অস্তিত্বের খোঁজে পর্বঃ৩৪

0
2396

অস্তিত্বের খোজে
নাফিসা মুনতাহা পরী
পর্বঃ ৩৪



– শুভ্র ওয়াসরুম থেকে এসে দেখে ও ভাবেই পরী সুয়ে কাঁদছে। আর জান্নাত আবার ঘুমিয়ে গেছে। এবার শুভ্রর প্রচন্ড খারাপ লাগল।


– পরীকে ২ বার ডাকল শুভ্র তবুও পরী কথা বলছেনা। শেষে শুভ্র ওকে কোলে করে সাওয়ার রুমে নিয়ে গিয়ে দাড় করিয়ে সাওয়ার চালু করল। এই বউ! অনেক মটু হয়ে গেছতো তুমি কথাটি শুভ্র মুচকি হেঁসে বলল।


– পরী কেঁদেই চলছে। কোন কথা বলছেনা।


– এত্ত কাঁদিস কেন হুম! খুব তো কাছে আসতে চাস,,,, আর আজ! কাঁদছিস কাছে আসাতে?
স্যরি সোনা! বলেই শুভ্র পরীকে কয়েকটা কিস♥♥♥♥ করল।


– জানোয়ার, পশু,কুত্তা, খাটাস্, খাবিস্, ইতর, বজ্জাত একদম আমার সাথে কথা বলবেনা।


– জানোয়ার গালি শুনে এবার শুভ্র রেগে গেল। এই মুখের ভাষা বদলাবি! এত্ত খারাপ ভাষা কিভাবে ইউস করিস। জান্নাত যদি তোর কাছ থেকে একটা খারাপ ভাষা শিখেছে তো তোর খবর আছে। সেদিন এর থেকেও খারাপ হাল করে ছাড়বো বলে শুভ্র টাওয়াল জড়িয়ে বের হয়ে গেল সাওয়ার রুম থেকে।


– পরীও যা ইচ্ছা তাই করে গালি দিতে লাগল সাওয়ার রুম থেকে। শুভ্র শুনেও শুনলো না। বেশি আষ্কারা পেয়ে এধরনের আচরন শুরু করছে। কত্ত বড় বিয়াদপ মেয়ে,,,,, বিশ্রী ভাষায় গালি দেয়।



– আমি সাওয়ার রুম থেকে বের হয়ে ওর দিকে তাকিয়ে দেখি ও তাহাজ্জুদ নামায পড়ছে। তাই আর কিছু বললাম না। চেঞ্জ করে আমিও নামাযে দাড়িয়ে গেলাম। ওর আগেই নামায শেষ করে এসে বেড শিট পরিবর্তন করে সুয়ে ফন্দি আটতে শুরু করলাম। কাল এরে জন্মের মত শাস্তি দিব। আমি কি জিনিস ওকে দেখাব এবার। পাইছেটা কি!



– শুভ্র আর না ঘুমিয়ে কোরআন তেলায়াত করতে বসে পড়ল। তারপর ফযরের আযান হলে নামায পড়ে পরীকে বিছানা থেকে তুলে বসিয়ে ইশারা করে বলল আযান হয়ে গেছে অনেক আগে গিয়ে নামায পড়। তারপর সুয়ে পড়ল শুভ্র সোফায়।


– কেবল একটু ঘুমাইছি এর মধ্য ঘুম নষ্ট করা সাড়া! ধুর,,,,,,, বলে ওযু করে এসে নামায পরে আবার সুয়ে পড়তেই ঘুম চলে এল।


– চোখ মেলে ঘড়িতে দেখি ১১ টা বেজে গেছে। “”আল্লাহ্”” এত্ত বেলা অবদি ঘুমাইছি!
শুভ্র কই,,,,, অফিসে চলে গেছে! তাহলে জান্নাত?



