আমি সেই চারুলতা পর্ব-১৯

0
1404

#আমি_সেই_চারুলতা
#Shuvra_Ahmed_Priya
#পর্বঃ১৯
_______________________

হামিদ আর ফাতেমার সাথে বেশ অনেকদিন যাবতই থেকে এসেছে চারু। এরই মাঝে একাদশ শ্রেণির পরীক্ষা সে দিয়ে দিয়েছে। রেজাল্ট অবশ্য এখানো আসেনি। হামিদের সাথে সম্পর্ক আগের মতো হলেও ফাতেমার সাথে তার সম্পর্ক তিক্ত হতে খুব একটা সময় লাগেনা। চারুর আত্মসম্মানবোধ একটু বেশি তাই ফাতেমা বারবার তাকে অবহেলা করার পর সেও আর ফাতেমার ধারের কাছে চাপে না। যতটা সম্ভব দুরত্ব বজায় রাখে। হামিদের বেতন এখন গিয়ে বারো হাজারে ঠেকেছে। মাঝেমধ্যে অভারটাইম করলে পনেরো হাজার টাকা পাওয়া যায়। বেশ ভালোই চলার কথা তিনজনের। চলেও ভালোই তবে ফাতেমা চারুর লেখাপড়ার বিষয়টা এখনো সহ্য করতে পারেনা। বিশেষ করে পরীক্ষা আগের রাত গুলো। চারু যখন রাত জেগে পড়াশুনা করতো তখন হামিদও মাঝেমধ্যেই এসে ওকে দেখে যেতো। এইটা সেইটা খাবার বানিয়ে দিতো। চারু মাঝেমধ্যেই অবাক হয়, হামিদের এত পরিবর্তনে। বিশেষ করে রান্নার ক্ষেত্রে। হামিদ যে রান্নাও করতে পারে সে ধারণা ছিলো না চারুর। খেতে অবশ্য খুব একটা খারাপ হয়না তবে মজার ব্যাপার হামিদ নিজের রান্না নিজেই খেতে পারেনা। হামিদ রাত জেগে রান্না করে চারুকে খাওয়াচ্ছেও এইটা ফাতেমার সহ্য হয়না। হামিদের সাথে সম্পর্ক আগের থেকে অনেকটাই ভালো হয়েছে ফাতেমার। ফাতেমার মনে হয় চারু না থাকলেই বোধহয় তাদের সম্পর্ক আরো ভালো করে এগোতো কিন্তু বোকা ফাতেমা জানলোও না হামিদের এই ভালো আচরণ চারুর জন্য। সেদিন যদি চারু হামিদকে সেই কথাগুলো না বলতো তবে হামিদ কখনো ফিরেও তাকাতো না তার দিকে। ফাতেমা তখন তিন মাসের গর্ভবতী, রাতের বেশিরভাগ সময়ই হামিদ চারুকে পড়ায় সাহায্য করতো। কোনো পড়া হয়ে গেলে সেগুলো ধরতো, নোটস লিখে সাহায্য করতো ইত্যাদি পক্ষান্তরে ফাতেমার সাথে এতটা সময় কাটানো হতো না। এই নিয়েও অভিযোগের শেষ ছিলোনা ফাতেমার কিন্তু এমন নয় হামিদ ফাতেমাকে সময় দেয়না। আগে যেমন ওভারটাইম করতো, প্রেগন্যান্সির পরে আর ওভারটাইম করতো না। যা খেতে চাইতো সাধ্যের মধ্যে সবই এনে দিতো প্রায়। পরীক্ষার মাঝেও চারু নিজ দায়িত্বে সকল কাজ করতো। হামিদও যথাসম্ভব সাহায্য করতো তাকে। সেও চাইতো না এই সময়ে ফাতেমা বেশি কাজ করুক। ফাতেমা কোনো কাজই করতো না শুধু বসে বসে চারুর কাজের খুত ধরাই ছিলো তার কাজ। মানুষের ধৈর্যেরও একটা সীমা