা “”? তার বুকে মাথা না রাখলে তার বাবুর আম্মুর ঘুম হয় না”!!😖😖😖
!
!
সাহিল : ওহ্ তাই তো””। প্লিজ সোনা রাগ কর না””। আমি এক্ষুনি কোলবালিশ সরিয়ে দিচ্ছি “!
!
!
আমি : না সরাতে হবে না”” । আমিও দেখবো”! বাবুটাকে আল্লাহ যখন দুনিয়াতে পাঠাবে “”। তখন বাবুটা বাবুর আম্মু আর বাবার মাঝখানে থাকবে”! তখন দেখবো কেউ আমার পাশে আসতে চায় কি না”””😞😞😞😞
!
!
সাহিল : এ”””””হ বলেই হল নাকি”! বাবুটা মাঝখানে থাকবে তবে সেটা দিনের বেলায়””। রাতের বেলায় বাবুর আম্মুর পাশে বাবুর আব্বু থাকবে”””!
!
!
আমি সাহিলের কথা শুনে হেসে দিয়ে সাহিলকে শক্ত করে জড়িয়ে ধরি”! আজকাল যতদিন যাচ্ছে তত যেন মৃত্যুভয় বেড়ে যাচ্ছে”!’ আমি সাহিলকে মুখে কিছু বলতে পারি না”! কেননা ও খুব মন খারাপ করে”! তাই আমি সাহিলকে বলছি আমার অবর্তমানে আমার সব ওসিয়ত আমি আমার ডায়রীতে লিখে গিয়েছি”! কারন মৃত্যু সত্য”!
আল্লহ পবিত্র কোরআনে বলছেন””
প্রত্যেক প্রাণীকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতেই হবে”!! (সূরা আল ইমরান – ১৮৫)
!
তাই আমি প্রতিদিন সাহিলের কাছে ক্ষমা চাই”! কেননা স্বামী বা স্ত্রী কেউ কারো প্রতি অসন্তুষ্ট থাকলে বা অসন্তুষ্ট অবস্থায় মৃত্যুবরণ করলে “! তবে তাদের হাশরের দিনের বিচার খুব কঠিন হয়ে যাবে”!
আমি জানি অনেক সময় শয়তানের কুমন্ত্রণায় সাহিলের সাথে অনেক রাগ করছি “”! ওর হক থেকে ওকে বঞ্চিত করছি”””। তাই আজকাল অনুসূচনাবোধটা বেশি জাগে”!! তাই বারবার ওর কাছে ক্ষমা চাই”! কেননা কেউ কারো কাছে ক্ষমা চাইলে কেউ কখনও ছোট হয় না””! বরং আল্লহ ক্ষমা চাওয়াকে এবং ক্ষমা করাকে পছন্দ করেন”‘!
!
আমার ডেলিভারির ডেট যত এগিয়ে আসছে “!” সাহিলের চোখের ঘুম তত কমে যাচ্ছে”! সাহিল প্রায় রাতে উঠে তাহাজ্জুদের নামায পড়ে আল্লহর কাছে খুব কান্নাকাটি করে”! আমি বুঝতে পারছি ও আমাকে হারাবার ভয় করে”! সাহিল সব সময় আমাকে বলে দেখ তুমি এবং আমাদের বাচ্চা দুজনকেই সুস্থ সুন্দর ভাবে আল্লহ আমার কাছে ফিরিয়ে দিবে”! ইংশাআল্লহ”””!
!
আল্লাহ তো বলছে তোমাদের যার যা চাওয়ার তোমার রাতের গভীরে আল্লহর কাছে চাও”! কেননা এই সময়ের ইবাদত তার কাছে বেশি পছন্দনীয়”!!
তাই তো তোমাদের দুজনের জন্য গভীর রাতে আল্লহর কাছে প্রার্থনা করি”! আমার বিশ্বাস আল্লহ আমাকে কখনও নিরাশ করবেন না”‘!!
!
কঠিন সময়ে চারপাশ কঠিন হয়ে যায়”! সামনে আমার ডেলিভারীর ডেট এর মাঝে সাহিলের বদলী হল ঢাকার বাহিরে”!! আমার বর তো রাগ করে চাকরী ছেড়ে দিবেন””! তারপর ওর বস অফিসের এম.ডি কে বুঝিয়ে বদলী ক্যান্সেল করছে””!
