পবিত্র ভালোবাসা❣️পর্ব-৮

0
1634

#পবিত্র_ভালোবাসা ❣️
#Writer_ইসরাত_জাহান_মাওয়া
#পর্ব_৮

কেউ একজন রুমে প্রবেশ করলো। তাই ইসরাত খাট থেকে নেমে তাকে সালাম করতে যেতেই…..

হোয়াট দা হেল, কে আপনি ? আর আমার রুমে কি করছেন?

ইসরাত কথাটা শুনে ওর মনে হলো ও যেনো আকাশ থেকে পড়েছে কেননা কিছুক্ষণ আগে পাঁচ কালিমা অনুযায়ী তাদের বিয়ে হয়েছে আর যার সাথে তার পুরো জীবনের ভার দেওয়া হয়েছে সে কিনা বলছে কে আমি আর কেনই বা এসেছি।

ইসরাত: আ আমি ইস ইসরা….

কি হিজরা(বলেই জোরে জোরে হাসা শুরু করলো)

ইসরাত: ইসরাত জাহান মাওয়া আমার নাম(কিছুটা রেগেই বললো)

যত্তসব আজাইরা নাম….

ইসরাত: আপনি হইতো ভুলে গেছেন । ইসলামে নাম নিয়ে মজা করা পাপ আর আমার নাম টা কোনো আজাইরা নাম না আমার নামের অর্থ আছে তা হলো…ইসরাত জাহান অর্থ হলো পবিত্র পৃথিবী আর মাওয়া নামের অর্থ পবিত্র স্থান, শরণ, আশ্রয়স্থল, আবরণ দেত্তয়া , নিশ্চিত আশ্রয় । মাওয়া একটি বেহেশতের নাম ।

হুয়াট ননসেন্স (বিরক্ত হয়ে) আমি কি আপনার কাছ থেকে পুরো ডিটেইলস শুনতে চেয়েছি। ওহ গড ডেড কোন পাগলের সাথে আমার বিয়ে দিলো।(এখনও ইসরাতের মুখ দেখে নাই)

ইসরাত: ছেলেটির কথা শুনে ছেলেটির দিকে তাকিয়ে তো আমি পুরাই অবাক কেননা এই তো সেই ছেলে যে কিনা আজ রাস্তায় কিছু ছেলে ও ওই মেয়েটার সাথে কথা বলে ছিলো তার মানে এনি কি আমার স্বামী….

(হুম আপনারা ঠিকই ভাবছেন ছেলেটি হলো ঈশান)

ঈশান: লিসেন , আমি কিন্তু এই বিয়ে করতে চায় নি কজ আমার গফ আছে ।

ইসরাত: তাহলে বিয়ে কেনো করলেন? (শান্ত গলায়)

ঈশান: আমি ডেডের মুখের উপর কথা বলতে পারি না তাই আর কি আপনাকে বিয়ে করতে হয়েছে।

ইসরাত: আপনার বাবা কে একবার বলে দেখতেন

ঈশান: ডেড কোনোদিন ও মানবে না কেননা মেরি মানে আমার গফ হচ্ছে আধুনিক স্টাইলিশ। স্টাইলিশ আমার ডেড এইরকম মেয়ে পছন্দ করেন না ওনি আমার জন্য গেঁয়ো ভূত খুঁজে ছিলো ।খুঁজে ছিলো কি,খুঁজে এনেই তো বিয়ে দিয়ে দিছে।

ইসরাত: একটা মেয়ে পর্দা করলে যে গেঁয়ো হয়ে পড়ে এই কথা কে বলেছে আপনাকে? পর্দা করে কি আধুনিক স্টাইলিশ হওয়া যায় না। আর একটা স্টাইলস আধুনিক শুধু মাত্র তাই স্বামীর কাছে হতে পারে বাহিরে না।

ঈশান: স্টপপপপপপপ। আর একটা কথা বললে আপনাকে আগামীকাল আমার ফ্রেন্ডের সামনে ড্যান্স করাবো বলে দিলাম(রাগে চিল্লিয়ে)