ধরপর করে বিছানা ছেড়ে উঠে রুম থেকে বাহির হয়ে দেখলাম শুভ্র জান্নাত কে পাশে রেখে টিভিতে নিউজ দেখছে।
শুভ্র অফিসে যায় নি? তাহলে যে প্লান করলাম! সেটা তো জলে যাবে?
না না শুভ্রকে তো উচিত শিক্ষা আজ দিয়েই ছাড়বো। রুমে এসে মাথার সমস্ত মেধা খাটিয়ে ভাবতে শুরু করলাম কি করা যায়।

নাহ্ ওর যে মেধা সব বুঝে ফেলবে। স্বাভাবিক ভাবে সব কিছু করতে হবে। এবার আর প্লান ফল্প হলে চলবে না।

আমিও আমাদের পাড়ার মধ্য সেই বিচ্ছু মেয়ে ছিলাম শুভ্র। শয়তানি বুদ্ধিতে লিডার হুম। এত্ত দিনের অভিঙ্গতা মাঠে মারা যাবেনা নিশ্চয়।



– শুভ্র রুমে এসে দেখল পরী গভীর চিন্তায় মগ্ন। ২ বার ডাকল তবুও কোন সাড়া নেই। শেষে কাছে গিয়ে বলল,,,,,, এত্ত ডাকছি কথা কানে যাচ্ছেনা?


– আমি কোন কথা না বলে ইশারা করলাম সমস্যাটা কি!


– জান্নাতকে ফিডিং করাও বলে পরীর কোলে ওকে
দিল শুভ্র।


– জল্লাদ মেয়ে কোথাকার খাওয়ার আর সময় পাস না! এখুনি তোর খুদা লাগতে হবে?


– এবার শুভ্র এসে পরীর মুখ শক্ত করে ধরে বলল,,,, আর একবার যদি এধরনের বিশ্রী ভাষায় কথা বল তাহলে গাল ফাটিয়ে ফেলব। শেষে এই সুরত নিয়ে বাহিরে যাইতে পারবানা। বার বার বলছি ওর সামনে খারাপ শব্দ একদম ব্যবহার করবানা তাও কথা কানে যায় না!

মাঝে মাঝে মনে হয় তুমি একজন খুব খারাপ একটা মা। তোমার মা হওয়ার কোন যোগ্যতাই নাই।
অপাত্রে ঘি ঢালার মত কাজ আর কি বলেই শুভ্র রুম থেকে বের হয়ে গেল।



– শুভ্র আমাকে এভাবে বলল,,,,,, আমি অপাত্র। আমার কোন যোগ্যতা নেই! মনটা খুব খারাপ হয়ে গেল। আমার ভাষা নিয়ে কথা বলে! খুবই খারাপ লাগছিল। আজকে যদি এর বিহিত না করছি তো আমার নাম পরী না বলেই জান্নাতকে ফিডিং করাতে লাগলাম। আর মনে মনে ফন্দি আটছি। আমাকে চালেঞ্জ করছে গতকাল রাতে। সেটার জবাব দিতে হবে না!



– শুভ্রও বেশ চিন্তায় পরে গেছে পরীকে দেখে। ও মনের ভিতর কিছুতো একটা ভাবছে। যা ওর কুবুদ্ধি তাতে চুপ করে থাকার মেয়ে না পরী। ফোনটা হাতে নিয়ে কাকে যেন কল করল শুভ্র। কোন রিক্স নেওয়া যাবেনা।



– জান্নাত ঘুমিয়ে গেছে। আমার মেয়ের যা ঘুম!নিম্নে ২ ঘন্টা ঘুমাবে। এর মধ্য আমাকে কাজ করতে হবে। কিন্তু শুভ্র ওকে কি করব?


– শুভ্র রুমে এসে গোসল করতে ডুকল। তখন প্রায় সাড়ে ১২ টা বাজে। কাজ হইছে বলে চট করে থ্রী পিস পড়ে হাতে বোরখাটা নিয়ে রুম থেকে বের হলাম।

শুভ্রকে আজ উচিত শিক্ষা দিয়েই ছাড়ব। মেইন গেট দিয়ে বের হওয়া যাবেনা তাই পাঁচিল টপকাতে হবে। আগে বোরখাটা ফেলে দিলাম দেয়ালের উপর দিয়ে। তারপর দেয়াল ঘেষে আম গাছটা দাড়িয়ে আছে সেটাতে উঠলাম। বাহ্ পরী গাছে উঠা এখনো ভুলিস নি তোহ্। তবে পাক্টিস্ না থাকার কারনে একটু কষ্ট হল। হাত কয়েক জায়গায় ছিলে গেল।

এবার দড়িটা গাছে বেঁধে দেয়াল বেয়ে নেমে পড়লাম।
এমা! আমার বোরখা কই?
অনেক খুজলাম কিন্তু পেলাম না। এর মধ্য চুড়ি হয়ে গেল! ব্যাটা বজ্জাত চোর কোথাকার আমার সখের বোরখাটা চুরি করে নিয়ে গেল! শুভ্রের দেওয়া বিয়েতে প্রথম গিফট্। না পড়তেই হারিয়ে গেল…….



