অন্তঃকরণে_তোরই_পদচারণ #পর্ব-৩৬

#অন্তঃকরণে_তোরই_পদচারণ
#পর্ব-৩৬
#লেখিকা-মেহরুমা নূর

★যাকে কোন ভয়ংকর দানব দৈত্য ভেবে ভয়ে খুশি সিটিয়ে যেত। সেই ভয়ংকর মুখোশের আড়ালে যে কোন অতী সুন্দরী মেয়ে আছে তা জানাই ছিলোনা ওদের। মাস্ক খুলে মেয়েটিকে দেখে ওরা একটু থতমত খেয়ে গেল। খুশির মেয়েটিকে কেমন চেনা চেনা লাগছে। কোথায় দেখেছে মনে করতে পারছেনা। তবে প্রহর মেয়েটিকে মোটেও চিনতে পারছেনা। প্রহর ভ্রু কুঁচকে বললো।
–এই মেয়ে কে তুমি? কি উদ্দেশ্য তোমার? আর এসব কেন করছ তুমি?

মেয়েটি হঠাৎ উঠে দাঁড়িয়ে তেজী কন্ঠে বললো।
–আরে বাহ্, আমার জীবন নষ্ট করে দিয়ে এখন বলছ আমি কে?

মেয়েটির কথায় প্রহর ভ্যাবাচেকা খেয়ে গেল। যাকে সে চিনেই না তার আবার জীবন কিভাবে নষ্ট করলো? মনে মস্তবড় একটা প্রশ্ন জাগ্রত হলেও তার বহিঃপ্রকাশ করতে পারলোনা প্রহর। তার আগেই খুশি তার অতি মহামূল্যবান প্রশ্ন ছুড়ে মারলো প্রহরের দিকে। হঠাৎ ভয়ভীতির চ্যাপ্টার বন্ধ রেখে ট্রিপিক্যাল বউয়ের রুপে চলে এলো খুশি। সে প্রহরের দিকে সন্দেহের তীক্ষ্ণ দৃষ্টিতে তাকিয়ে বললো।
–এই এই কি বলছে এই মেয়ে? তুমি ওর জীবন নষ্ট করেছ মানে? সত্যি করে বলো তুমি কি করেছ ওর সাথে? ওর সাথে তোমার কোন লাফরা ছিলো নাকি? বলো? বলো?

প্রহর যেন আকাশ থেকে পড়লো। কোথাকার কথা কোথায় চলে যাচ্ছে। হচ্ছে টা কি এসব কিছুই বোধগম্য হচ্ছে না ওর। বহুত কষ্টে নিজেকে সামলে নিয়ে খুশির কথার প্রতিত্তোর দেওয়ার জন্য মুখের সাটার খুলতেই তা আবারও ঠাস করে বন্ধ করে দিয়ে খুশি তার বোমা ছুড়লো।
–বলো কি করেছ তুমি? বাই এনি চাঞ্চ তুমি এই বেচারিকে প্রেগন্যান্ট টেগন্যান্ট করে দাও নিতো?

বাকরুদ্ধ, হতভম্ব, হতবিহ্বল হয়ে গেল প্রহর। নিজেকে আপাতত এলিয়েন জাতীয় কিছু মনে হচ্ছে ওর। দুনিয়াতে আছে নাকি মহাশূন্যে ভেসে বেড়াচ্ছে সেটাই বর্তমানে আবিস্কার করছে সে। না মানে নিজের কথা নাহয় বাদই দিলো সে। কিন্তু যার কারণে এইকয়দিন জীবন অতিষ্ঠ হয়ে গিয়েছিল। নাওয়া খাওয়া হারাম হয়ে গিয়েছিল। আজ সেই কুখ্যাত অপরাধী ব্যাক্তি কিনা খুশির কাছে বেচারি হয়ে গেল? আর নিজের স্বামীর মাথায় দুনিয়ার যত আজগুবি দায়ভার ঢেলে দিচ্ছে ? বাহ্ এ কার সাথে সংসার করছি আমি? এই দুঃখে আপাতত কচু গাছের সাথে গলায় দড়ি দিতে ইচ্ছে করলেও আপাতত সেটা স্কিপ করলো প্রহর। নিজের বেদনা গিলে নিয়ে আবারও কিছু বলার প্রচেষ্টায় আরও একবার ব্যার্থ হলো সে। তবে এবার খুশির বদলে মুখ খুললো সামনের মেয়েটি। সে খুশির উদ্দেশ্যে বলে উঠলো।
–আরে আরে কি বলছেন এসব? এমন কিছুই হয়নি আমাদের ভেতর।

