মনের মানুষ❤️পর্ব-২

0
1061

#মনের_মানুষ❤️
#দ্বিতীয়_পর্ব❤️
#কলমে_সাঁঝবাতি🌸

আহেলি তৈরি হয়ে নিচে নামছে দেখে উমা দেবী অবাক হয়ে বললেন,,,,

আবার কোথাও বেরোচ্ছিস নাকি?!দুপুরে খাবি না বাড়িতে?!

আহেলি উমা দেবীর কাছে সরে গিয়ে একটু আব্দারের সুরে বললো,,,
সকলে মিলে মিট করছে!ওই যে তোমায় বলেছিলাম না আমাদের বন্ধুদের গ্রূপটা বেড়াতে যাওয়ার প্ল্যান করছে সেটা নিয়েই আলোচনা হবে!ভাবছি আমিও কটাদিন ঘুরে আসি!!

সে তুই যেতে চাইলে কি আর বাঁধা দিতে পারি?!তোর বাবাই তো বলছিলেন মেয়েকে এবার একটু ছাড়তে……তা আলোচনাটা কোথায় হবে শুনি?!নিশ্চই বাইরে খাওয়ার মতলব?!

আহেলি ঘাড় কাত করতেই উমা দেবী হাসলেন!!কিছু একটা ভেবে বললেন,,,

তখন তো বললি না যে ঋষি খেয়ে কি বললো!ভালো লেগেছে তার?!

মা ঋষিদা ব্যস্ত মানুষ!!তার ওতো সময় কোথায়…..বাদ দাও তো এসব!!এখন আমি বেরোলাম!ফিরতে বিকেল হয়ে যাবে…..টেনশন করবে না!আমি গিয়ে কল করে দেবো!!

আচ্ছা হয়েছে!!সাবধানে যাস!!

আহেলি কথা মতো শপিং মলের সামনে এসে পৌঁছায়……চারতলার ফুডকোর্টে সকলে মিলে জমা হবে তারপর বেড়াতে যাওয়া নিয়ে আলোচনা!!স্কুটি পার্ক করে শপিং মলের মধ্যে ঢুকে পরে আহেলি…..কোনদিকে না তাকিয়ে এস্কেলেটারে পা রাখে!!সকলে আগেই চলে এসেছে!!

ফুডকোর্টে ঢুকে চারনম্বর টেবিলে তাকাতেই হাসি ফুটে ওঠে আহেলির ঠোঁটে……সৌমিলি,রিয়া,অনুশ্রী আর সপ্তক বসে!!আহেলি কে যোগ করেএই পাঁচ বন্ধুর মধ্যেকার সম্পর্ক সেই স্কুল লাইফ থেকে!!কলেজ শেষ করে যে যার আলাদা ভবিষ্যৎ বেছে নিলেও বন্ধুত্বে একটুও ফাটল ধরে নি!!আহেলি গিয়ে একটা চেয়ার দখল করে বসতেই সৌমিলি ভ্রূ নাচিয়ে বললো,,,

কি বস!!আজ হটাৎ বলতেই চলে এলে?!ঋষিদার সাথে কোনো প্ল্যান নেই?!

তুই থাম তো সৌমি!!ওই ব্যাটা গোমরামুখো দিনরাত এদিকে ওদিকে জনসভায় বক্তৃতা দিয়ে বেড়াচ্ছে সে আবার প্ল্যান করবে আহেলির সাথে?!পাগল হলি?!

সপ্তকের কথায় আহেলি ছোট্ট একটা নিশ্বাস ফেললো!!রিয়া সরুচোখে সপ্তকের দিকে তাকিয়ে বললো,,,,

অন্যের নিয়ে বিশাল জ্ঞান ঝাড়ছিস!!নিজে কতটা সময় দিস?!

রিয়া আর সপ্তকের ঝগড়ায় সকলেই হেসে ওঠে!!আহেলির পাশেই বসেছিলো অনুশ্রী…..আহেলির মুখটা দেখে কিছু একটা আন্দাজ করে ওর কাছে সরে গিয়ে বললো,,,

কিরে মনখারাপ?!আচ্ছা তুই সবসময় নিজেই কেনো ছুটে যাস বলতো ঋষিদার কাছে?!আজ তকর এভাবে কষ্ট না দিলেও পারতো…..

আরে অনু ছাড়তো!!ঋষিদা ব্যস্ত মানুষ…..তার এতো সময় কোথায়?!