– দেরি না করে একটা ট্যাক্সি ভাড়া করে রেল স্টেশনের দিকে চললাম।


– শুভ্রর ফোনে কল বেজেই চলছে। শুভ্র বের হয়ে কল রিসিভ করতেই একটা মেয়ে বলল,,,,,, স্যার! মেডাম তো বাসা থেকে বের হয়ে গেল।


– কিহ্,,,,, দাড়ায়ান কে নিষেধ করা সত্বেও ওকে বের হতে দিছে!


– কি আর বলব স্যার,,,,,মেডাম যে এরকম কাজ করবে জিবনেও ভাবতে পারিনি। গাছে চড়ে ওয়াল টপকে পালিয়েছে। আমি ওনার পিছেই যাচ্ছি। মনে হয় রেল স্টেশনের দিকে যাচ্ছে।


– ওকে আমি আসছি। বাসে বা অন্যদিকে গেলে ওকে ধরে ফেল। আর যদি রেলস্টেশনে যায় তাহলে আটকিয়ো না। কারন এই সময় কোন ট্রেন নেই। আমি এখুনি বের হচ্ছি।


– শুভ্র গাড়ির চাবি নিয়ে ওর মেয়েকে একটা কিস♥ করে বলল,,,,, মা! তুমি এমন এক মায়ের পেট থেকে বের হইছো তার কান্ডগুলোর জন্য গ্রিনিস্ বুকে নাম দেওয়া অবদি যাবে। আমাকে নাস্তহাল করে ছাড়ছে না জানি তোমার কি হাল করে।
শুভ্র আর দেরি না করে গাড়ি নিয়ে বের হল।


– আমি রেলস্টেশনে এসে ভাড়া মিটিয়ে ট্রাক্সি থেকে নামলাম। যাহোক এসে পড়ছি। একজনকে জিঙ্গাসা করলাম ট্রেন নাকি দেরিতে আসবে। উফ্ মহা ঝামেলা তো! শুভ্র যদি চলে আসে তাহলে কি হবে?


– অনেকক্ষন ওয়েট করার পর ট্রেন আসলো। আমি ট্রেনে উঠতে যাব অমনি আমার হাত পিছন থেকে কেউ ধরে ফেলল।

আমি পিছন ফিরে শুভ্রকে দেখে টাষ্কি খেয়ে যাই। ও কিভাবে জানল আমি এখানে! তার মানে ও এতক্ষন অবদি আমায় ফলো করছিল। আমি হাত ঝিটকানি দিয়ে দৌড়ে ট্রেনে উঠে পড়লাম। এত্ত দুর এসে হেরে যাব? কক্ষোনা না।


শুভ্রও পিছন পিছন ট্রেনে উঠে পড়ল। এত্ত ভিড়ের মাঝে ওকে খুজবে ক্যামনে। “”আল্লাহ্”” সাহার্য্য কর দয়া করে। পুরো কামরা খুজলো শুভ্র কিন্তু পরীকে কোথাও পেল না। অন্য কামরায় যাবে এমন সময় দেখল লিমা পরীর হাত ধরে টেনে নিয়ে যাচ্ছে।


– শুভ্রর বুকে যেন প্রান ফিরে এল। শুভ্র ট্রেন থেকে নেমে পড়ল।


– এই আপু আমার হাত ধরছেন কেন! ছাড়ুন বলছি। কিন্তু মেয়েটা কোন কথাই বলছেনা। আচ্ছা ঝামেলাতো,,,,,,, ডিক্সো পাগলের পাল্লায় পারলাম না তো! যে সাজগোজ মেয়েটার। পাগল নিশ্চয় হবে না।