থাকে। পরীক্ষার টেনশনে আর ফাতেমার এমন গা জ্বালানো কথায় চারু একদিন প্রচন্ড রেগে গিয়ে দুটো কথা শুনিয়ে দেয়। এই নিয়ে ফাতেমার কথার শেষ নেই। হামিদ আসার পর তার কাছে নালিশ তো করলোই সাথে সাথে এটাও বললো দুটো টাকা কামাই করে নাকি চারু নিজেকে সংসারের প্রধান মনে করছে। এই সংসারে থাকতে হলে চারু আর কাউকে পড়াতে পারবেনা। ওহ, বলাই তো হয়নি, ফাতেমা কথায় কথায় চারুকে টাকা নিয়ে কথা শোনাতো বলে চারু দুটো টিউশনি নিলো। কম টাকায় ভালো পড়াতো বিধায় ছাত্রছাত্রীদের সংখ্যা বাড়তে শুরু করলো। আয়ও বেশ ভালোই হতো। চারু অবশ্য সেটা নিজের কাছে রাখতোনা। নিজের লেখাপড়ার খরচটুকু রেখে পুরোটাই ফাতেমার হাতে তুলে দিতো। হামিদকে দিলে সে নিতো না বিধায় ফাতেমাকে দেওয়া। প্রথম প্রথম ফাতেমা এতে বেশ খুশি হলেও দুদিন পর থেকেই শুরু হয় নতুন কাহিনি। নিজের বিবেকে নাড়া দেয় হামিদ রোজকার করে, চারু রোজকার করে তারমানে এই পরিবারে একমাত্র অপ্রয়োজনীয় ব্যক্তি সে। এই কথাটা মানতে পারেনা সে। ফাতেমা সরাসরি চারুকে পড়াতে নিষেধ করে দিলেও চারু শোনেনি তার কথা। চারু নিজেও মাঝেমধ্যে তার বোকা বোকা কথায় অতিষ্ট হয়ে যায়। ফাতেমা ব্যাপারটা হামিদের কাছেও বলে কিন্তু হামিদ সেসবে পাত্তা দেয়নি। ফাতেমা হিংসুটে সেটা হামিদ আগে থেকেই জানে তাই পাত্তা দেওয়ার প্রয়োজনও বোধ করেনি সে।
চারুর সেদিনের ওই দুটো কথা শোনানোর অপরাধে ফাতেমা অনেক বেশ উত্তেজিত হয়ে পড়ে আর বারবার বলতে থাকে চারু যেনো আর কাউকে না পড়ায়। হামিদ ও চায়নি এ অবস্থায় ফাতেমা অতিরিক্ত উত্তেজিত হয়ে পড়ুক তাই বাধ্য হয়েই চারুকে কাউকে পড়াতে মানা করে দেয়। সেদিনই চারু বুঝেছিলো হামিদের অপারগতা। ফাতেমার সাথে চারুর কোনোদিনও মিলবে না। দুইজন দুই মেরুর মানুষ। হামিদও নিজের স্বকীয়তা হারাচ্ছে। যদি এমনভাবে চলতে থাকে তাহলে খুব দ্রুত হামিদের সাথেও মতের অমিল হবে তার। ফলাফলস্বরূপ, হামিদের সাথে সম্পর্ক খারাপ হবে। এই পৃথিবীতে এক ভাই ছাড়া আর কে আছে তার? চারু কখনোই চায়না হামিদের সাথে সম্পর্ক নষ্ট হোক তার। চারু শুধু আয় করার জন্যই নয় সময় কাটানোর জন্যেও টিউশনি টা বেছে নিয়েছিলো। একা সময় কাটানো টা খুবই কষ্টকর। বারবার সেই বিভীষিকাময় অতীতটা মনে পড়ে যায়। বারবার চেয়েও সেটা ভোলা যায়না। বারবার মস্তিষ্কে চিন্তাধারা আসে এই লোকগুলোকে আমার খু*ন করতে হবে। করতেই হবে। গল্পের আসল লেখিকা স্নেহা ইসলাম প্রিয়া।