খুশি হঠাৎ হাসিমুখে বলে উঠলো।
–আরে আমি জানি সেটা। আমিতো শুধু মজা নিচ্ছিলাম। আসলে আমার না টিভি সিরিয়ালের নায়িকাদের মতো হাসব্যান্ড এর সাথে এমন ঝগড়া করার খুবি ইচ্ছে ছিল। তাই একটু মজা নিলাম আরকি।

প্রহর এবার বিরক্ত হয়ে বললো।
–উইল ইউ শাট আপ খুশি? মজা চলছে এখানে কোন?
তারপর সামনের মেয়েটির উদ্দেশ্যে বললো।
–আর তুমি? কে তুমি হ্যাঁ? আর কি আবোল তাবোল বলছ এসব? আমিতো তোমাকে চিনিই না। তাহলে জীবন নষ্ট এন অল এসব কোথাথেকে এলো?

মেয়েটি আবারও তেজী কন্ঠে বললো।
–আরে বাহ্ যাকে বিয়ে করতে যাচ্ছিলেন তাকে এখন চিনেনই না? আমার লাইফ হেল করে দিয়ে এখন না চেনার ভান করছেন?

প্রহর ভ্রু কুঁচকে বললো।
–বিয়ে করতে যাচ্ছিলাম মানে?

হঠাৎ খুশি মাঝখান থেকে লাফিয়ে বলে উঠলো। –আরে হ্যাঁ মনে পড়েছে মনে পড়েছে। আরে এটাই তো সেই মেয়েটা যার সাথে তোমার বিয়ে হতে যাচ্ছিলো। সেদিন ছবিতে এই মেয়েটাকেই দেখেছিলাম।

প্রহর এবার বুঝতে পারলো ব্যাপার টা। সে বলে উঠলো।
–ও আচ্ছা তুমিই তাহলে সেই মেয়ে?তাহলে এখন ব্যাপার টা বুঝতে পারলাম। তারমানে তোমাকে সেদিন বিয়ে না করে তোমাকে ছেড়ে চলে গিয়েছিলাম দেখে তুমি আমার ওপর প্রতিশোধ নেওয়ার জন্য এসব করছ তাইতো? আমাকে বিয়ে করতে পারোনি বলে এসব করবে তুমি?

মেয়েটি তখন তাচ্ছিল্যের সুরে এটিটিউট নিয়ে বললো।
–ও হ্যালো! গিভ মি আ ব্রেক।নিজেকে কি মনে করেন আপনি? কে আপনাকে বিয়ে করতে চাচ্ছে?

এবার প্রহর খুশি দুজনেই ভ্যাবাচেকা খেয়ে গেল। মেয়েটার নিশ্চয় তার ছিঁড়া আছে। এ ব্যাপারে আর কোন সন্দেহ নেই। প্রহর ভ্রু কুঁচকে কিছু বলতে যাবে তার আগেই খুশি প্রহরের এক হাত জড়িয়ে ধরে ওর জন্য স্টান্ড নিয়ে বললো।
–আরে আরে কে বলেছে কেউ বিয়ে করতে চায়না? আমি বিয়ে করতে চাই। একবার হয়েছে আরও হাজার বার চাই। শুধু আমি না আরে আমার প্রহরের জন্য হাজার টা মেয়ে লাইন ধরে বসে আছে। লেখিকার পাঠিকারা তো আমার প্রহরকে নিয়ে রিতীমত টানাটানি শুরু করে দেয়। যার জন্য সবার মনে হাহাকার আর তাকে তুমি দামই দিচ্ছ না। এই ঘোর অন্যায় দাবি আমি কিছুতেই মানবো না।

প্রহর আবারও দাঁতে দাঁত চেপে বললো।
–খুশি প্লিজ ফর গড সেক উইল ইউ কিপ কোয়াইট ফর আ মিনিট? লেট মি টক।

খুশি বাধ্য মেয়ের মতো ঠোঁটের ওপর আঙুল চেপে মাথা নাড়ালো। মানে সে চুপ থাকবে। প্রহর এবার মেয়েটির উদ্দেশ্যে বললো।
–এই মেয়ে তোমার কি মাথায় সমস্যা আছে? আমাকে যখন বিয়েই করার ইচ্ছে নেই তাহলে এতো রাগ কিসের আমাদের ওপর? আর এসব কেন করছ তুমি?