ডেলিভারীর ডেট সামনে এসে গিয়েছে বলে, আমাদের বাড়ি থেকে আমাকে নিতে আসবে””! কিন্তু আমার বর আমাকে ছাড়া একদিনের জন্য থাকতে রাজি না”! বড় ভাবী সাহিলকে অনেক বুঝিয়ে বললো যে, প্রথম সন্তান হওয়ার সময় সব মেয়ে তার মায়ের কাছে থাকতে চায়””! আর আমার শ্বশুরবাড়িতে মা আর সায়লা ছাড়া কেউ নেই”! আর আমাদের বাড়িতে যথেষ্ট মানুষ আছে। তাই আমাকে পাঠাতে বললো”!!
!
আমার বর কি কম নাছোড়বান্দা “”! সে ভাবীকে বলল, আমার ডেলিভারী হওয়ার পর আমাকে হসপিটাল থেকে যেন তারা নিয়ে যান””! আমিও সাহিলের উদ্বেগ দেখে ভাবীকে বললাম আমার বরের কথাই থাক'””!
!
সাহিল আজকাল সব সময় চিন্তার মাঝে থাকে””! আমি ওকে দুষ্টুমী করে বলে, একটাতেই এই হাল””! তবে ফুটবল টিমের মিশনের কি হবে জনাব””! সাহিল খুব কষ্টের মাঝে মুচকি হাসি হাসে”!
!
আজ সানি ভাইয়া ফোন দিয়েছিল তনুর ছেলে হয়েছে””! মা ছেলে দুজনেই সুস্থ আছে””! খবরটা শুনে বেশ ভাল লাগছে””! আমারও আর একমাস সময় আছে””! জানিনা কি হবে”? শুধু আল্লহর উপর বিশ্বাস রেখে আছি””! আর মনে মনে কামনা করছি আল্লহ যেন আমাকে ধৈর্যধারন করার ক্ষমতা দান করেন””!
!
আজ কয়েদিন ধরে রাতে একদম ঘুমাতে পারি না””! বাবুটা পেটের ভিতর খুব লাথি মারে”! সাহিল তো সুযোগ পেলেই বাবুর সাথে কথা বলে””! আমি সাহিলকে বলি আপনার ফুটবল টিমের সদস্য পেটের ভিতর থেকেই ট্রেসিং নিয়ে আসছে”! আজকাল তা মাকে খুব কষ্ট দেয়”!
সাহিল আমাকে বলে তার মেয়ের নাকি আর পেটের ভিতরে থাকতে ভাল লাগছে না””! তাই বাহিরে বের হবার জন্য নক করতেছে””! সাহিলের এসব কথা শুনে জোরে হাসতে চেয়েও পারি না””। পেটে ভিষণ ব্যাথা লাগে”””!
!
মেয়ে হবে শুনে আমি আমার নিজের মাঝে অনেক পরিবর্তন আনার চেষ্টা করেছি”!” কারন বাচ্চারা তার মায়ের কাছে থেকে পায় ৮০% আর বাবার কাছ থেকে ১০% আর মায়ের বংশের আর ৫% আর বাকি ৫% বাবার বংশ থেকে পায়””!
আমি চাই আমার মেয়ে যেন তার আমার ভাল গুণে অধিকারী হয়””!
কথায় বলে না””
“””বাপ গুণে বেটা”””
“””মা গুণে ঝী”””
!
আজকে সারাদিনটা খুব অস্থির লাগছে”!”বারবার গলা শুকিয়ে যাচ্ছে”!”শরীর খুব ক্লান্ত লাগছে””। তাই বসে বেসে এশার নামায পড়ে শুয়ে পড়লাম””। সন্ধ্যায় হালকা খাবার খাওয়াতে এখন আর খেতে ইচ্ছে করছে না”! তাই শুয়ে ঘুমিয়ে গেলাম””! হঠাৎ রাত ১:৩০ দিকে আমার পেইন হতে শুরু করলো””!’আস্তে আস্তে আমার পেইনের মাত্রা বাড়তে শুরু করলো”! সাহিল আমার শব্দ শুনেই জেগে লাইট জ্বালালো”! ও আমার দিকে তাকিয়ে যে আমি ব্যাথার যন্ত্রণায় অঝরে কাঁদছি”! আর আল্লহর কাছে সাহায্য প্রার্থণা করছি”!
সাহিল আমাকে বুকে জড়িয়ে বললো সোনা তোমার কি খুব কষ্ট হচ্ছে “”?.