চারু যথাসম্ভব নিজেকে ব্যাস্ত রাখতে চায়। এইসব ভুলে থাকতে চায় কিন্তু সম্ভব হচ্ছেনা ফাতেমার জন্য। চারু হামিদকে বলেছিলো সে কলেজে সবার সাথে হোস্টেল গিয়ে থাকতে চায়। হামিদ সরাসরি সেটা মানা করে দিয়েছে। চারুকে খুজে পেতে তার কতটা কষ্ট হয়েছে সেটা শুধু ও নিজেই জানে। ও আবারও এমন কিছু করতে চায়না। চারু যতদিন অবধি থাকবে ওর কাছেই থাকবে এইটা হামিদের বক্তব্য। কিন্তু, ফাতেমার কারণে খুব একটা সম্ভব হচ্ছেনা সেইটা। সে চারুকে বিদায় করতে চায় যত তাড়াতাড়ি সম্ভব। প্রেগন্যান্সি কালীন ফাতেমার সকল কথাই হামিদ মেনে চলছে। সম্ভবত এটাও মেনে নেবে। ভালোই হবে, দূরত্ব যত থাকবে সম্পর্কও তত ভালো থাকবে। ফাতেমা অবশ্য দ্রুতই চারুর বিয়ে দিয়ে দিতে চাইছে। সে অবশ্য জানেনা চারু বিবাহিত। চারু আর হামিদ ছাড়া কেউই সেটা জানেনা। এমনকি কলেজে ফর্ম ফিলড আপ করার সময় যখন বৈবাহিক অবস্থার অপশনটা আসলো চারু একবার হামিদের দিকে তাকিয়েছিলো। কিছু বলতে হয়নি তাকে হামিদ নিজেই ধরতে পেরেছিলো চারুর প্রশ্ন। সে নিজেই ফর্মটা নিয়ে সেখানে অবিবাহিত সিলেক্ট করেছিলো। কলেজ থেকে বের হওয়ার পরে হামিদ তাকে বলেছিলো নিজের অতীত ভুলে গিয়ে জীবনটা নতুন করে সাজাতে। অতীত জীবনের ছিটেফোঁটাও সে চারুর জীবনে আসতে দেবেনা। চারু সর্বাত্মক চেষ্টা করছে অতীত ভুলে যাওয়ার কিন্তু সেটা বোধহয় অসম্ভব! তাদের পাওনা শাস্তি তো তাদের পেতেই হবে।

কিছু বইখাতা কেনা বাকি ছিলো। ঢাকা শহরের রাস্তাঘাট এখনো অবধি চিনে উঠেনি চারু। হামিদও খুব একটা প্রয়োজন না হলে তাকে একা বের হতে দেয়না। হামিদের যেনো এখনো মায়ের কোলের সেই বাচ্চা মেয়েটিই মনে করে চারুকে। চারুর অবশ্য খারাপ লাগেনা। লাগার কথাও না। কেউ একজন খেয়াল রাখলে ভালোই লাগে। যথারীতি চারুর সাথে বই কিনতে গেলো হামিদ। বেশ লম্বা লিষ্ট! দুজন মিলেও বইগুলো নিয়ে আসা কঠিন হয়ে পড়ছে। প্রথম গাড়ি থেকে নামতেই চারু বইগুলো নামাতে ব্যস্ত হয়ে পড়লো। হামিদও সাহায্য করছিলো তাকে কিন্তু সামনের দোকানে গিয়েই চারুর চোখ আটকে গেলো। সেখান থেকেই কিছু জিনিসপত্র কিনছে জামাল হোসেন। চারুর চোখেমুখে জ্বলে উঠলো প্রতিশোধের আগুন। খু*ন করতে হবে এই লোকটিকে। সে এখনো চারুকে দেখেনি। দেখলেও চেনার কথা নয় কারণ চারু এখন বোরকা পরহিতা অবস্থায় আছে। চারুকে আনমনা দেখে তাকে ডেকে উঠলো হামিদ।
– কি রে কি হইছে?