মেয়েটি হালকা রাগী কন্ঠে বললো।
–কারণ আপনার কারণে আমি আমার ভালোবাসাকে হারিয়েছি।

–মানে?? কি বলতে চাচ্ছ তুমি? আমার কারণে তোমার ভালোবাসা কভাবে হারালে?

–হ্যাঁ হ্যাঁ আপনার কারণে। আমি ওই বিয়েতে মোটেও রাজি ছিলাম না। কারণ আমার বয়ফ্রেন্ড ছিল। কিন্তু আমার মা বাবা ওকে পছন্দ করেনি। তাই তারা মরে যাওয়ার ভয় দেখিয়ে ইমোশনাল ব্লাকমেইল করে আমাকে জোর করে বিয়েতে রাজি হতে বাধ্য করে। তাই আমার কাছে একটাই উপায় ছিল। সেটা হলো আপনি। ভেবেছিলাম আপনাকে সব বুঝিয়ে বলে এই বিয়েতে মানা করতে বলবো। বরপক্ষ মানা করলে তখন আর বাবা মা কিছু করতে পারবে না।সেইজন্য বিয়ের আগে আপনার সাথে দেখা করে কথা বলতে চেয়েছিলাম। কিন্তু আপনাকে শতশত বার ফোন করেও পাওয়া যায়নি। অনেক বার ম্যাসেজও করেছি। তারও রিপ্লাই দেননি আপনি। যার কারণে আপনার সাথে আর কথাই বলতে পারিনি আমি।

–হ্যাঁ তো সমস্যা কোথায়? বিয়েটা তো আর হয়নি আমাদের। এখন তুমি তোমার বয়ফ্রেন্ডের কাছে ফিরে গেলেই তো পারো।

মেয়েটি ব্যাঙ্গ করে বললো।
–আ হা হা ফিরে গেলেই তো পারো। এতো সহজ নাকি। আরে আমার বয়ফ্রেন্ড ভাবছে আমি ইচ্ছে করে এই বিয়েতে রাজি হয়েছিলাম। আর যখন দেখলাম বর বিয়ে না করে চলে গেছে। তাই নাকি আমি আবার তার কাছে ফিরে এসেছি। এতোবার করে বলছি সে কোনমতেই আমাকে বিশ্বাস করছে না। সে ভাবছে আমি তাকে ধোঁকা দিয়েছি। আর এসব কিছু আপনার জন্য হয়েছে। আপনি যদি একবার আমার ফোনটা ধরতেন তাহলে সব ঠিক থাকতো। আজ আমার বয়ফ্রেন্ড আমাকে ভুল বুঝতো না। আর একারণেই আপনার ওপর আমার ক্ষোভ জমে ছিল। আর সেদিন যখন আপনাকে আপনার বউয়ের হাসি-আনন্দ করতে দেখলাম তখন আমার ক্ষোভ আরও বেড়ে গেল। আমি এখানে বিরহে থাকবো আর আপনারা হাসি উল্লাস করে বেড়াবেন এটা আমার কিছুতেই সহ্য হচ্ছিল। ভীষণ জ্বলন হচ্ছিল আমার। তাই আমি মনে মনে সিদ্ধান্ত নিলাম আপনাদেরও আমি হাসিখুশি থাকতে দিবোনা। আমি যেমন অশান্তিতে জ্বলছি আপনাকেউ তেমন অশান্তিতে রাখবো। আর ভালোবাসার মানুষেকে কষ্টে দেখলে তার থেকে বেশি অশান্তি আর কিছুতেই নেই। তাই আমি প্ল্যান করে আপনার স্ত্রীকে সুযোগ বুঝে ভয় দেখাতাম। তবে আমি শুধু ভয়ই দেখাতাম আর কিছুই করতাম না। সেদিন মেলা থেকে উনাকে নিয়ে ঝাউবনের ভেতর বসিয়ে রেখেছিলাম। যাতে উনি ভয় পান। তবে উনি এতটা আহত হবেন সেটা চাইনি। আর সেদিনই আমি শেষবার ভয় দেখিয়ে তারপর সব বলে দিতে চেয়েছিলাম উনাকে। কিন্তু তার আগেই আপনারার চলে আসেন। তাই আমিও লুকিয়ে যাই। তবে যখন উনি বেহুশ হয়ে যান।আর আপনার কথা শুনতে পাই যে আপনার স্ত্রীর কোন অপারেশন হয়েছিল। সেসব শুনে আমার প্রচুর অপরাধ বোধ হয়। নিজের বোকামি গুলোর ওপর খুব আপসোস হয়। আমি আপনার বন্ধু ফাহিমের স্ত্রীর সাথে একটু ভাব জমিয়ে তার কাছ থেকে জানতে পারি সবকিছু। জানতে পারি আপনারা অনেক কষ্টের পর এক হয়েছেন। তখন আমার অপরাধ বোধ আরও বেড়ে যায়। আপনারা এতকিছু ফেস করেছেন। এর সামনে তো আমার কষ্ট কিছুই না। আর তাই আমি আজ সরি বলতে এসেছিলাম। অ্যাম রিয়েলি সরি। প্লিজ পারলে আমাকে করে দিবেন।