ইসরাত ঈশানের এই কথা টা শুনে মনে হচ্ছে পাথর হয়ে গেছে। কারণ ওতো ওর জীবন টা এমন চাইনি ও চেয়েছিলো ওর জিবনে এমন একজন আসবে যে পাঁচ ওয়াক্ত নামাজ পড়বে যার সাথে সে প্রতিদিন ফজরের নামাজ আদায় করে কুরআন তেলাওয়াত করবে। রোজ সকালে যখন ও কাজ করবে তখন সে এসে তার সাথে কাজ করার উদ্দেশে তাকে বিরক্ত করবে এক প্লেটে দুইজন ভাত খাবে রোজ রাতে তার জন্য সাজবে আর সে এসে বলবে আমার ইসু টাকে তো খুব সুন্দর লাগছে মাশাআল্লাহ একদম জান্নাতী হুরের মতো কিন্তু তার আজ সেই স্বপ্ন স্বপ্নই রয়ে গেলো।

ঈশান: এই যে গেঁয়ো ভূত শুনুন…

ইসরাত: জ্বি বলেন।

ঈশান: আমার আর আপনার মধ্যে যে কোনো সম্পর্ক হয় নাই আর আজ রাতে যা ঘটেছে তা কিন্তু ডেড কে বলবেন না যদি বলেন তাহলে এই ঈশান চৌধূরী যে কত টা খারাপ হতে পারে তা স্বপ্নেও ভাবতে পারবেন না। আর একটা কথা….

ইসরাত: জ্বি বলেন…

ঈশান: আপনি খাটে ঘুমান আমি না হয় সোফায় ঘুমিয়ে পড়ি।

ইসরাত: নাহ,আপনি খাটে ঘুমিয়ে পড়েন আমি সোফায় ঘুমিয়ে পড়তে পারবো।

ঈশান: থ্যাংকস , সত্যি কথা বলতে আমার সোফায় ঘুমাতে অসুবিধা হতো এখন আপনি আমার সুবিধা করে দিলেন। এখন তো আর বলতে পারবেন না যে আমি আপনাকে জোর করে সোফায় শুতে বলছি(হেসে হেসে)

ইসরাত: আপনি মনে হয় ক্লান্ত ঘুমিয়ে পড়েন।

ঈশান: ইয়াহ,

পরে ঈশান শুয়ে পড়লো আর ইসরাত ওযু করে এসে জায়নামাজ খুঁজতে লাগলো কিন্তু কোথাও ফেলো না তখন ইসরাত একটা সুতির ওরনা নিচে বিছিয়ে নামাজ পড়তে লাগলো আর কান্না করতে লাগলো আজ ইসরাতের মনে হচ্ছে এই কান্নায় তার আজ রাতের সঙ্গী।

ভোরে…

কারো মিষ্টি গলায় কুরআন তেলাওয়াত শুনে ঘুম ভেংগে যায় ঈশানের । বিরক্তি কণ্ঠে বলে….

ঈশান: এই সকাল বেলা এইসব কে করছে

অন্য পাশ থেকে কোনো শব্দ না পেয়ে আবার জিজ্ঞাসা করলো তখন ও কোনো শব্দ না পেয়ে বিরক্তি নিয়ে উঠে দেখে ইসরাত কুরআন তেলাওয়াত করছে। কিন্তু সে মুখ দেখতে পেলো না কেননা ইসরাত শাড়ি পরেছে যেহেতু নতুন বিয়ে ফুল হাতা ব্লাউজ আর মাথায় ইয়া বড় হিজাব আর সে উল্টো দিক তাকিয়ে কুরআন তেলাওয়াত করছে….

ঈশান: আমি মনে হয় আপনাকে কিছু বলছি (দাঁতে দাঁত চেপে)

ইসরাত: ও ওর মতো কুরআন তেলাওয়াত করেই যাচ্ছে ঈশানের কথা ওর কান পর্যন্ত পৌঁছালো না।

ঈশান অনেক কিছু বলার পর ও যখন ইসরাতের কোনো রেসপন্স পেলো না তখন সে মিউজিক প্লে করলো….

ইসরাত: খুব মনোযোগ দিয়ে কুরআন তেলাওয়াত করছি আর একটা কথা যখন আমি কুরআন তেলাওয়াত করি তখন মনে হয় কোনো কিছুই শুনতে পাই না তখন আমার পুরো মনোযোগ এই কুরআন মাজীদে থাকে…. এমন সময় মনে হলো ভূমিকম্প হচ্ছে কেননা পুরো ফ্লোর টা ধুক ধুক করে শব্দ হচ্ছে পরে বুঝলাম এইটা ভূমিকম্প না এইটা একটা ইংলিশ গান । পাশে তাকিয়ে দেখি ওনি উঠে পড়েছে আর নাচছে…. আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ ওয়া বারকাতুহু…আপনি কখন উঠলেন?