– সামনের দোকানে দেখো। জামাল হোসেন
হামিদ একবার সামনের দোকানে দেখলো। এই সেই নরপিশাচ যে চারুর মতো পবিত্র ফুলটির জীবন নষ্ট করতে চেয়েছিলো। ইচ্ছে করছে তাকে টুকরো টুকরো করে ফেলতে। চারুর বিভীষিকাময় সেই অতীত আর অজানা নয় হামিদের। অনেক হিসাব নিকাশ বাকি আছে এদের সাথে।
– তুই একটু এইহানে দাঁড়া। এই শু*য়ারের বাচ্চারে আইজ আমি শেষ কইরাই ছাড়মু।
– রাস্তার মধ্যে বাজে দৃষ্টিপট সৃষ্টি করোনা। এখন আমি এদের দৃষ্টিসীমার আড়ালে আছি। এমন কিছু করলে সম্ভবত ধরা পড়ে যাবো।
– তো এই কু*ত্তার বাচ্চারে আমি এমনেই ছাইড়া দিমু? এত সহজে?
– এদের সাথে হিসাব নিকাশ পরে হবে। এখন এইখান থেকে চলো।
হামিদ চারুর কথা মেনে নিলেও মন থেকে কিছুতেই শান্তি পাচ্ছেনা। তার মাথায় খু*ন চেপেছে। এতদিন মনে হচ্ছিলো ব্যাপারটা ঝিমিয়ে এসেছে কিন্তু আজ জামাল হোসেনকে দেখে মাথার রক্ত আবারও গরম হয়ে উঠেছে। এই অসুরদের বিনাশ অপরিহার্য।
বই কিনে বাড়ি ফিরে এসেছে হামিদ ঠিকই কিন্তু কিছুতেই শান্তি পাচ্ছেনা। ফাতেমার মনে হচ্ছে এই গরমে দূর থেকে আসার কারণে বোধহয় হামিদের মাথা গরম আছে তাই সে একগ্লাস ঠান্ডা শরবত করে দিলো তাকে কিন্তু হামিদ এই শরবতে ঠান্ডা হবেনা। তার ঠান্ডা হওয়ার জন্য প্রয়োজন জামাল হোসেনের তাজা গরম র*ক্ত। কিন্তু এখন সে পরিবেশ নেই। এর জন্য সর্বপ্রথম আলাদা একটা পরিবেশ সৃষ্টি করতে হবে।
– ফাতেমা।
– হ্যাঁ।
– প্রেগন্যান্সির সময় তো মাইয়ারা লম্বা একটা সময় বাবার বাড়ি গিয়া থাকে। তুমি কি যাইবা?
– ঘুরতে যাওয়া যায় কিন্তু লম্বা সময়ের জন্য হইলে যামুনা। ভাবিটা ভালা না। খালি কাম করায়। এই অবস্থায়ও কাম করাইতে পারে।
– তাইলে আর যাওয়ার দরকার নাই। তুমি একখান প্রবাদ বাক্য শুনছো? ইংরেজি প্রবাদ বাক্য। “রিভেঞ্জ অব নেচার।” প্রকৃতির প্রতিশোধ। আসলে প্রকৃতির কোনো প্রতিশোধ নাই। মুলত ব্যাপার হইলো আল্লাহ ছাড় দেন কিন্তু ছাইড়া দেন না। তুমিও যেমন এহন সুযোগ পাইয়া সব কাম চারুরে দিয়া করাইতাছো তোমার ভাবিও ঠিক একই কাজ তোমারে দিয়া করাইতো। আমার মায়েরে দেখছি চারুরে পেটে নিয়া সব কাম করছে। ধান ভাঙছে, সিদ্ধ করছে, আরো কত কী। আর তুমি? ভারি কাম না করো, হালকা পাতলা কামে তো চারুর সাহায্য করতেই পারো কিন্তু তুমি কি? সুযোগ নিয়া পুরাটাই চারুর উপর চাপায়া দিছো। বাচ্চা মাইয়া কতদিক সামলাইবো?