আমি ওকে ইশারায় বুঝালাম হ্যা””!
!
সাহিল তাড়াতাড়ি মাকে ডেকে আনলো”! মা বললো আমার লেবারপেইন শুরু হইছে””। সাহিল গাড়ি ঠিক করে রেখেছে তাকে ফোন করলো “”। আর ডাক্তার হাফসাকে ফোন করলো”! তিনি তাড়াতাড়ি আমাকে হসপিটালে নিয়ে যেতে বললো”!” ডাঃ হাফসা সরকারী হসপিটালের ডাক্তার “! আজ তার সদরে ডিউটি “! তাই তিনি আমাকে সদরে নিয়ে যেতে বলেন”!” কিন্তু সাহিল সরকারি হসপিটালে নিতে রাজি হচ্ছিল না”! তারপর হাফসা ম্যাম তাকে আসস্থ করার। সাহিল আমাকে সরকারি সদর হসপিটালে নিয়ে গেল”!
!
হসপিটালের লেবাররুমে আমাকে নিয়ে যাওয়া সময় আমি সাহিলের হাত টা শক্ত করে ধরলাম”! সাহিলের চোখ বেয়ে অনাবরত পানি ঝরছে”! ও আমাকে কিছু বলতে চেয়েও পারেনি!!” শুধু কপালে একটা ভালবাসার পরশ দিয়ে ইশারায় বোঝালো আমার কিছু হবে না”!
আমিও মনে মনে ভাবছি জানি না এই ভালবাসা কি আমার জীবনের শেষ ভালবাসা”!
!
এর মাঝে আমার বড় ভাবী তা ছোট বাচ্চাকে রেখে চলে আসছে”! ভাবী আসাতে বুকে যেন একটু বল পেলাম”!
লেবাররুমের বেডে শুয়ে অসহ্য ব্যাথা সহ্য করে যাচ্ছি”” ।
তখন আমি সূরা মরিয়মের মরিয়ম (আঃ) কথা চিন্তা করলাম”! আমার কাছে তো ডাক্তার আছে আপনজন আছে তারপরও আমি এতটা ভেঙ্গে পড়ছি”! কিন্তু তার কাছে তো কেউ ছিলনা “””। সে তো শুধু তার রবের কাছে সাহায্য প্রার্থনা করছিল””।
!
কারন আল্লহ বলেছেন,
যে ব্যক্তি আল্লহর উপর ভরসা করে
তার জন্য তিনিই যথেষ্ট (সূরা আত ত্বলাক-৩)
!
আল্লহর অশেষ রহমতে হাজার কষ্টের মাঝে নরমাল ডেলিভারীতে আমার মেয়েকে জন্ম দিলাম”! ওর কান্নার শব্দ কানে আসাতে যেন সব কষ্টগুলো আস্তে আস্তে ভুলে যাচ্ছি””!
হাফসা ম্যাম বাবুর নাড় কাটার সময় বললো নাম কি ঠিক করছো!”?
আমি আস্তে করে বললাম, ওর নাম
#সুবহা_বিনতে_সাহিল
ম্যাম আমার কাছে বাবুকে এনে দিলে আমি বাবুর ডান কানে কালিমা আর আকামত দিলাম””।
কেননা বাচ্চা ভূমিষ্ট হওয়ার পর বাচ্চার কানে কালিমা আর আকামত দিয়ে নামাযের প্রতি আহ্ববান করতে হয়”!! “! সে ছেলে হোক বা মেয়ে!”
কারন নর নারী সবার জন্য সলাত্ব কায়েম করা ফরয””!
!
ম্যাম বাবু বাহিরে নিয়ে যাবার পর কণ্যার বাবাকে খুঁজছেন””। কিন্তু কন্যা বাবা তো দোয়া ইউনূস পড়েই যাচ্ছে”!”
সাহিল ডাঃ ম্যামকে বাহিরে দেখে আগে আমার কথা জিজ্ঞাসা করলেন”! তার বাচ্চার কথা মনে আছে কি না সন্দেহ “!
!
ডাঃ বললেন আমি ভাল আছি “! ১০ মিনিটের ভিতরে আমাকে বেডে দেয়া হবে”””! তারপর সাহিল বাবুকে কোলে নিলো””! সাহিল আর বড় ভাইয়া সবাইকে মিষ্টি খাবার জন্য টাকা দিলো””!
