মরিচিকা পর্ব-১

বিয়ের ১০ বছর পর আমার স্বামীর মনে হল তার ২য় বিয়ে করা উচিত।ভিষন অবাক হলাম তখন যখন দেখলাম আমার শ্বাশুড়ির পূর্ন সমর্থন আছে। ভাবছেন আমাদের সন্তান নেই তাই স্বামী বিয়ে করতে চাইছে?? উহু তেমন কিছুনা আমাদের মাশাল্লাহ ২ টা ছেলে (৭) আর মেয়ে (৫) আছে। তাকে আমি বিয়ের কারন জিজ্ঞেস করলাম তখন সে উত্তর দিল আমি বেশি টাকা কামাই করি আমার বউ পালার মুরোদ আছে আমি আরেকটা করলে সমস্যা কি!!!! আর ইসলামে নিয়ম আছে।

আমি বললাম বাহ ভালোই ইসলাম মান তাহলে তো ৫ ওয়াক্ত নামাজ পড় তো??তখন আমার স্বামী রাগ দেখিয়ে বলল বেশি কথা বল তুমি। আমার ইচ্ছা আমার এক মেয়েকে খুব মনে ধরেছে আমার অফিসের আর আমি তাকেই বিয়ে করছি। এই বলে সে ঘর থেকে চলে গেল।আমি অনুভুতিহীন এর মত তার যাওয়ার দিকে তাকিয়ে রইলাম আমি আসলে কি করব বুঝতে পারছিনা। আসলে খুব টাকা হয়েছে তার আমার বিয়ের সময় তার বেতন ছিল ২৩ হাজার। আর এখন পদন্নতি হতে হতে ২ লাখ ছাড়িয়েছে। এখনও মনে পড়ে সেই দিনগুলো যখন তার উন্নতির জন্য নামাজ পড়ে কান্না করতাম।যেই সংসার এর জন্য দুধে আলতা রং তামাটে করলাম!!! যেই অসুস্থ শ্বাশুড়ির সেবা করলাম এতদিন!! আজকে সেই আমাকে উত্তর দিল আমার ছেলে যদি পালতে পারে তাহলে তুমি এত কথা বল কেন???

তখন আমি আমার শ্বাশুড়িকে বললাম মেনে নেওয়া কি এতই সহজ মা?? আমার শ্বশুর এমন চাইলে আপনিও কি মেনে নিতেন??? তখন আমার শ্বাশুড়ি আমাকে বেয়াদব বললেন। হাহা উচিত কতা কেউরই ভালো লাগেনা।যাইহোক ১০ বছর সংসার করা স্বামীই আমার মুল্য দেয়নি আর সেত পরের মা। যাকে আমি আপন ভেবে ভুল করেছিলাম। কেমন যানি কান্না আসছেনা। নিজের ভাগ্যের উপর হাসি পাচ্ছে। বেইমান গুলোর জন্য এতদিন করেছি ভেবেই হাসি পাচ্ছে। আমি আসিফ ঘরে আসার অপেক্ষা করতে লাগলাম। আজকে বোঝাপরা করে সব হিসেব চুকিয়ে নিতে হবে। অন্য মেয়েদের মত কেদেকেটে বালিশ ভিজানো চলবেনা। যেই মানুষ এতদিন সংসার করার পর অন্যজনকে আপন করার কথা ভাবতে পারে তার জন্য কেন কান্না করব। নিজের মনকে অনেক বুঝিয়ে শক্ত করলাম।