ঈশান ওর মতই ড্যান্স করে যাচ্ছে আর ফুল ভলিউম দিয়ে…..

ইসরাত যখন দেখলো ঈশান কিছুই শুনছে না ও গিয়ে মিউজিক অফ করে দিলো…. মিউজিক অফ হতেই

ঈশান: হোয়াট দা হেল, (ইসরাতের দিকে তাকিয়ে)

ইসরাত: ঈশানের ধমক শুনে মাথা নিচু করে ফেলে অন্য দিকে তাকিয়ে, আপনি জানেন না কুরআন তেলাওয়াত বা নামাজের সময় গান বাজাতে নেই….

ঈশান: আমার বাড়ি, আমার রুম, আমার যা মন চায় তাই করবো তাতে আপনার কি? আমার কি এখন আপনার অনুমতি নিয়ে সব করতে হবে(রাগে গজগজ করে)

ইসরাত: আসলে আমি তা বলতে চাই নি।

ঈশান: ওহ রেয়েলি, তো আপনি কি বলতে চেয়েছেন একটু বলেন তো শুনি….

ইসরাত: আমি বলতে চেয়েছি যে, কোরআন আমাদের জীবন বিধান। কোরআন এমন এক গুরুত্বপূর্ণ কিতাব, এর বিশুদ্ধ তেলওয়াত ছাড়া নামাজ হয় না । সূরা ফাতিহা সহ কমপক্ষে পাঁচটি সূরা নামাজিদের ভালোভাবে মুখস্ত থাকতে হয়। কোরআনের অর্থ না বুঝে পড়লেও প্রতি হরফের বিনিময়ে দশটি করে নেকী পাওয়া যায়। যেমন – কেউ যদি শুধু ‘ আলিফ-লাম-মীম” তেলওয়াত করে, এই তিনটি হরপের বিনিময়ে তার আমলনামায় ত্রিশ টি নেকী লিখা হবে। আমাদের প্রিয় রাসূল হজরত মুহাম্মদ (সা.) বলেছেন, নফল ইবাদত গুলোর মধ্য সব চেয়ে উত্তম ইবাদত হলো কোরআন তেলাওয়াত করা। যে ব্যাক্তি কোরআন পাঠ করেছে এবং তাতে যা আছে তার ওপর আমল করেছে তার পিতা মাতা কে কিয়ামতের দিন এমন একটি টুপি পড়ানো হবে যার আলো সূর্যের আলোর থেকে উজ্জ্বল দেখাবে। এবং যে কোরআন পড়ে এবং এর হুকুম অনুযায়ী আমল করে তার মর্যাদা অনেক। যে ব্যাক্তি কোরআন শিক্ষা অর্জন করবে প্রতিদিন আমল করবে সেই ব্যাক্তি কেয়ামতের দিন তার পরিবারের জন্য সদস্যের জন্য সুপারিশ করতে পারবে । তার জন্য বেহেশতে সু সংবাদ আছে। কোরআন কেয়ামতের দিন তেলাওয়াতকারির জন্য সুপারিশ করবে। তেলাওয়াতকারির অন্তরের ইচ্ছা আল্লাহর কাছে চাওয়ার আগেই পূরণ করে দেয়। বান্দা যখন মনোযোগ….

ঈশান: স্টপ ইউর ননসেন্স নাও(চিল্লিয়ে) আমি আপনাকে বলেছি একটু বলতে আর আপনি তো হিস্টরি বলা শুরু করছেন। সকাল সকাল মাথাটা গরম করে দিলো। ডেড যে কোথা থেকে এইটাকে তুলে আনছে আমার জন্য কি জানি(বলেই তোয়ালে নিতে ওয়াশরুমে চলে গেলো)

এইদিকে ইসরাত নিচের দিকে তাকিয়ে কান্না করছে আর ভাবছে কি হচ্ছে তার সাথে। মানুষ যতই খারাপ হোক এই জন্য কি এইভাবে কাওকে নিচু বা খারাপ কিছু বলে এমনকি নিজের ধর্ম কেও। ইসরাত বুঝে গেছে যে ঈশান কে এই ভাবে ঠিক করা যাবে না ওকে ঠিক করতে হলে সময় লাগবে আর তাকে ও যে অনেক কিছু শুনতে হবে সে বুঝে গেছে তাই আর কথা না বাড়িয়ে রুম থেকে বের হয়ে আসলো। আর সামনে দেখা হয়ে গেলো জান্নাতের সাথে….

