নিশি রাতের ডাক ‘পর্ব :৮

0
458

#নিশি_রাতের_ডাক
#পর্ব ৮
#সুমাইয়া_আক্তার

আমার মাথায় কিছুই আসছে না…ওরা তো সবাই মৃত…তাহলে ওরা আমার কাছেই কেন আসছে???আমি কি ওদের সাহায্য করতে পারবো???আর কিভাবেই বা সাহায্য করব আমি???

আমার ভাবনায় ছেদ করে ছেলেটা বলে উঠলো,,,হ্যা তুমিই আমাদের সাহায্য করতে পারবে…এখন বলো তুমি আমাদের সাহায্য করবে কিনা???

আমি কাঁদো কাঁদো কন্ঠে বললাম,,,প্লিজ তোমরা আমাকে ছেড়ে দেও…তোমরা চাইলে আমি আমার মামার বিরুদ্ধে পুলিশ কেইস করবো….তারপর ও আমাকে ছেড়ে দেও প্লিজ….আমি বাঁচতে চাই….

ছেলেটা হো হো করে হেসে উঠে বলল,,,হাসালে…তোমার মামার নামে তুমি কেইস করবে তাও আবার কোন প্রমাণ ছাড়া??? আমরা তোমাকে মারতে আসিনি…শুধু এইটুকু বলতে চাই তোমার মামা ভালো মানুষ নয়..এখন দেখ কোন নিরীহ মেয়ে তোমার মামার শিকার হচ্ছে!!!আর তোমার ক্ষতি যারা করতে চায় তারা আমরা নই…অন্য কেউ!!

এই কথা বলেই ছেলেটা হাওয়া হয়ে গেছে……আমি ধপ করে মাটিতে বসে পড়ি…মাথার মধ্যে হাজারো চিন্তা, প্রশ্ন ঘুরপাক খাচ্ছে…হঠাৎ করে পুতুল টার কথা মনে পড়লো…পুতুল টা খুজতে শুরু করলাম…একি পুতুল টা ঘরের কোথাও নেই….

পুতুল খোজা বাদ দিয়ে বারান্দায় গিয়ে দাড়ালাম… ভাবছি কাল ই হোস্টেল চলে যাবো…অবশ্য আমাকে ওরা কেউ ই ছাড়বে যেখানেই যাইনা কেন???

হঠাৎ কারো চিৎকারে আমার ঘোর কাটে…তারাতারি নিচে গেলাম….গিয়ে দেখি মামা একটা 18+বয়সী মেয়েকে নিয়ে হাজির হয়েছে…মা সমানে মামাকে বকে যাচ্ছে…. কেন মামা এই কাজ করেছে….

মামার সাথে যে মেয়েটা এসেছে সেই মেয়েটা কিছুটা ভয়ে ছিলো…কাঁচুমাচু হয়ে এক জায়গায় দাঁড়িয়ে ছিলো…
মামা মা কে বোঝানোর চেষ্টা করছে…বলছে,,, বুবু শোন মেয়ে টা কে আমি বিয়ে করব…আমরা দুইজন দুইজন কে ভালোবাসি…ওর বাবা একটা বখাটের সাথে ওর বিয়ে ঠিক করেছে…কিন্তু এই বিয়ে ও করতে চায়না তাই পালিয়ে এসেছে আমার সাথে….আর কিছুদিন ওকে এখানে রাখতে হবে…আমি সময় হলেই নিয়ে যাবো ওকে এখান থেকে…

মা কিছুটা শান্ত গলায় বললেন,,,ঠিক আছে…তবে ওর ফ্যামিলি যদি ঝামেলা করে???আমি এইসব ঝামেলায় পড়তে চাইনা…

মামা মা কে আশ্বাস দিয়ে বলল,,,তুই চিন্তা করিস না…কিচ্ছু হবে না…আমি সেই ব্যবস্থা করে রেখেছি আগেই…তুই নবনী কে নিয়ে ঘরে যা…আমাকে একটু খাবার দে…আমি একটু পরেই চলে যাবো….আবার কয়দিন পরেই আমি এসে ওকে নিয়ে যাবো…

আমি নবনী কে মানে আমার হবু মামী কে আমার রুমে নিয়ে গেলাম…..নবনী রুমে এসেই আমাকে জড়িয়ে ধরে অঝোরে কান্না করতে থাকে…আমি ওর কান্নার কারণ বুঝলাম না…ও তো নিজের ইচ্ছায়ই পালিয়ে এসেছে….তাহলে কান্না করছে কেন???

আমি জিজ্ঞেস করলাম,,,কেন কান্না করছেন?? কি হয়েছে বলেন আমাকে??

নবনী কিছু বলার আগেই মামা বলে উঠলো,,,কিরে বুঝছিস না কেন কান্না করছে???বাবা মা কে ছেড়ে এসেছে তাই কান্না করছে…কি ঠিক বললাম তো নবনী???