রাত প্রায় ১১ টায় আসিফ বাসায় আসল। অন্যদিন খাবার নিয়ে অপেক্ষা করতাম তবে আজকে তা আর করলাম না। ছেলে মেয়েদের খাইয়ে ঘুম পারিয়ে আমি নামাজের পাটিতে নফল ইবাদতে বসে আছি। আল্লাহ ছাড়া এই মুহুর্তে কেউ আমার আপন নয়। তাই তাকেই মনের সব কথা বললাম অনেক্ষন। কেমন যেন খুব হালকা লাগছে। আসিফ আসার সময় মোবাইলে কথা বলছে শুনলাম এসেই অফিসের ব্যাগ ছোফায় রেখে ওইখানেই বসে হেসে হেসে কার সাথে যেন কথা বলছে। মাঝে মাঝে গান গাচ্ছে আবার হাসছে। বুঝলাম যাকে পছন্দ করত সেই মেয়ের সাথে কথা বলছে। এর মাঝে আমার শ্বাশুড়ি ডাইনিং এ আসিফ কে বলছে কিরে বাবা অফিসের জামা না ছেড়েই কার সাথে কথা বলছিস?? আসিফ উত্তর দিল তোমার নতুন বউ এইটা শুনে আমার কলিজাটা কেমন মোচড় দিল। ততক্ষনে আমি নামাজ শেষ করে ডাইনিং এ চলে আসছিলাম। আমার শ্বাশুড়ি বলে দে দেআমকে দে একটু কথা বলি।আসিফ মাকে দিল আর মা কথা বলতে শুরু করে। কিযে আদুরে ডাক নতুন হবু বউকে আমিত খুব অবাক এই কয় বছরে আমাকে ত এইভবে কখন ও ডাকেনি।

তখনই আসিফ আমাকে দেখে বলে অনু ভাত দেও। আমি মনে মনে বললাম বাহ পুরুষ এখন দুই টাকা বেশি কামাই করছে বলে স্ত্রী কে আর মানুষ মনে হয় না। এমন এক ভাব করছে ২য় বিয়ে করা কোন ব্যাপারই না। হায়রে বেইমান, বলেনা কম পানির মাছ বেশি পানিতে পড়লে যা হয় আরকি। তবে মুখে কিছুই বললাম না। আসিফকে বললাম তোমার চাকর না আমি খাইতে মন চাইলে তোমার মাকে বল ভাত দিবে। আর খাওয়া শেষ হলে রুমে এস কথা আছে। এই বলে চলে আসি।ওইদিকে ও অবাক হয়ে তাকিয়ে আছে কি বললাম কারন ১০ বছরে এই প্রথম এইভাবে কথা বললাম। এতদিন নরম হয়েছিলাম এখন একটু গরম হয়ে দেখি।

খাওয়া শেষ করে আসিফ রুমে আসে আমি বলি শুন বেশি কথা বলতে পারব না।ছেলে মেয়ের দিকে তাকিয়ে তোমাকে তালাক দিতে পারছিনা। তবে তোমার সাথে থাকার ইচ্ছাও মরে গেছে।তুমি আরেকটা বিয়ে কর কিংবা ১০ টা কর তাতে আমার কিচ্ছু যায় আসেনা। মাস শেষে ৫০ হাজার টাকা আমাকে দিবে সন্তানদের পড়ালেখা খরচ বাবদ আর এই বাড়ি ছেড়ে তুমি তুমার মা কালকে যাবে এইখানে শুধু আমি আর আমার সন্তান রা থাকব। বেশি বাড়াবাড়ি করলে পুলিশের কেস খাবে। আমি মামলা করতে পিছপা হবনা। আর তুমার এখানে আসার দরকার নাই নিয়মিত। ছেলে মেয়েদের দেখতে মন চাইলে মাঝে মাঝে এসো। এখন যাও অন্য রুমে শোও গিয়ে।আসিফের মুখে কথা ছিলনা হয়ত কথা খুহে পাচ্ছেনা কি বলবে?? সহজ সরল সংসারি মেয়েটা কখন যে এমন চালাক আর কঠোর হল তাই হয়ত ভাবছে।আমাকে আসিফ বলল মানুষের স্বামীরা অন্য মেয়ের দিকে তাকালে স্ত্রী রা কান্না করে সমুদ্র বানায় আর তুমার বর বিয়ে করছে জেনেও চোখ এ এক ফোটা পানি দেখলাম না। আমি তখন হাসতে হাসতে উত্তর দিলাম পাগল নাকি আমি বেইমানের জন্য কান্না করব নাকি!!! তুমি যদি এত বছর সংসার করে খুশিতে খুশিতে বিয়ে করতে পার তাহলে আমি কেন কান্না করব??? এইসব মানুষের জন্য আমার কান্না আসেনা দয়া আসে। তখন আমার স্বামী কিছু না বলে চলে গেল
…..
চলবে…..
#মরিচিকা
পর্ব-১
#তানিশা_লাবন্য

১ম পর্বে সকলেই লাইক কমেন্ট করবেন প্লিজ। না হলে পরবর্তী পর্ব লেখার মানসিকতা নষ্ট হয়ে যাবে🥺

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here