সবকিছু শুনে প্রহর রাগী কন্ঠে বললো।
–সরি মাই ফুট। এই সামান্য কারণে তুমি আমার খুশিকে কতো মেন্টাল টর্চার করেছ তুমি জানো? আর আমার ওপর রাগ ছিল তুমি আমাকে শাস্তি দিতে। আমাকে যা খুশি তাই করতে আমি কিছু বলতাম না। কিন্তু তুমি আমার খুশিকে হার্ট করেছ। তারজন্য আমি চাইলেও তোমাকে মাফ করতে পারবোনা। তোমার এই সিলি রিভেঞ্জ এর জন্য যদি ওর কিছু হয়ে যেত তাহলে কি করতাম আমি? আই সোয়্যার তুমি যদি মেয়ে না হয়ে কোন ছেলে হতে তাহলে তোমাকে আজ আমি জীবন্ত ছাড়তাম না।

মেয়েটি অপরাধী সুরে বললো।
–দেখুন আমি জানি আমি অনেক বড়ো ভুল করে ফেলেছি। আর ভুলতো মানুষেরই হয়। ভালোবাসা হারিয়ে আমি সত্যি পাগল হয়ে গিয়েছিলাম। তাই আমি কি করছিলাম আমি নিজেও জানি না।

প্রহরের মন এবার একটু নরম হলো। ভালোবাসা তো সেও হারিয়েছিল একবার। আর এটার কষ্ট তার চেয়ে ভালো আর কেউ বুঝবেনা। প্রহর যতটা না নরম হয়েছে খুশি এদিকে মেয়েটির শোকে শোকাহত হয়ে একেবারে মূর্ছা যাওয়ার উপক্রম। মুখের হাবভাব দেখে মনে হচ্ছে এখুনি কেঁদে কেটে কুল কিনারা ভরে দিবে। কিছু সময় পূর্বেও যার প্রতি ভয় কাজ করছিল। এখন তার জন্য যেন দরদ উথলায় পড়ে যাচ্ছে। খুশি প্রহরের উদ্দেশ্যে বলে উঠলো।
–শোন না, মাফ করে দাও বেচারিকে। বেচারি বয়ফ্রেন্ড বিরহে এমন করেছে। আর দেখতে গেলে ওর এই দূর্দশার জন্য কোথাও না কোথাও আমরাও দায়ী। তাই যা হয়েছে ভুলে যাও প্লিজ।

প্রহরও এবার একটু নরম হয়ে বললো।
–আচ্ছা ঠিক আছে যাও এবারের মতো মাফ করে দিলাম তোমাকে। এন্ড অ্যাম অলসো সরি। আমার কারণে তোমার সাথে এসব হলো তারজন্য।

খুশিও হাসিমুখে বললো।
–হ্যাঁ হ্যাঁ যা হয়েছে সব ভুলে যাও। আর হ্যাঁ চিন্তা করোনা। আমাদের কারণে তোমার লাভ লাইফে প্রবলেম হয়েছে তাহলে আমরাই ঠিক করে দিবো। আমরা গিয়ে কথা বলবো তোমার বয়ফ্রেন্ডের সাথে। আচ্ছা তোমার নামটা কি সেটাই তো জানা হলোনা।

মেয়েটি মলিন হেঁসে বললো।
–আমার নাম জেরিন। ধন্যবাদ আমার কথা ভাবার জন্য। তবে এতে করে কোন উপকার হবে না। আপনারা গিয়ে বললে,ভাববে আমি হয়তো আপনাদের শিখিয়ে নিয়ে গিয়েছি।

খুশি হতাশার নিঃশ্বাস ছেড়ে বললো।
–ওফফ তাহলে কি করা যায় এখন? আচ্ছা তোমার মা বাবা পছন্দ করে না কেন তোমার বয়ফ্রেন্ড কে? সমস্যা টা কি?