– লিমা পরীকে শক্ত করে ধরে আছে। শুভ্র দৌড়ে এসে একটা জায়গায় বসে বলল,,,,,,, পরী! তুমি যা দৌড়াও আমি ভাবছি এবার তোমায় দৌড় প্রতিযোগিতায় participate করাব বলেই শুভ্র চোখমুখ শক্ত করে আমার দিকে তাকালো।



– যাহ্ কোন প্লানই কাজে দিল না,,,,,,, শেষে ধরাই পরে গেলাম! কপালে যে কি আছে আজ সেটার সংকেত এখন থেকেই বুঝতে পারছি। তাই এক হাতে গাল ধরে আছি। অন্য হাত মেয়েটি ধরে আছে তাই একটা হাত দিয়েই এক গাল সেভ করতে হল।

(“লা -ইলা-হা ইল্লা-আনতা সুবহা-নাকা ইন্নী কুনতু মিনাজ্ জোয়ালিমীন”)

“” আল্লাহ্ “” রক্ষা কর। আজ আমাকে আর আস্ত রাখবে না শুভ্র। আমি কি জানতাম এভাবে ধরা পড়ব! তাহলে কখনও এই কাজটা করতাম না।


– শুভ্র এবার উঠে এসে এত্তগুলো মানুষের সামনে ঠাশশশ্ করে চড় বসিয়ে দিল পরীর গালে।


– আমি লজ্জায় মাথা নিচু করে চোখের জল ফেলতে লাগলাম। এখানে এত্ত লোকের সামনে তাই বলে মারবে,,,,,,,, বাসায় গিয়ে মারলে কি হত! আমার কি মান- সম্মান নাই,,,,,,??


– একজন এসে বলল,,,,, ভাই মেয়েটাকে মারছেন কেন?


– বউ বিয়াদপী করেছে তাই শায়েস্তা করছি। বিয়াদপ আর জংলী বউকে এভাবেই শায়েস্তা করতে হয় বলে লোকটির দিবে রাগী ভাবে তাকালো শুভ্র।


– লোকটি আর কিছু না বলে চলে গেল। ট্রেন ছেড়ে দিছে। পুরো ট্রেনের মানুষ মনে হয় আমাকে দেখছে। লজ্জায় মরে যেতে ইচ্ছা করছে।


– শুভ্র আমার হাত ধরে গাড়ির দিকে টেনে নিয়ে যাচ্ছে। আর পিছনে লিমা মেয়েটা আসছে। এমন সময় দেখলাম একটা ১২ বছর বয়সি ছেলের হাতে আমার বোরখা।


– আমার বোখরা! বলেই শুভ্রের থেকে হাত ছাড়িয়ে দৌড় দিয়ে ছেলেটাকে ধরে ফেললাম।

ঐ আমার বোরখা তুই চুরি করেছিস! দে বলছি আমার বোরখা বলেই ছেলেটির হাত থেকে বোরখা কেড়ে নিলাম। জিবনে প্রথম আমার বর গিফট্ করছে আর তুই সেটা চুরি করছিস!


– আপা এটা আমার মায়ের বোরখা দেন বলেই আমার হাত থেকে কেড়ে নিতে আসতেই আমি শুভ্রর কাছে দৌড়ে চলে গেলাম। ছেলেটিও আমার পিছে দৌড়ে এসে বলল,,,,, আপা বোরখা দেন বলছি।


– এই ছেলে থাপ্পড় চিনোস! এক থাপ্পড়ে সব দাঁত ফেলে দিব। পাঁচিলের ওপার থেকে বোরখা চুরি করিসনি তুই। আর একটা কথা বললে জেলের ভাত খাওয়াই ছাড়ব। চুরি তো চুরি তার উপর সিনা চুরি!