– আপনের কি মনে হয় আমি আপনের বইনেরে দিয়া সব কাম করাই?
– মনে হইতে হইবো ক্যান? চোখ নাই আমার? যাই হোক তোমার সাথে তর্ক করতে চাইতাছি না। ভাত দাও। তুমি দিবা নাকি এইটাও চারুরেই বলবা?
ফাতেমা হামিদের খোচাটা ধরতে পারলো না। সে চারুকেই বললো খাবার দিতে। বাইরে থেকে এসে মাত্র একটু শুয়েছিলো চারু। প্রবল ক্লান্তি নিয়েই উঠে গেলো হামিদকে খাবার দিতে।

– এইহান থেইকা তোর কলেজে যাইতে অসুবিধা হয়?
– একটু তো হয়ই।
– কলেজের সামনাসামনি বাসা নিয়া থাকবি?
চারু বেশ অবাক হলো। হামিদের রাজি হওয়া কিংবা এভাবে নিজে থেকে কথা শুরু করা কোনোটাই স্বাভাবিক নয়। ফাতেমা কি কিছু বলেছে? বলতেও পারে। অসম্ভব কিছুই নয়। হামিদও এখন ফাতেমার কথা বেশ মেনে চলে। ভালো গুণ।
– দেখো তুমি। পাওয়া গেলে সেখানে যাওয়ায় ভালো হবে।
হামিদ সেদিন কথা বাড়ায়নি। সপ্তাহ দুয়েক পরেই নতুন ঘর খোজার জন্য চারুকে সাথে নিয়ে গিয়েছে। হামিদ অবশ্য মিথ্যে বলেই ঘরটা নিয়েছে। বাড়িওয়ালাকে বলেছে, বউ প্রেগন্যান্ট তাই বাবার বাড়িতে থাকবে এখন ও আর ওর বোন এই বাড়িতে থাকবে। বাড়িওয়ালারা মূলত এমন কাউকে ঘর ভাড়া দিতে চায়না। দুইজন প্রাপ্তবয়স্ক ছেলে-মেয়ে একই বাড়িতে থাকবে। তারা আসলেই ভাই বোন কি না সেটা কে যাচাই করতে যাবে? তাই শোনার আগেই সবাই না করে দিতো তাই মূলত হামিদ এইবার চারুকে নিয়ে এসেছে। ওদের দেখলেই সবাই বুঝতে পারবে এরা আসলেই ভাই বোন। হলোও তাই। বাড়িওয়ালা ঘর দিতে রাজি হয়ে গেলো।

পরেরদিনই বাসায় কিছু নতুন জিনিসপত্র কেনা হলো। কেনা হলো বলতে একটা চৌকি আরেকটা পড়ার টেবিল। আর রান্নাবান্নার জন্য কিছু হাড়ি, প্লেট, চামচ, গ্লাস ইত্যাদি। হামিদ ওই বাসাতেই থাকবে। এখানে থাকবে সেটা বলার কারণ আজকাল মেয়েরা কোথাও সুরক্ষিত নয়। এখন সবাই ভাববে মেয়েটা একা থাকেনা। হামিদও প্রতিদিনই এসে দেখে যেতো চারুকে। প্রতিবেশীদের সাথে কথা বলা, বাড়ি ভাড়া দেওয়া সব হামিদ নিজের হাতেই করতো। হামিদ সারাদিন কাজ করে রাতে বাসায় ফিরতো। স্বাভাবিকই মনে হতো বাসায় দুজন। রাত কিছুটা গভীর হলেই সবার অগোচরে হামিদ চলে যেতো। এ অবস্থায় ফাতেমাকে একা রাখা একদমই ঠিক না। সত্যিই এমন আজব বুদ্ধি বোধহয় কেবল হামিদের মাথায়ই