–আসলে আমার বয়ফ্রেন্ড একজন চলচ্চিত্র অভিনেতা। আর আমার ফ্যামিলি এসব পছন্দ করে না। তাই তারা ওকে মেনে নেয় না।

–চলচ্চিত্র অভিনেতা?? কে সে?

–সাহির খান।

খুশি আশ্চর্য চকিত হয়ে উৎসাহী কন্ঠে বললো।
–ও মাই গড সাহির খান? দ্যা সুপারস্টার ড্যাশিং হিরো সাহির খান তোমার বয়ফ্রেন্ড? আর ইউ সিরিয়াস?

–হ্যাঁ সাহির খানই আমার বয়ফ্রেন্ড। যদিও এব্যাপারে বাইরের কেউ জানে না। গত দু বছর যাবৎ আমাদের রিলেশন। তবে ওই ঘটনার পর থেকে আমাকে ভুল বুঝে আছে। আমি ওকে মানানোর কতো চেষ্টা করছি। কিন্তু সে বুঝতেই চাইছে না। এখানেও আমি ওর কারণেই এসেছি। এখানে সাহির ওর ফিল্মের শুটিং এর জন্য এসেছে। আর আমি ওর পিছে পিছে এখানে এসেছি ওকে মানানোর জন্য।

খুশি আমোদিত কন্ঠে বললো।
–ওয়াও ইয়ার দ্যা সাহির খান তোমার বয়ফ্রেন্ড। ইউ আর সো লাকি।

খুশির শেষের কথাটিতে প্রহর তীক্ষ্ণ দৃষ্টির তীর নিক্ষেপ করলো খুশির দিকে। এক ভ্রু উঁচিয়ে মৃদু সুরে শুধু একটা শব্দই বের করলো।
–লাকি????

খুশি আপাতত প্রহরের শান্ত চেহারার পেছনে ওর রাগের গভীরতা বুঝতে পারলো না। তার মাথায় বর্তমানে জেরিন আর সাহিরের প্যাচআপ কিভাবে করানো যায় তারই পরিকল্পনা চলছে। কারোর বিনা অনুমতি বিহীন এই মহৎ কার্যের গুরুদায়িত্ব সে নিজের কাঁধে তুলে নিয়েছে। যে করেই হোক এই মিশন সে কমপ্লিট করেই ছাড়বে। ভাবনার অতল গহ্বরে ডুবে সে ঘটা করে একটা বোর্ড মিটিং ডেকে প্ল্যান প্রক্রিয়া শুরু করে দিলো। অতঃপর তার ভাবনা জগতের সব বোর্ড মেম্বার রা মিলে তার সামনে একটা চমৎকার আইডিয়া পেশ করলো । আইডিয়া পেতেই খুশি উৎসাহে টগবগ করে লাফিয়ে উঠে বললো।
–ইয়েস পেয়ে গেছি। আইডিয়া পেয়ে গেছি। সলিড ফুল প্রুভ আইডিয়া পেয়ে গেছি। এই আইডিয়া হান্ড্রেড পার্সেন্ট কাজ করবে।

জেরিন কৌতুহল নিয়ে বললো।
–কি আইডিয়া?

–জ্বেলাস।

–মানে??