– পরী! ওটা দিয়ে দাও। আবার কিনে দিব।


– বোরখা দিবে কিন্তু আবার তো আর হোটলে গিয়ে আমাদের বিয়ে হবে না। ঐ রকম মুহুত্বও আসবেনা তাই এটাই আমার চাই বলে ছেলেটার দিকে তেড়ে গেলাম।



– এবার ছেলেটা ভয় পেয়ে এক দৌড় মেরে চলে যায় সামনে থেকে। শুভ্র দাড়িয়ে থেকে সব কান্ড গুলো দেখে তাজ্জব হয়ে গেল। একটা বোরখার জন্য কি ব্যবহার তার। “”আল্লাহ্”” এই পাগলকে হেদায়াত দান কর………


– শুভ্র গাড়িতে উঠে লিমাকে বলল,,,,, তুমি যাও এবার বাকিটা আমি সামলিয়ে নিব বলেই গাড়ী স্টার্ট দিল।


– শুভ্র এবার পরীর দিকে তাকিয়ে বলল আমাকে ছেড়ে যাওয়া খুব সখ না! চল দুজনেই দুনিয়া থেকে বিদায় হই। জান্নাত এতিম হয়ে যাক। তুই যেরকম ভাবে মানুষ হইছিস এতিম হয়ে মেয়েটাও হোক। তোর কথাই আমি রাখব বলেই গাড়ীর গিয়ার বাড়িয়ে দিল শুভ্র।


– পরী ভিষন ভয় পেয়ে গেল। শুভ্রকে জড়িয়ে ধরে বলল স্যরি। এই কাজটা আর কখনও করবনা। শুভ্রের বুকটা তখনও ধক ধক করছিল। যেটা পরী স্পষ্ট শুনতে পাচ্ছিল। তাই চুপ করে ওভাবেই শুভ্রকে জড়িয়ে ধরে রইল।


– মরার সময় সব বিয়াদপ গনই হেদায়াত হয় যেমনটা তুই হচ্ছিস বলেই গাড়ী ব্রেক করল শুভ্র। কারন বাসায় এসে পড়েছে।


– পরীকে রুমের ভিতর এনে শুভ্র সোফায় বসে পড়ল। শুভ্রর গায়ে প্রচন্ড রাগ উঠে গেছে। যেকোন সময় কিছু করতে পারে। বৃষ্টি আসার আগে যেমন আকাশ গুম হয়ে থাকে তেমনটা। এটারই সুযোগ নেয় পরী।



– মেয়েটা কে ছিল শুভ্র! আমাকে রেখে বাহিরে এগুলো করে বেরাও তুমি! তাইতো বলি এত কাছে আসার চেষ্টা করি কিন্তু আমায় দুরে রাখে কেন! অসভ্র, ইতর, চরিত্রহীন কোথাকার।


– পরী! মুখ সামলিয়ে কথা বলো। আমার রাগ চরম মাত্রায় পৌছাইও না। শেষে বড় রকম ক্ষতি হয়ে যাবে কিন্তু তোমার। বাসায় কেউ নেই যে তোমাকে আমার হাত থেকে বাঁচাবে।


– জানোয়ার! আমাকে বিয়ে করে অন্য মেয়ের সাথে পরকিয়া করিস! বলেই ড্রেসিং টেবিলের সব জিনিস হাতের বাড়ি দিয়ে নিচে ফেলে দেয় পরী।


– শুভ্র ভাল করেই জানে বিভিন্ন কথা বলে ইচ্ছা করে পরী ওকে উত্তেজিত করার চেষ্টা করছে। তাই চুপ করে বসেই রইল শুভ্র।


– আমাকে দিয়ে হয়না তোর! তাই অন্য মেয়েদের কাছে যাস্? কতজন মেয়ের সাথে এভাবে থাকিস।কতদিন আমাকে আটকে রাখবি এভাবে। আমিতো যাবই। তোর আর তোর মেয়েকে ছেড়ে। সময় তো আমারও আসবে। তোদের কারও আমার প্রয়োজন নাই। কেন আমার পিছু ঘুর ঘুর করিস? রেলস্টেশনে অত গুলো মানুষের সামনে মারার শোধ নিচ্ছে পরী।


– এবার আর শুভ্র নিজেকে কন্টোল করে রাখতে পারেনা। শুভ্র উঠে গিয়ে পরীর চুল ধরে ইচ্ছা মত ওকে ফাটাল। যতক্ষন না পরীর মুখ দিয়ে রক্ত বের হতে লাগল।