আসা সম্ভব। গল্পের আসল লেখিকা স্নেহা ইসলাম প্রিয়া। একসপ্তাহ সব স্বাভাবিকই চলেছে। তবে হামিদ নিজের প্ল্যানের ছক কষা শুরু করেছিলো সে বাসায় আসার এক সপ্তাহ পরে। চারুও সেদিন বুঝেছিলো হামিদ কেনো আলাদা বাসা নিয়েছে। তবে প্ল্যানটা সঠিকভাবে সফল করাটা অর্থ সাপেক্ষ ব্যাপার। এত টাকা হামিদের নেই। হামিদ অবশ্য দমে গেলো না। অভারটাইম বাড়িয়ে দিলো। চারু বাসায় আসার পরের মাস থেকে পড়ানো শুরু করলো। এই এলাকায় শিক্ষিত মেয়ে খুব একটা নেই তাই কিছুটা রক্ষণশীল পরিবারের মেয়েরা চারুকেই বেছে নিতো তাদের মেয়েকে পড়ানোর জন্য। প্রতিমাসেই চারু আর হামিদ নিজের খরচ চালিয়ে বেশ কিছু টাকা রেখে দিতো আলাদা করে। বেশি সময় লাগলো না নির্ধারিত পরিমাণ টাকা হতে। হামিদ এবং চারুর প্রথম লক্ষ্য জামাল হোসেন।
হামিদ নিজের আগের ইলেক্ট্রেসিয়ানের কাপড়টা পড়ে নিলো। এইবার তাকে একজন ইলেক্টেশিয়ানের মতোই লাগছে। তাকে যদি জামাল হোসেন চিনে থাকে তবে বেশ অনেকটাই সমস্যা হয়ে যাবে। প্ল্যান অনুযায়ী কাজ হবেনা তাই মুখে কালো এক ধরনের মেইক আপ করে নিলো। বুদ্ধিটা অবশ্য চারুর। হামিদকে চিনলেও হঠাৎ করে দেখলে ধরতে পারবেনা আর না চিনলে তো কথাই নেই। মাথায় বেশ বড়সড় একটা ক্যাপ পড়ে নিলো। ব্যাগের মধ্যে নিয়ে নিলো নিজেদের প্রয়োজনীয় সামগ্রী। চারুকে নিয়েই বেড়িয়ে পড়লো চারুর পরিচিত সেই অভিশপ্ত গ্রামে। যেই গ্রাম থেকেই সম্পূর্ণ জীবন নষ্ট হয়েছিলো তার। চারু কি জানে, তার জন্মের আগে থেকেই তার জীবনটা নষ্ট হয়ে গেছে। গ্রামে কি আসে যায়?
হামিদ জামাল হোসেন বাড়ির দরজায় কড়া নাড়লো একজন ইলেক্টিসিয়ান হিসেবে। তবে দরজা খুলে দিলো সবুজ আলী। চারু এখনো হামিদের ভাড়া করা গাড়িতেই বসে আসে।
– কে আপনে?
– হ্যালো স্যার। আমি একজন ইলেক্টিসিয়ান। আজ সকালেই আমাদের কম্পানিতে কল করা হয়েছিলো এই বাসায় নাকি কিছু ইলেকট্রনিক ডিভাইসে সমস্যা আছে।
– কই আমরা তো কাউরে ফোন করি নাই।
– কিন্তু আমাদের কম্পানিতে তো ফোন এসেছিলো স্যার।
– না আমরা কেউরে ফোন করি নাই। আপনে চইলা যান।
– কিন্তু স্যার! ঠিক আছে, ফোন না করেন, কোনো সমস্যা থাকলে দেখিয়ে নিতে পারেন। আমাদের সার্ভিস খুবই ভালো।
– ফ্যান ঠিক করতে পারেন?
