শেষটা সুন্দর’ পর্ব-১০

0
288

#শেষটা_সুন্দর
#পর্ব_১০
#নুসরাত_তাবাস্সুম_মিথিলা
বাসায় এসে রুমের দরজা আটকে এক নাগাড়ে কেঁদে চলেছে। চোখের জলে কাজল লেপ্টে একাকার হয়ে গেছে । কিন্তু সেদিকে আমার কোনো খেয়াল নেই । বালিশ আকড়ে ধরে কাদঁছি যাতে শব্দটা রুমের বাইরে না যায় । খোঁপার গোলাপ ফুলটা ছুড়ে ফেলে দিয়েছি । সবটা বিষাদময় লাগছে মাথাটা ঠান্ডা করা দরকার । কি করা যায় ? বাইরে ঝুম বৃষ্টি হচ্ছে । এক কাজ করি ছাদে যাই , বৃষ্টিতে ভিজি । যেই ভাবা সেই কাজ ছোট করে শাড়ী না পাল্টেই ছাদে চলে এলাম । ছাদের দরজাটা ভিড়িয়ে দিলাম।
আজ বোধ হয় আকাশের আমার মতো প্রচণ্ড কান্না পাচ্ছে । তাই বৃষ্টির ফোটায় ফোটায় হৃদয়ের কষ্ট গুলোকে মুছে ফেলতে চাইছে । আমিও কিন্তু এই একই পন্থা অবলম্বন করছি । কিছুক্ষন আগের কথা মনে পড়তেই আবার কান্নারা যেনো প্রবল বেগে বেরিয়ে আসলো । ভেতরে যেন সবটা দুমড়ে মুচড়ে যাচ্ছে । আর সহ্য হচ্ছে না । আমার অনবরত হেচকি উঠছে আর বৃষ্টির এই ঠান্ডা পানির ঝাপটায় শরীরে মারাক্তক হারে কাঁপুনি শুরু হয়েছে।
কিছুক্ষন আগে ,
তোকে কে বলেছিল স্টেজে পারফর্ম করতে ? আমার অনুমতি নিয়েছিস তু্ই? আর কলেজ পাশ করে খুব সাহস বেড়েছে তোর তাই না?
মিনহাজ তুমি আমার সাথে তুই তোকারি করছো ?
একশোবার করবো তোর বাপকেও বলবো তাদের গুণধর মেয়ে ক্যাম্পাসে এসে ছেলেদের সাথে নস্টিফসটি করে বেড়ায়।
মাইন্ড ইওর ল্যাংগুয়েজ। ডোন্ট ইউ ..
কি করবি তুই আমার ? মারবি আমাকে ?মিডল ক্লাস চিপ মেন্টালিটির মেয়ে একটা। রাস্তার মেয়েরাও তোর চাইতে ভালো । তুই আমার মানসম্মানের বারোটা বাজিয়েছিস । তুই আমার অনুমতি নেয়ার প্রয়োজন বোধ করিস না?
মিনহাজ তুমি ভুল বলছো । আমি মিডল ক্লাস ফ্যামিলিতে বিলং করি এবং এতে আমি গর্বিত । আর চিপ মেন্টালিটি আমার নকি তোমার , মিনহাজ? আমি তোমাকে আমার পারফর্ম করার কথা বলেছি , কিন্তু তুমিতো কিছু বলোনি । আর আমার পারফর্ম এর সাথে তোমার মান সম্মানের কিসের সম্পর্ক ?
তোর অনেক বাড় বেড়েছে তাই না ? আমার সাথে মুখে মুখে তর্ক করছিস?
আঃ মিনহাজ আমার লাগছে । হাতটা ছেড়ে দাও । এরপর আরো বেশ কিছুক্ষন আমাদের তর্কাতর্কি হয় ।
বর্তমানে সন্ধার আভা কেটে রাত নেমেছে । বৃষ্টির তোড় ও কমে এসেছে । আমি ছাদ থেকে নেমে ঘরে আসলাম ।
আম্মু জিজ্ঞাসা করেছিল , কিরে , মুগ্ধতা কি হয়েছে তোর?
উত্তর না দিয়েই রুমে এসে দরজাটা লক করে দিলাম । আম্মু আবার বললো ,
ক্লান্ত নাকি? আর বৃষ্টিতে ভিজেছিস কেন? ঠান্ডা লেগে যাবে তো?
আমি কিছুই বলিনি । এখন চেঞ্জ করে শুয়ে রয়েছি । রাতের খাবার খাওয়ারও ইচ্ছে নেই । পার্স থেকে ফোনটাও বের করা হয়নি । এপাশ ওপাশ করতে করতে কখন যেনো চোখটা লেগে আসলো এবং ঘুমিয়ে পড়লাম ।

#চলবে
[রি চেইক হয়নি।ভুলত্রুটি মাফ করবেন ]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here