জান্নাত: আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ ওয়া বারকাতুহু আমার ইসু পাখি….

ইসরাত: ওলাইকুম আসসালাম ওয়া রাহমাতুল্লাহ ওয়া বারকাতুহু (মিষ্টি হাসি দিয়ে)

জান্নাত: কিরে তোর চোখ এমন ব্যাঙের মতো ফুলে আছে কেনো?

ইসরাত: তেমন কিছু না । মনে হয় ভালো ঘুম হয় নাই তাই হইতো এমন দেখাচ্ছে।

জান্নাত: ঘুম হয় নাই কেনো?

ঠিক এমন সময় জান্নাতের দাদী আসলো আর বললো…

দাদিমা: তোর যখন বিয়ে হবে বুঝতে পারবি কেনো ঘুম হয় নাই এখন আমাদের ইসু পাখি কে নিয়ে একটু ছাদে ঘুরে আয় তাহলে মন টা ভালো লাগবে ওর। আর একটু পর তো লোক আসবে ওকে সাজাতে….

লোক আসবে সাজাতে কথা শুনেই ইসরাত বলে উঠলো…

ইসরাত: সাজাবে মানে? আর কেনো সাজাবে আর লোকই বা কেনো আমি তো সাজতে পারি আমি ওইসব মেকআপ দিতে পারবো না । (বাচ্চাদের মতো কান্না করে দিয়ে)

দাদিমা আর জান্নাত তো ইসরাতের কথা শুনে আকাশ থেকে পড়লো…

জান্নাত: আজ তো তোর বৌভাত। আর একটু পর গেস্ট রা আসবে তোকে দেখতে…

ইসরাত: দেখবে মানে?

দাদিমা: তোমাকে দেখবে, নতুন বউ কে তো দেখতে আসেই

ইসরাত: দাদিমা আমি যাবো না কারো সামনে…

কথা বলতে না বলতেই ঈশান আসলো….

ঈশান: হোয়াটটটট

চলবে….

বানান ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

শিক্ষণীয় কিছু কথা: কুরআন মাজিদ হলো মুসলমানদের জন্য শ্রেষ্ঠ বই। এই বই শুধু ইহকাল না পরকালের জন্যই ও বেস্ট। আমরা যেইসব বই পড়ি তা কিন্তু বছরে বছরে চেঞ্জ হয় কিন্তু কুরআন মাজিদ সব সময় এক থাকে। আমাদের মৃত্যুর পর এই কুরআন মাজীদ ও কিন্তু সাক্ষী দিবে যে আমরা তাকে প্রতিদিন পাঠ করেছি নাকি। আর যে ব্যক্তি কুরআনের একটি হরফ পাঠ করে তাকে নেকী প্রদান করা হয়। কুরআন তেলাওয়াত কিন্তু আমাদের জীবন চলার পথে অনেক সাহায্য করে । তো চলুন সবাই কুরআন পাঠ করি প্রতিদিন। আপনার যদি সমস্যা থাকে তাহলে একটা পৃষ্ঠা বা একটা লাইন পড়েন কোনো সমস্যা নাই। আমাদের যেমন প্রতিদিন ক্ষুদা লাগে ঠিক তেমনই কুরআন মাজিদ এর ক্ষুদা লাগে আর তার ক্ষুদা নিবারণ করতে হয় তাকে তেলওয়াত করে ☺️ আর মানুষ মাত্রই ভুল আমি ও একজন মানুষ আমারও অনেক ভুল আছে আমি তো আর ইসলাম বিষয়ে এত কিছু জানি না তাই বলছি আমার যদি কিছু ভুল হয়ে থাকে আপনারা কমেন্ট করে বলবেন আর আমি চেষ্টা করবো পরবর্তীতে যেনো এই ভুল টা না করি ধন্যবাদ ☺️

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here