আমার প্রিয় তুমি পর্ব-১

0
3668

১.

এক দল ডাকাতের সামনে গালে হাত দিয়ে বসে আছি। কারণ কিছুক্ষণ আগে ডাকাতের হাতে দাবাং মার্কা এক চর খেয়েছি।

চর খাওয়ার কারনও আমি নিজে , প্রবাদে আছে ‘বেশি চালাকের গলায় দড়ি’ এই মুহূর্তে এই প্রবাদটা আমার জন্য প্রযোজ্য।

বেশি পাকনামী করে ফোনটা হাতে নিয়েছিলাম বাবাকে ফোন দিবো বলে কিন্তু তার আগেই ধরা পড়ে যাই।আর এটাই চর খাওয়ার প্রধান কারন।

দেখুন আপনাদের যা নেওয়ার নিয়ে যান। আমার মেয়েকে কিছু করবেন না । আমি তো চর খেয়েই দাদির কাছ ঘেঁষে বসেছি আর উঠিই নাই।দাদি আমাকে জড়িয়ে ধরে বসে আছে। আর বলছে সব নিয়ে যান তাও আমাদের ক্ষতি কইরেন না।

দাদি ,মা আর আমি গিয়েছিলাম চাচুর বাসায় ,আসতে আসতে রাত হয়ে যায় । নির্জন রাস্তায় অটোরিকশা আমরা তিনজন আর ড্রাইভার ছাড়া আর কেউ নেই।আর ডাকাত দল এই সুযোগটাই নেয়।

মা আর দাদি তাদের হাতে , কানে ও গলায় যা পরা ছিল সব খুলে দিয়ে দেয় এমন কি হাতের রাখা মানিব্যাগ গুলোও দিয়ে দেয়। এবার আমার পালা কিন্তু আমি দিতে নাকোচ করি এতে ডাকাতরা আরো রেগে যায় ছুরি নিয়ে আমাকে আঘাত করতে আসে ।

মা কান্না করে বলে দেখেন কিছু করবেন না আমি খুলে দিচ্ছি বলেই আমার গলার আর কানের গুলো খুলে নিয়ে তারা চলে গেলো যেই দিক দিয়ে এসেছিলো।

ডাকাত চলে গেলেই মা গিয়ে ড্রাইভারের হাত-পায়ের বাঁধন খুলে দিলেন আর বললেন এখান থেকে যত দ্রুত সম্ভব গাড়ি চালিয়ে যেতে।

২.

বাসায় এসেই মা কান্না করতে করতে দুই রাকাত নামায পরে , আর এখনো সেই কান্নাতেই আছে ।বাবা শোনার পর তো আমাকে জড়িয়ে ধরে বসেই আছে আর আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছে যে আমাদের কোনো ক্ষতি হয় নাই । অবশ্য বাবা অনেক দুঃখ প্রকাশও করেছেন যে কেন সে আমাদের আনতে গেলো না আর কখনো কোথাও একা যেতে দিবে না সেটাও বলছেন।

প্রায় দুই ঘণ্টা পর মা একটু ঠিক হয় এবং ভাইয়াকে ফোন দিয়ে সব জানায় (বলে রাখা ভালো আমার ভাইয়া কানাডা প্রবাসী) ভাইয়া পারে তো ফোনের ভিতরে ঢুকেই ডাকাতকে খুন করে আসে । ভাইয়াকে এতো রাগতে কখনো দেখি নাই। আমাকেও বকা দিলো কেন আগ বাড়িয়ে পাকনামী করতে গেলাম যদি কোনো ক্ষতি করে দিত তাহলে কি হতো ।আমাদের সাবধানে থাকতে বলে ভাইয়া ফোন রেখে দেয়।

বাবা বলে খাবার খেয়ে এখন ঘুমাও সকালে এই নিয়ে কথা হবে বলেই আমাকে নিয়ে ডাইনিং চলে যান আর আমরা সবাই এক সাথে রাতের খাবার খেয়ে ঘুমাতে চলে যাই। উফ্ আজ যে বাঁচা বাঁচলাম আল্লাহ যেন আর কখনো এমন পরিস্থিতিতে না ফেলেন। চিন্তা করতে করতে দাদি জরিয়ে ধরে ঘুমের রাজ্যে পারি দিলাম।

চলবে…..
#আমার_প্রিয়_তুমি
সূচনা পর্ব

আসসালামুয়ালাইকুম সবাইকে আমি লেখার জগতে সম্পূর্ণ নতুন এটাই আমার প্রথম গল্প। জানি না কেমন হইতেছে তবে যদি আপনাদের ভালো লাগে তাহলেই আমার স্বার্থকতা।সবাই পাশে থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here