– পরীর মুখ দিয়ে রক্ত বের হতেই শুভ্র ওকে ছেড়ে দিল। শুভ্রর এখনও রাগে গা কেঁপে যাচ্ছে।



– পরী এবার হেঁসে বলে উঠল,,,,,,শুভ্র! এতটুকু তেই তোমার দম শেষ? মারো! আরও মারো,,,,,,, আরে মারো না….. বলেই হাতের কাছের ফুলদানি টা ফ্লোরে ছুড়ে মেরে বলল কতক্ষণ এভাবে রাখবে আমায়। আমার অসহ্য লাগছে তোমাকে। আমি আর কোন অবস্থায় এখানে থাকব না।


– ওকে পরী! তোকে চির দিনের জন্য আমাদের জিবন থেকে মুক্তি দিচ্ছি বলেই শুভ্র মেডিসিন বক্স নিতে গেল। আর পরী ক্লান্ত হয়ে খাটের কাছে বসে পড়ল।


– শুভ্র ঘুমের মেডিসিন খুলতে লাগল। ২০ টা বড়ি নিয়ে একগ্লাস পানি এনে পরীর কাছে বসে বলল আমাদের কাছে থাকতে চাস না তো! ওকে ব্যাপার না।

তার মানে দুনিয়াতে বেঁচে থাকার কোন অধিকার নেই তোর বলেই পরীর মুখে হাত দিতেই পরী ঝিটকানি দিয়ে গ্লাস আর মেডিসিন গুলো শুভ্রের হাত থেকে ফেলে দেয়। গ্লাসটা ভেঙ্গে গিয়ে পুরো ফ্লোরে পানি ছিটকে পরে আর মেডিসিন গুলোও ছিটে যায় এদিক ওদিক।



– শুভ্র চুপ করে পরীর কাছে খাটে হেলান দিয়ে স্তব্ধ হয়ে বসে রইল। জিবনটা কোন দিকে মোড় নিল। এমনটা তো হওয়ার কথা ছিলনা।


– পরী অনেকক্ষন ডুকরে কাঁদল। শুভ্র কিছুই বলছেনা। ওভাবেই বসে আছে।


– এবার পরী এসে শুভ্রের শার্টের বোতাম খুলতে লাগল। শুভ্র বুঝতে পেরে পরীকে সরিয়ে দিয়ে বলল,,,,,, ওয়েট এত্ত অধর্য্য কেন!
শুভ্র নিজেই শার্ট খুলে ফেলল।


– প্রচন্ড শরীরে ব্যাথা থাকা স্বত্তেও পরী আর এক মুহুত্ব দেরী না করে শুভ্রকে নিজের বুকের সাথে জড়িয়ে নিল। আমাকে এত্ত কষ্ট দাও কেন শুভ্র! খুব খারাপ তুমি বলেই শুভ্রের ঘাড়ে গায়ের শক্তিতে কামড় বসিয়ে দিল।

– শুভ্রও চোখ বন্ধ করল সাথে সাথে। ২ চোখ দিয়ে পানি পড়তে লাগল। কিন্তু কিছু বলল না আর। শুভ্র ২ হাত দিয়ে পরীকে আরও জোড়ে ধাক্কা দিয়ে বুকের সাথে জাপটে ধরল।

পরী,,,,,, তোমার ঠোটতো কেটে গেছে ব্যাথা পাচ্ছো তো!



– অনেকক্ষন পর পরী শুভ্রকে ছেড়ে দিতেই শুভ্র বলে উঠল,,,,,,,,,বউ ! আমার সাথে কেন বাজি ধর বলতো?
বার বার হেরে যাও তবুও জেদ কেন ধর হুম। এবারও হারলে তো! শুধু শুধু মাইর খাইলা আমার হাতে। আমাকেও কষ্ট দিলা নিজেও কষ্ট পাইলা।


– পরী কোন কথা বলেনা। শুভ্রকে শুধু কিস♥♥♥♥ আর আদর♥ করতে থাকে। মনে হয় কত দিন এই মানুষটাকে নিজের মত করে পায়নি। তাই ছাড়তে মন চাচ্ছে না। একসময় ছেড়ে দিয়ে উঠে গিয়ে ড্রেস চেঞ্জ করে। দেন রুমের সব কিছু পরিষ্কার করতে শুরু করে।