আর সবাই বলছে, মেয়েটা একদম বাবার কার্বন কপি হইছে”!
!
ম্যাম আমাকে বলছে আল্লহ ভাগ্য করে বর একখানা বর দিয়েছে”””। ডেলিভারীর পর বরেরা বাচ্চার জন্য পাগল হয় আর তোমার বর তো!! ” বউয়ের খবর না পাওয়া পর্যন্ত বাচ্চাকে দেখলো না””!
!
হসপিটাল থেকে সরাসরি আমাদের বাসায় আসলাম””। কারন কথা তো এটাই ছিল””! সাহিল তো ১০ দিনের ছুটি নিয়ে পুরা ঘরজামাই হয়ে গিয়েছে””! সাত দিন পর বড় একটা ছাগল কিনে মেয়ের আকীকা দিয়ে দেয়া হল'”। কারন বিশুদ্ধ সনদে সাতদিন হচ্ছে বেস্ট”””।
সন্তান জন্মের পর পিতামাতার কাছে সন্তানের প্রধান তিনটি হক:
!
১. সুন্দর অর্থ দেখে বাবার সাথে যুক্ত করে নাম রাখা””। কারন হাশরের মাঠে বাবার নামের সাথে যুক্ত করে ডাকা হবে””!
!
২. সামর্থ্য থাকলে যথা তাড়াতাড়ি আকীকা করে দেয়া”””!
!
৩. ইসলামী শরীয়া মত তার লালন পালন করা”””
!
সাহিল বেচারা শ্বশুড়বাড়ি আসা যাওয়া করতে করতে ক্লান্ত””! তার মেয়েকে ছাড়া তার আর মন বসে না””। তাই আমাকে তাড়া দিচ্ছে বাসায় যাবার জন্য”””!
আমি সাহিলকে বললাম, তোমার ২ মাসের মেয়ে জন্য এমন লাগে”! আর আমার বাবা ২০ বছর লালন পালন করে তোমার কাছে দিয়েছে!! তবে বুঝো আমার বাবার কেমন লাগে””!
!
সাহিল আমার কথা শুনে মুচকি মুচকি হাসছে””। তার কিছুদিন পর আমি আমার শ্বশুরবাড়ী চলে আসলাম”! মেয়ের বাবার কি উন্নতি দিনে ৮-১০ বার #মশারি টানাচ্ছে আর খুলছে”” । তার এ কাহিনী দেখে আমরা সবাই হাসাহাসি করছি””। কারন যে নাকি #মশারি টানানোর আলসেমিতে মশার কামড় খেয়ে কতবার জ্বর বাঁধিয়েছে “”। আজ সে তার মেয়ের জন্য দিনে এতবার #মশারি টানাচ্ছে আবার খুলচ্ছে””। সত্যি আল্লাহ সব হিসেব একবারে মিটিয়ে নেয়””!
!
মেয়ের সাথে বাবার খুব ভাব””। মা যেন শুধু তার আহারের জন্য”””! সাহিলের ছুটির দিনে সে সারাদিন মেয়ের সাথেই আছে”!’
আজ সুবহার বাবার খুব শখ হয়েছে তার বউ শাড়ি পড়ে সাজ গোজ করে তাকে দেখাবে”””। সে কত দিন যাবত তার বউকে খুঁজে পাচ্ছে না””‘!
আমি বরের শখ রাখতে সুন্দর করে #মশারি মার্কা শাড়ীটা পড়ে সাজলাম””। মেয়েটা বাবার খুব শিকারী বাবা আসার জন্য অপেক্ষা করে””‘। বাবা আসার ১-২ ঘন্টার মাঝেই ঘুম””। সারারাত তার কোন কান্নাকাটি নাই”!
!
আমি দুষ্টামী করে শোবার সময় বাবুকে আমাদের মাঝখানে দিলাম””! তা দেখে আমার বর বড় বড় চোখ করে তাকাচ্ছে “” আর বলছে”””
!
সাহিল : এটা কি হলো””? মেয়ে আমাদের মাঝে রাখলে কেন”‘?
!
!
আমি : কেন “”? তবে কি মেয়েকে খাটে তলায় রাখবো নাকি””?
!
!
সাহিল : তোমার এত বড় সাহস কি করে হয়””! আমার মেয়েকে খাটের তলায় রাখবে”””। দরকার পরলে মেয়ের বাবা মেয়ের মাকে নিয়ে খাটের নিচে যাবে”””
!