–মানে হলো জ্বলন,হিংসা, জ্বলে পুড়ে কয়লা হয়ে যাওয়া। জ্বেলাস ট্রিকস ইস অলওয়েস ওয়ার্ক। দেখ তুমি যতো ওর পেছনে ঘুরঘুর করবে তত সে ভাও খাবে। তাই তুমি এবার উল্টো টা করবে।

–মানে? কি বলছ? একটু ক্লিয়ার করে বলো।

–দেখ প্ল্যান সিম্পল। তুমি এখন একটা হ্যান্ডসাম ছেলেকে নিয়ে সাহিরকে দেখিয়ে দেখিয়ে ওর সামনে ঘুরঘুর করবে। ছেলোটার সাথে হাসাহাসি করবে আরও অনেক কিছু করবে। ব্যাস তাহলেই দেখবে তোমার সাহির জ্বলে পুড়ে ছাই হয়ে যাবে।সে যদি তোমাকে এখনো ভালোবেসে থাকে তাহলে সে তোমাকে অন্য ছেলের সাথে দেখে কিছুতেই সহ্য করতে পারবে না। তোমাকে হারানোর আতঙ্ক তাড়া করবে ওকে। তারপর দেখবপ ওর যেসব স্ক্রু ঢিলা হয়ে গেছে সেগুলো আপনাআপনি টাইট হয়ে যাবে।

খুশির প্ল্যান টা পছন্দ হলো জেরিনের। সে বললো।
–হুমম প্ল্যান টা তো ভালোই। কিন্তু এই নকল বয়ফ্রেন্ড পাবো কোথায়? এমনি একজন হলে হবে না। সাহির অনেক চালাক। সে সব বুঝে যাবে। তাই ওর সামনে কোন হ্যান্ডসাম, ইনটেলিজেন্ট,সাহসী ছেলে লাগবে।

খুশি গালে হাত দিয়ে ভাবতে লাগলো এমন ছেলে কোথায় পাওয়া যাবে। তখনই জেরিন গলা খাঁকারি দিয়ে বললো।
–বলছিলাম একজন আছে।

খুশি কৌতুহলী হয়ে বললো।
–কে?

জেরিন ভ্রু উঁচিয়ে প্রহরের দিকে ইশারা করলো। খুশিও জেরিনের ইশারা অনুযায়ী প্রহরের দিকে দৃষ্টিপাত করলো। এদের চাহুনি সুবিধাজনক মন হচ্ছে না প্রহরের। সে বিভ্রান্ত চোখে তাকিয়ে বললো।
–এক মিনিট! আমার দিকে তাকাচ্ছো কেন? দেখ আমি তোমাদের এসব সিলি নটাঙ্কিতে মোটেও সামিল হবো না।

খুশিও বলে উঠলো।
–হ্যাঁ হ্যাঁ প্রহর না। ওকে বাদ দিয়ে যে কাওকে নাও। দেখা যাবে সাহির জেলাস হোক না হোক তোমাদের একসাথে দেখে আমি ঠিকই জেলাস হয়ে তোমাদের দুজনকেই মেরে দিবো।

জেরিন বলে উঠলো।
–দেখুন আমি আগেই বলেছি সাহির অনেক চালাক। আর সে নিজেই একজন অভিনেতা। তাই সামনে যেন তেন লোক চলবেনা। আই থিংক উনিই সবচেয়ে বেস্ট হবে এই কাজের জন্য। এখন বাকিটা আপনাদের ইচ্ছে। আমি আপনাদের জোর করবোনা।

জনদরদী খুশিদেবী ইমোশনাল হয়ে গেল। অতঃপর বুকের ওপর বিশাল ভারী ওজনের পাথর চেপে রেখে সে প্রহরের বলিদান দিতে রাজি হয়ে গেল। তবে প্রহর এসবে রাজি না। খুশি তখন বললো।
–দেখ প্রহর বেচারির এই অবস্থার জন্য আমরাও দায়ী। তাই ওকে হেল্প করাটা আমাদের দায়িত্ব। প্লিজ রাজি হয়ে যাও। আরে যেখানে আমি রাজি আছু সেখানে তোমার কি সমস্যা? প্লিজ রাজি হয়ে যাও।

খুশির জোরাজুরির সাথে আর পেরে উঠলোনা প্রহর। একটা দীর্ঘশ্বাস ছেড়ে রাজি হয়ে গেল সে। কি একটা ঝামেলা হতে চলেছে তা উপর ওয়ালাই জানে।

চলবে…..

গল্পের লেটেস্ট আপডেট পেতে আর গল্প নিয়ে যেকোনো আলোচনা আড্ডা দিতে আমার গ্রুপে জয়েন হওয়ার আমন্ত্রণ রইল। নিচে গ্রুপ লিংক দেওয়া হলো। জয়েন হতে নিচের লিংকে ক্লিক করুন। 👇
গ্রুপ
https://facebook.com/groups/170529085281953/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here