একদম ওর হয়ে সাফাই গাইবি না আহেলি!!প্রেমে কিন্তু এতটা অন্ধ হওয়া ভালো নয়!!তোদের বিয়েটা তো আর বাড়ি থেকে ঠিক হয়নি…..ঋষিদা নিজেই তোকে একদিন প্রেম নিবেদন করেছিলো!তাহলে আজ এতো অবহেলা কেনো?যেখানে তোদের দুজনের বাড়িতে কোনো সমস্যা নেই!!

জানিনা রে অনু!!আমি নিজেও আজ অবাক…..একবার তো গিফটের বক্সটা খুলতে পারতো কিংবা একচামচ মালাইকারি খেয়ে দেখতো!!আগেও তো রাজনীতি করতো কিন্তু আমাদের জন্য একটা সময় থাকতো…..আজকাল ঋষিদা একদম বদলে গেছে!!

এইইই তোরা দুজনে কি ফুসফুস করছিস রে?!এদিকে বার্গার তো ঠান্ডা হতে যায় ভাই…..কেউ খাবি না তো?!

সৌমিলির কথায় অনু আর আহেলি দুজনই স্বাভাবিক হয়ে বসে আবার আড্ডায় মেতে ওঠে!!সপ্তক বললো,,,

তাহলে আগামী শনিবার আমরা শান্তিনিকেতন যাচ্ছি!!সকলে এক্সাইটেড?!

আহেলি ঠোঁট চেপে হেসে বললো,,,
সকলের থেকে তুই তো বেশিই এক্সসাইটেড হবি ভাই….গার্লফ্রেন্ডের সাথে ঘুরতে যেতে পারছিস!এ কি কম সৌভাগ্য?!

একদম ঠিক!!আমরা সকলে ঘুরবো আর তোরা প্রেম করবি!!

অনুর কথায় রিয়া তৎক্ষনাৎ ঘাড় নেড়ে বলে,,,

মোটেই না!!আমরা পাঁচজনই শান্তিনিকেতনে ঘুরবো!!খুব মজা হবে…..তবে আহেলি তুই যে যাচ্ছিস এতেই বেশি হ্যাপি আমি!!আর মাত্র পাঁচদিন তারপর ফাইনালি আমরা নিজের যাবো……

সপ্তক সসের বোতলটা থেকে সস বের করার চেষ্টায় ছিলো ঠিক তখনই একটু সস ছিটকে গিয়ে লাগলো আহেলির সাদা কুর্তিতে!!

এটা কি করলি ভাই?!আজ আমি শেষ…..মা জানলে!!

সরি ভাই!!বুঝতে পারিনি…..এইনে টিস্যু দিয়ে মোছ!!

সপ্তকের এগিয়ে দেওয়া টিস্যু দিয়ে কুর্তিতে লেগে থাকা সস মুছলেও তা উঠলো না…আহেলি ওয়াশরুমে গিয়ে জল দিয়ে পরিষ্কার করবে বলে উঠে দাঁড়ালো!!

জল দিয়ে মোছার পর দাগটা উঠলো……ভিজে জায়গাটা টিস্যু চেপে মুছতে মুছতে আবারো নিজেদের টেবিলে ফিরে আসছিলো তখনই একটা টেবিলে চোখ পড়তেই থেমে গেলো আহেলি……

হ্যাঁ ঠিকই তো দেখছে!!আজকে এই নীল পাঞ্জাবি আর কালো ব্লেজার পরেছিলো ঋষভ……কিন্তু মেয়েটা কে?!বেশ সুন্দর দেখতে…..ঋষভের বয়সী হবে!!দুজনে টেবিলে মুখোমুখি বসে অল্প হেসে কথা বলছে…..টেবিলে নানান ধরনের খাওয়ার সাজিয়ে রাখা!!মেয়েটা হাসতে হাসতে কিছু বললো আর তাতে ঋষভ নিজেও হেসে উঠলো!!

দৃশ্যটা দেখে কয়েকপা পিছিয়ে গেলো আহেলি……জনসভা,ব্যস্ততা জরুরি মিটিং এসব আসলে বাহানা!!কান্নায় গলা বুজে এলো আহেলির……কে মেয়েটা?!ঋষভের সাথে এমন কি সম্পর্ক যে মিথ্যে বলে আসতে হবে?!এজন্যই বুঝি আজকাল আহেলি অবহেলার পাত্রীতে পরিণত হয়েছে?!

মুখেই তো বলতে পারতো ঋষভ…যে সে আর রাখতে চায় না এই সম্পর্ক!!এভাবে মিথ্যে বলে এড়িয়ে যাওয়ার কি দরকার ছিলো?!ঋষভ কি ভুলে গেছে আহেলি সব সহ্য করতে পারে কিন্তু মিথ্যে বলে ঠকানো সহ্য করতে পারে না!!

চলবে………

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here