!
আমি : কি বললে তুমি””?
!
!
সাহিল : মেয়ের বাবার তো ইচ্ছে করে মেয়ের মায়ের আদর পেতে”” । আজকাল মেয়ে তো মেয়ের বাবাকে একদম ভালবাসে না”””!
!
!
আমি : হুম তা তো বাসিনা””। কিন্তু মেয়ের বাবা কি মেয়ের মাকে আগের মত ভালবাসে “”?
!
সাহিল সুবহাকে বিছানার এক পাশে দিয়ে। আমাকে একটানে বুকে জড়িয়ে নিলো””। আমি যেন আমার সুখের ঠিকানায় চলে এসেছি””! সাহিলের বুকের জমিন টা যেন শুধু আমার সুখ শান্তির জন্য””! সারাদিন যত ক্লান্ত থাকি না কেন””? রাতে যখন সাহিলের বুকে মাথা রাখি সব ক্লান্তি যেন এক নিমিষেই গায়েব হয়ে যায়”””!
!
!
সাহিল : এই আমি তোমাকে কিন্তু আগের থেকে একটু বেশিই ভালবাসি””!
!
!
আমি : কিভাবে”‘?
!
!
সাহিল : আগে তো তোমাকে ভালবাসতে অপেক্ষা করতে হত না””! এখন তো মেয়ে ঘুমানোর জন্য অপেক্ষা করতে হয়”! অপেক্ষায় নাকি ভালবাসা বাড়ায়””। তবে কি আমার ভালবাসা বাড়েনি””!
!
!
আমি : চুপ আস্তে মেয়ে উঠবে”””!
!
!
সাহিল : না উঠবে না”””! মেয়েকে বলছি মামুনী দিনের বেলায় আম্মু আর বাবা তোমার আর রাতের বেলায় তোমার আম্মু শুধু আমার””
!
!
আমি : ফাজিল একটা”””! তুমি কি জীবনেও পাল্টাবে না””?
!
!
সাহিল : তুমি সত্যি করে বল তো””? আমি পাল্টালে খুশি হবে তুমি””?
!
!
আমি : তুমি পাল্টে গেলে আমি মরে যাবো””! প্লিজ জান তুমি কোন পাল্টে যেওনা “! সারাজীবন আমাকে এভাবেই ভালবেসো””!
!
সাহিল আমার কপালে চুমু এঁকে বললো
ভালবাসবো বাসবোরে বউ তোমায় যতনে “”””
আমি সাহিলকে একটা আদর দিয়ে। সাহিলের প্রেমের দরিয়ায় ঝাপ দেই””।
এভাবেই সুন্দর ভাবে যেন কাটে যেন আপনাদের ভালবাসার”‘ ♥♥♥♥
♥♥#সাহিল_ তিলোত্তমার জীবন”””♥♥
!
গরীব অসহায় মানুষ যারা! যাদের শব্দের সল্পতা আছে দয়া করে তারা nice / wow/ supur/ osam এসব কমেন্ট লেখা থেকে বিরত থাকুন
!
আজকে যারা চুপ করে গল্প পড়ে চলে যাবেন”””! আমি তাদের প্রতি কিন্তু দাবী রাখবো””! হুম বলে দিলাম কিন্তু””
ভুলটুটি ক্ষমা করবেন”””
!
!
কষ্ট করে এই গল্পের ইতি এখানেই টানা হল””
🎁🎁🎁🎁
!
!
যারা গল্প পড়ার জন্য রিকুয়েস্ট দেন তারা প্লিজ পোস্টে কমেন্ট লিখবেন “””
“”” #গল্প_পড়ার_জন্য””””
#তা_না_হলে_১০০%_ঝুলে_থাকবেন”””””!
♠আগের পর্বগুলো আমার টাইমলাইনে পাবেন।

♣গল্পটা পড়ে আবার কষ্ট করে কমেন্ট লিখছেন।

আপনাদের ভালবাসা প্রকাশ করার জন্য
সত্যি আমি আপনার কাছে অনেক কৃতজ্ঞ,,,,,,,,,
!
কারন””””””””””””
আপনাদের ভালবাসা””””♥♥♥♥
আমার লেখার প্রেরণা””‘♦♦♦♦
আপনার জন্য অনেক দোয়া রইল””’।
!
♥জাযাকাল্লাহ খইরন 🌹💜🌹💜🌹

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here