হামিদ সম্মতি জানিয়ে ঘরের ভিতর ঢুকলো। ঘরে যেতেই মদের গন্ধ পাওয়া গেলো অর্থাৎ এরা আগে থেকেই মাতাল। কাজটা সহজ হবে। হামিদ ফ্যানটা ঠিক করলো। সুইচ দিতেই আওয়াজ করে পাখাগুলো ঘুরে উঠলো।
– কত ট্যাকা?
– কোনো টাকা দিতে হবেনা স্যার। আমাদের কম্পানিটা নতুন। শুধু সেটার কথা সবাইকে জানালেই হবে। আপনাদের জন্য একটা পুরষ্কারও আছে।
– কি পুরষ্কার?
হামিদ ব্যাগের মধ্যে থাকা ম*দের বোতলটা বের করলো। আগে থেকেই ড্রা*গস মেশানো ছিলো এতে।
– আপনারা আমাদের লাকি কাষ্টমার। এইটা আপনাদের জন্য।
ম*দের বোতল পেয়ে জামাল হোসেন এবং সবুজ আলী দুজনের আত্মহারা হয়ে গেলেন। আগে থেকেই দুজন মাতাল ছিলো বিধায় পুরোপুরি সব বুঝে উঠতে পারছিলো না। হামিদকে ভেতরে রেখেই তারা আবার মদ খাওয়া শুরু করলো। ফলাফল যা হওয়ার তাই হলো।

জামাল হোসেন আর সবুজ আলী দুজনেই বাধা ছিলো একটি অর্ধ পরিপূর্ণ বিল্ডিং এর ছাদে। চারু আর হামিদের জন্মের আগে থেকেই সম্ভবত এই বিল্ডিংটা এমন অর্ধেক তৈরি। জ্ঞান হওয়ার পর থেকেই এইটা এখানে দেখে আসছে। জামাল হোসেনের জ্ঞান ফিরলো আগে। অতঃপর সে চিৎকার চেচামেচি করে সবুজ আলীকে জাগালো। দুজনে জেগে উঠতেই দেখা গেলো দুটো চেয়ার তাদের মুখোমুখি রয়েছে। সেখানে কেউই নেই কিন্তু বেধে রাখা হয়েছে তাদের। তারা মনে করার চেষ্টা করছে আসলে কি হয়েছিলো।
চারিদিকে শুনশান নিরবতা। রাত এখন প্রায় তিনটা বাজে। এই বিল্ডিংয়ের আশেপাশে কেউ থাকেনা তাই বোধহয় কেউ এই জায়গাটা বেছে নিয়েছে। একটা লাল রঙের বাতি জ্বলছে। জামাল হোসেন চিৎকার করে জিজ্ঞেস করলো,
– কোন কাপুরুষের বাচ্চা আমারে এইহানে আনছোস? সামনে আয়।
চিৎকার করে কথাটা বলা মাত্রই লাল রঙের আলো ভেদ করে ঘরে প্রবেশ করলো চারু। দুজনেই অবাক নেত্রে তাকিয়ে রইলো চারুর দিকে। তারা এখানে চারুকে একদমই আশা করেনি। র*ক্তলাল বর্ণের একটি শাড়ি পরে আছে সে। লম্বা চুলগুলো খোপা করা আর কানের পাশে গোজা রয়েছে একটি রক্তজবা। ঠোটেও রয়েছে লাল রঙের লিপষ্টিক। সাধারণ এই সাজও যেনো অসাধারণ করে তুলছে তাকে। সুন্দর সাজগোজের সাথে সাথে রয়েছে প্রতিশোধ স্পৃহা। কাউকে খু*ন করার জন্য এই সাজটাই বোধহয় মারাত্মক সুন্দর।
– কেমন আছো জামাল হোসেন?
– তুমি!