– শুভ্রও আর কিছু না বলে নিজেও চেঞ্জ করে ওযু করে এসে জোহরের নামাযে দাড়িয়ে গেল। পরীও সব ভাঙ্গা কাঁচের টুকরো পরিষ্কার করে নিচে রেখে এসে ওযু করে শুভ্রর পাশে নামাযে দাড়িয়ে গেল।


– শুভ্র নামায পড়ে জান্নাতকে কোলে নিয়ে নেমে আসলো নিচে। মেয়েটা অনেকক্ষন উঠে গেছে। জান্নাত হয়ে চুপ করে ছিল অন্য বাচ্চা হলে কান্না করে বাসা মাথাই উঠিয়ে রাখত।


– শুভ্র বাহির থেকে খাবার অর্ডার করে এনে নিল বাসায় । কারন ২ টা পার হয়ে গেছে। শুভ্র খাবার গুলো সার্ভ করছে এমন সময় ওর ফোনে কল আসে। রিসিভ করতেই,,,,,,


– Sir! emergency meeting আছে ৪ টায়। আপনি attend করেন।


– রাসেল! মিটিং এ এ্যাটেন্ড না করলে হয়না আজ?


– স্যার আসতেই হবে আপনাকে। কারন অনেকে এর মধ্য এসে গেছে। আপনাকে জানানো হয়নি আগে তাই আপনার সুবিধার্থে ৪ টায় দেওয়া হয়েছে। আপনি একটু জলদি আসেন Sir……


– আচ্ছা ঠিক আছে বলে কল কেটে দিল শুভ্র।


– মহা ঝামেলা তো! পরীকে ডাক দিল শুভ্র। কিন্তু পরীর কোন সাড়া পেলনা।


– শুভ্র উপরে গিয়ে দেখে পরী ঘুমাচ্ছে। ঐ অবস্থায় ওকে কোলে তুলে নিয়ে নিচে নেমে আসল।


– চুমকে উঠে চোখ মেলে দেখি আমি শুভ্রর কোলে। কিছু আর বললাম না।


– পরীকে চিয়ারে বসিয়ে রেখে খাবার এনে ওর মুখে খাবার তুলে ধরল শুভ্র।


– আমি একা খেতে পারব বলে প্লেট নিয়ে খেতে লাগলাম। শুভ্র আর কিছু না বলে মেয়ের মুখে ছোট্ট একটা রোষ্টের টুকড়া মুখে পুরে দিয়ে নিজে প্লেটে খাবার বেড়ে নিয়ে খেতে লাগল।


– আমাদের মাঝে আর কোন কথা হল না। শুভ্র খেয়ে উঠে চলে গেল জান্নাতকে নিয়ে। আমি সব পরিষ্কার করে গুছিয়ে রেখে সোফায় বসে টিভি অন করলাম।
একটার পর একটা চ্যালেন বদলে যাচ্ছি কিন্তু কিছুই ভাল লাগছেনা।


– পরী! উপরে আসতো বলেই শুভ্র ডাকল।


– আমি উপরে গিয়ে ওর সামনে দাড়ালাম। কোথাও যাবে হয়ত তাই রেডী হচ্ছে শুভ্র।


– শুভ্র রেডী হয়ে আমাকে জড়িয়ে ধরে বলল,,,,,,, পরী! প্লিজ আর কোন পাগলামি করনা। আমি অফিসে যাচ্ছি। সাড়ে ৬টা কিংবা ৭টার দিকে চলে আসবো। এর ভিতর কিছু যেন করনা সোনা। তোমার কিছু হলে আমি মরে যাবে। শুভ্র অনেকগুলো কিস♥♥♥♥ করল পরীকে।

পরী! আমি যেদিনি পৃথিবী থেকে সাড়া জিবনের জন্য চলে যাব তখন আমাকে ছেড়ে যেও। কারন তখন তোমাকে বাধা দেওয়ার মত আর কেউ থাকবেনা। এতটুকু সময় আমাকে দাও প্লিজ।



– শুভ্রর কথা গুলো আমার কলিজাতে আঘাত করল। আমি ওকে শক্ত করে জড়িয়ে ধরে বললাম,,,,, আমি কই যাবো শুভ্র তোমাকে ছাড়া! অক্সিজেন ছাড়া মানুষ বাঁচেনা তেমন তুমি আমার অক্সিজেন,,,,,, তোমাকে ছাড়া আমি কেমনে বাঁচি বল?