নবনী মাথা নেড়ে হ্যা সূচক জবাব দিলো….নবনী কে উদ্দেশ্য করে বলল,,,আচ্ছা নবনী আমি আসছি…তুমি এই বাড়িকে নিজের বাড়ি বলে ভাববে…আর আমার সাথে এসো একটু কথা আছে…

নবনী মামার সাথে চলে গেলো…আমি আর ওদের বিরক্ত করলাম না…

প্রায় দশ মিনিট হয়ে গেলো নবনী ঘরে এলো না…..আমি বারান্দায় গিয়ে দাঁড়ালাম… বারান্দায় দাঁড়াতেই সেই ছেলেটা আমার পাশে এসে দাঁড়িয়েছে….

আমি একটু ভয় পেয়ে দূরে সরে যাই…আপনি??আবার কেন এসেছেন???

ভয় পেয়ো না…তোমার ক্ষতি করতে আসিনি…শুধু এইটুকুই বলতে এসেছি তোমার মামা যে মেয়েকে তুলে এনেছে সেই মেয়েটা আমার বোন হয়…

মানে??কি বলতে চাইছেন আপনি??

হুম যা বলছি তাই সত্যি…আর আমার বোন তোমার মামা কে ভালোবাসে না..যখন তোমার মামার কুকির্তী সম্পর্কে জানতে পারি তখন থেকেই নবনীর উপর তোমার মামার কুনজর পড়ে…আমাকে তো পথ থেকে সরিয়েই দিলো…তারপর আমার বোন কেই সে শিকার বানিয়েছে…আমার বোনের কিছু হওয়ার আগেই আমাকে কিছু করতে হবে…আমি ছাড়বো না রিটন আহাম্মেদ কে…

আমি সেই ছেলেটা কে প্রশ্ন ছুড়ে বলি,,,আপনার নাম টা কি??আর আপনাদের সাথে কি সম্পর্ক আমার মামার???

হুম বলব তবে সময় আসুক..আমি আসছি… তবে নবনীকে আমার কথা বলবে না প্লিজ..
…ও খুব কষ্ট পাবে…

ঠিক আছে বলব না…. একটু পরেই নবনী হাসি মুখে রুমে প্রবেশ করলো…আমি নবনী কে জিজ্ঞেস করলাম…কি কথা বললেন আপনারা??সত্যি করে বলবেন প্লিজ??আমার মামা কি আপনাকে তুলে এনেছে???

আরে না তা হবে কেন??আসলে বাবা মাকে ছেড়ে এসেছি তাই খারাপ লাগছিল আরকি…

আচ্ছা আপনারা কয় ভাই বোন???

আমরা এক ভাই এক বোন…বড় ভাই রোড এক্সিডেন্ট এ মারা যায় কয়দিন আগেই…

আমি হতভম্ব হয়ে গেলাম…সেই ছেলেটার উপর রাগ হচ্ছে অনেক…আমার মামার নামে এত বড় মিথ্যা কেন বলল???

মা আমাদের খেতে ডাকছে…দুজনেই খেতে গেলাম…খেয়ে এসে রুমে দুজনেই শুয়ে গল্প করছিলাম…নবনী মেয়েটা আসলেই অনেক ভালো…কিন্তু ছেলেটা যে মিথ্যে বলল তাই খুব রাগ হচ্ছে…

আমি নবনী কে বললাম,,,আপনি ঘুমিয়ে পড়ুন…হয়ত আজ সারাদিন ঘুম হয়নি…অনেক ধকল গেছে…
আমিও ঘুমাবো…পাশ ফিরে শুয়ে পড়লাম আমি…কিন্তু কোনভাবেই ঘুম আসছে না….নবনী বেঘোরে ঘুমাচ্ছে…

আমি বিছানা ছেড়ে উঠে বসলাম…সেই ছেলেটার বলা কথা গুলো মাথাত ঘুরছিল…তার চেয়ে বেশি রাগ হচ্ছে…রাগে মাথা ফেটে যাচ্ছে আমার….

রাগে ফুসতে ফুসতে বারান্দায় গিয়ে দাঁড়িয়েছি…হালকা শীত শীত লাগছে…হঠাৎ মনে হলো কেউ আমাকে পিছন থেকে জড়িয়ে ধরেছে… আমার শরীর হালকা গরম হয়ে গেছে…ঘাড় টা ফিরাতেই কাওকে দেখতে পেলাম না…আমি ভয়ে চুপসে গেলাম…ছুটে আসতে চাইলে আসতে পারলাম না…এখনো জড়িয়ে ধরে আছে আমাকে…কিন্তু কে???আর সে অদৃশ্য কেন???

(চলবে)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here