– কেনো আশা করোনি আমাকে এখানে? শুধু আমি একাই নয় আরো একজন আছে আমার সাথে। কে বলো তো।
– হামিদ?
– একদম ঠিক কথা। তোমাদের কেনো এখানে এনেছি বুঝতে পারছো? প্ল্যানে অবশ্য কিছুটা পরিবর্তন এনেছি। একটাকে টার্গেটে রেখেছিলাম। সৌভাগ্যক্রমে দুটো জা*নোয়ারকেই একসাথে পেয়ে গেছি।
হামিদ ঘরে ঢুকতেই চারুর পাশে থাকা চেয়ারে বসে পড়লো।
– কি করবো এদের?
– এদের একটাই শাস্তি। মৃ*ত্যুদ*ণ্ড!
– আমাগো ছাইড়া দাও। পরে আফসোস করবা কিন্তু। আমাগো মাথার উপর বসের হাত আছে।
– তোর বসের হাত, পা, মাথাও আমরা কা*টবো। চিন্তা করিস না।(হামিদ)
– অনেক বড় ভুল করতাছো তোমরা। বসে তোমাগো ছাড়বো না।
চারুর চোখে জ্বলছে আগুন। অন্তর দগ্ধ হচ্ছে তার। নৃসং*শ থেকে নৃশং*স মৃ*ত্যু সেই নরপিশাচদের প্রাপ্য। হামিদ একবার চারুর দিকে তাকালো। এই তাকানোর অর্থ আমি কি শুরু করবো?
– করো। আগে এদের জীব দুটো কা*টো। অনেক পাপ করেছে ওদের এই অর্গানটি।
হামিদ কিছু না বলে ধারালো ছু*ড়ি হাতে নিলো। সর্বপ্রথম কেটে নিলো সবুজ আলীর জিহ্বা। যন্ত্রণায় চিৎকার করছলো সে আর জামাল হোসেনের চোখে ছিলো ভয়। তাদের দুজনের চোখের এই ভয় দেখে আত্মার প্রশান্তি পাচ্ছে চারু আর হামিদ। এইবার হামিদ এগিয়ে গেলো জামাল হোসেনের দিকে। তাকে কষ্ট দেওয়ার অনেক বেশি ইচ্ছে তার। হামিদ ইচ্ছে করেই তার জীবে পে*রেক ঠুকে দিলো। যন্ত্রণায় চিৎকার করে উঠলো জামাল হোসেন। ভীষণ আত্মতৃপ্তি হচ্ছে সামনে বসে থাকা এই দুজন সুন্দর ছেলেমেয়েদের। কা*টা জায়গায় খুব যত্নে লবণ মরিচের প্রলেপ লাগিয়ে দিলো হামিদ। লাইটার দিয়ে জীবে আগু*নের ছ্যাকা দিতে ভুললো না সে। অসহ্য যন্ত্রণায় কাতরানো জামাল হোসেনকে দেখে তৃপ্তির হাসি হেসে হামিদ এইবার ছু*ড়িটা চালিয়ে দিলো তার জিহ্বায়।
চারুর হঠাৎই কিছু একটা মনে আসতেই সে হামিদকে চিৎকার করে বললো থেমে যেতে কিন্তু ততক্ষণে খুব দেরি হয়ে গেছে। হামিদ কে*টে ফেলেছে জামাল জিহ্বা।

বিঃদ্রঃ কে জানে কখন ভায়োলেন্সে পড়ে যাই। সঠিকভাবে বর্ণনা গুলো দিতে পারছিনা। আবার বারবার (*) এই চিহ্নটি ব্যাবহার করায় লেখার সৌন্দর্য নষ্ট হচ্ছে। আশা করি লেখায় একটু অসামঞ্জস্য আসলেও আপনাদের পাশে পাবো।

#স্নেহা_ইসলাম_প্রিয়া

(কার্টেসি ছাড়া কপি নিষেধ)

To Be Continued….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here