প্লিজ আমাকে আর দুরে সরিয়ে আর রেখনা শুভ্র। খুব কষ্ট হয় তো! তোমাকে ছাড়া থাকতে বলেই কেঁদে উঠলাম।

আমিতো তোমাকে ভয় দেখানোর জন্য বাসা থেকে বের হয়ে গিয়েছিলাম। আর কখনও করবনা এমন কাজ যেটাতে তুমি কষ্ট পাও। আমাকে ক্ষমা করে দাও শুভ্র।


– পরীর কথা শুনে শুভ্র হতবাক হয়ে যায়। এই মেয়ে কি! আমাকে শাস্তি দিতে গিয়ে নিজের জিবন রিক্সে অবদি নিল। এরে আমি আর কিভাবে মানুষ করবো?



– তুমি আমাকে ভয় দেখানোর জন্য এগুলো কাজ করেছো?

– হুম

– তা কাজগুলো করে সুখ পাইছো!

– প্রচুর বলেই শুভ্রের বুকে কিস♥ করল পরী।

– শুভ্র একটু স্বস্তির নিশ্বাস ফেলল। যাহোক পরী স্বাভাবিক আছে। তবুও বলা যায়না। যে মাথার স্কু ঢিলা। কি করতে কি করে ফেলে এরে দিয়ে কোন বিশ্বাস নাই।


– সব কিছু আমি আজ থেকে ঠিক করে নিব সোনা! জাষ্ট একটু সময় দাও বলে শুভ্র রুমে থেকে বের হয়ে চলে গেল। আমি আমার মেয়েটাকে নিয়ে বসে আছি। শরীর প্রচন্ড ব্যাথা করছে। মনে হয় গায়ে জ্বর আসবে।


– পাঁচ মিনিট পর শুভ্র আবার ফিরে আসলো।


– কিছু ফেলে গেছ শুভ্র! আবার চলে এলে যে?


– হুম,,, বলেই মেডিসিন বক্স থেকে একটা ট্যাবলেট বের করে আমাকে খাইয়ে দিয়ে বলল সুয়ে থাকবা। একদম রুম থেকে বাহির হবানা। আমি আসার সময় খাবার নিয়ে আসবো বলেই আমার গলার নিচে কয়েকটা কিস♥♥♥♥করে চলে গেল।


– আমার চোখ দিয়ে অঝোড়ে পানি পড়েই যাচ্ছে। মানুষ কতটা ভাগ্যবান হলে এরকম একটা বর পায় জিবনে। “”আল্লাহ্”” শুভ্রের সাথেই আমাকে দুনিয়া থেকে নিয়ে নিও। সেটা যে কয়দিন হোক না কেন!


– ড্রেসিং টেবিলের সামনে গিয়ে দাড়িয়ে দেখলাম গলা, গাল, পিঠে অনেক দাগ। দাগ গুলো দেখতেও খুব ভাল লাগছে এখন। বর আমার বড্ড অভিমানী। রাগলে যা লাগে না,,,,,,, একদম ফিলিংস এসে বুকে ধাক্কা দেয় বলেই হেঁসে ফেললাম।



– আমি জান্নাতকে পাশে নিয়ে ঘুমিয়ে পড়লাম। ঘুম ভাঙ্গল মাগরিবের আযান শুনে। ইশ্ আসরের নামাযটা মিস হয়ে গেল। জান্নাতও ঘুমিয়ে আছে। আমি উঠে মাগরিবের নামায আদায় করে বসে আছি।


– হঠাৎ মনে হল আম গাছে তো দড়ি বেঁধে রাখছি। ওটা বেয়ে তো চোর আসবে বাসার ভিতর। তাই দেরি না করে রুম থেকে বের হলাম। এই ডিসেশন টা পরীর জন্য খুব মারাত্মক ভুল ছিল।

চলবে——

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here