শেষটা সুন্দর’ পর্ব-১৩

0
317

#শেষটা_সুন্দর
#পর্ব_১৩
#নুসরাত_তাবাস্সুম_মিথিলা

এক সপ্তাহ আগে ,

উফঃ অসহ্য । এই নিয়ে ১২ বার কল করেছে মিনহাজ । ইচ্ছে করেই ফোনটা ধরিনি । এরপর শুরু করলো মেসেজ দেয়া । বিরক্ত করে ফেলছে । এরপর ফোন অফ করে দিলাম । এর কিছুক্ষণ পর আব্বু ডেকে পাঠালেন এবং বললো , মিনহাজ নাকি খাওয়া দাওয়া করছে না , অসুস্থ হয়ে পড়েছে । ওর হাতও নাকি কেটে গিয়েছে আর মেডিসিনও ঠিক মতো খাচ্ছে না । আমাকে ওর বাসায় গিয়ে দেখা করে আসতে বললো । আমি জবাবে বলেছিলাম , আমার একটু পড়ার চাপ আছে । ওকে খাওয়া দাওয়ার প্রতি যত্ন নিতে বলবেন , আমি কাল ক্লাস শেষে ওর বাসায় গিয়ে দেখা করে আসব । এরপর ভার্সিটির উদ্দেশ্যে বেরিয়ে পড়ি । আব্বুর কথা শুনে মিনহাজের জন্য খুব খারাপ লাগছিলো । ইশ ফোনটা ধরলেও পারতাম । ক্লাস এ আজ একদমই মনোযোগ দিতে পারিনি এসবই ভাবছিলাম । ৩টা ক্লাস শেষে লাইব্রেরিতে যাওয়ার সময় হঠাৎ মিনহাজকে দেখতে পেলাম । ওকে দেখেই ছুটে গিয়ে জড়িয়ে ধরেছি । এরপরে খেয়াল করলাম রেহান অডিটোরিয়ামের দিকে ছুটে যাচ্ছে । ওকে থামাতে চেয়েছিলাম কিন্তু সংকোচের কারণে কিছু বলতে পারিনি । এই ঘটনার পর থেকে মিনহাজ এর সাথে আর কোনো ঝামেলাতে জড়াইনি । আর নিজের মন , তাকে তো বেশ কঠোর ভাবে শাসিয়ে চলেছি । মন বলছে যে , রেহানের সাথে বন্ধুত্বের সম্পর্কটা রাখি কিন্তু মস্তিস্ক বলছে যে ,খবরদার , রেহানকে পাত্তা দিবি না । কি করবো? বুঝতে পারছি না । কিন্তু এই ১২ দিনে রেহান আমাকে একটা বারও বললো না , মুগ্ধ কি হয়েছে তোমার ? হঠাৎ ফোনে আলো জ্বলে উঠলো , মেসেজ এসেছে । রেহান মেসেজ করেছে আমায় তাও আজ ৭ দিন পর । এই ১২ দিনের প্রথম ৫ দিন অবশ্য অসংখ্য ফোন করেছে । মেসেজও দিয়েছে । আমি না ফোন ধরেছি আর না মেসেজের রিপ্লাই দিয়েছি । এক্ষেত্রে সম্পূর্ণ দোষটাই আমার । এসব ভাবতে ভাবতেই মেসেজ চেক করলাম । ও লিখেছে , মুগ্ধতা , জানি না ঠিক কি হয়েছে তোমার । আর জানতে চাইছি না। কালকে একটু আমার সাথে দেখা করতে পারবে ? বেশি সময় নষ্ট করব না তোমার , জাস্ট একটা ঘন্টা সময় দিও , প্লিজ । এই মেসেজের উত্তর আর না করতে পারিনি । লিখেছি ওকে , সেকেন্ড পিরিয়ডের পর , ক্যান্টিনে আমি আসবো। রেহান আর কোনো রিপ্লাই দেয়নি । সারাটা রাত দুচোখের পাতা এক করতে পারিনি । রেহান কেন এক ঘন্টা চাইলো ? এই প্রশ্নের উত্তর খুঁজতে খুঁজতে নির্ঘুম রাত কাটিয়েছি ।
পরদিন সকালে ,
সূর্যের প্রখর আলো এসে চোখে পড়ছে । আড়মোড়া ভেঙে উঠলাম । আজকেই হয়তো আমার আর মুগ্ধতার সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটবে । আজকে ওর জন্মদিন । এই দিনটাকে ওর আর আমার জীবনে স্মরণীয় করে রাখতে চাই । এখন সকাল ৭টা বাজে , আর কিছুক্ষণের মাঝেই ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা হবো । যদিও ক্লাস সাড়ে আটটায় , কিন্তু কিছু সারপ্রাইজে প্ল্যান করেছি তাই একটু আগে যাবো ।
ক্যাম্পাসে পৌঁছানোর পর ,
রোহান যা যা বলেছিলাম সব করেছিস ?
হুম, তুই চল । সব চেক করে নে ।
না দরকার নেই । তুই দেখেছিস চলবে ।
ওকে দোস্ত , আর ৩০ মিনিট বাকি ক্লাস শুরু হতে ।

#চলবে

[রি চেইক হয়নি।ভুলত্রুটি মাফ করবেন ]

[ বিঃ দ্রঃ আপনারা দিন দিন রেসপন্স করা ছেড়ে দিচ্ছেন। যার দরুণ আমি খুবই আপসেট হয়ে পড়ছি । একটু কষ্ট করে রেসপন্স করলে কি খুব কষ্ট হয় ? ]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here