নিশি রাতের ডাক ‘পর্ব :১০

0
440

#নিশি_রাতের_ডাক
#পর্ব ১০
#সুমাইয়া_আক্তার

আমি দু পা পিছয়ে গেলাম….শাল টা আমার গায়ে জড়ানো আছে এখনো…আমি শাল টা ফেলে দিয়ে রুমে চলে আসি…রুমে এসে ধপ করে টেবিলের চেয়ারে বসে পড়ি…বসে কান্না করছিলাম আমি…আমার চোখের পানি কেউ মুছে দিচ্ছিলো…আমি ধীরে ধীরে বললাম,,,কে তুমি???কেনইবা আমার কাছে আসছো???আমার এতো খেয়াল কেনইবা রাখছো???

হঠাৎ নবনী বলে উঠলো,,,ফাহমিন কার সাথে কথা বলছ তুমি এতো রাতে???ফোনে কথা বলছ নাকি তুমি???

আমি হেসে বললাম,,,কই নাতো???কার সাথে কথা বলব আমি???আমার কাছে তো ফোন নেই…

আচ্ছা শুতে আসো…রাত বারোটা বাজছে…

আমি শুতে গেলাম…শোয়ার সাথে সাথেই আবার ও আমার মাথায় হাত বুলিয়ে দিচ্ছে…আর আমি ধীরে ধীরে ঘুমিয়ে গেলাম….এ যে এক নেশা কাজ করছে…আমার মাথায় হাত বুলালেই আমি ঘুমিয়ে পড়ি…

কিন্তু কে সে???কি তার পরিচয়??আর অদৃশ্য হয়েই কেন আসতেছে???
সকাল ছয় টায় ঘুম ভাঙ্গে আমার…নবনী ঘুমুচ্ছে এখনো…আমি এত সকালে উঠিনা…কিন্তু আজ ঘুম ভেঙ্গে গেছে…

আড়মোড়া ভেঙ্গে বিছানা ছেড়ে উঠে বাথরুমে গেলাম…বাথরুমের আয়নায় সেই আগের মতোই লেখা,,,শুভ সকাল,, ফাহুমণি…আর সাথে দুইটা গোলাপ….

আমি গোলাপ দুইটা হাতে নিয়ে দেখলাম ফুলগুলো তাজা আছে…দেখে মনে হচ্ছে কিছুক্ষণ আগে গাছ থেকে ছিঁড়েছে… আবার আমাদের গাছ থেকেই ফুলগুলো ছিঁড়ছে নাতো.???
ব্রাশ মুখে নিয়েই দৌড়ে গেলাম বাগানে…না বাগান থেকে একটা ফুল ও নেওয়া হয়নি…তাহলে কে দিচ্ছে ফুলগুলো???

কিছুটা খুশি হয়ে হেলতে দুলতে রুমে চলে আসি…..যাই হোক দুনিয়ায় কেউ হয়ত আছে আমাকে ভালোবাসার জন্য…কিন্তু ভালোবাসার মানুষ টা আত্না হইতে গেলো ক্যান???শেষ পর্যন্ত আত্না আমার প্রেমে পড়লো???ধ্যাত!!!ভাল্লাগেনা

এসব ভাবতে ভাবতে ফ্রেশ হয়ে নেই…হঠাৎ আমার জয়ের কথা মনে হলো…. ছেলেটা আমাদের বাড়ির পাশেই থাকে…অনেক দিন হয় দেখিনা… জয় ছেলে টা ভালোই খারাপ না…দেখতেও ভালো, লেখাপড়ায় ও ভালো….আমাকে জয় পছন্দ করে সেটা আগে থেকেই বুঝতে পারছি আমি….

একদিন স্কুলে যাওয়ার সময় জয় আমাকে রাস্তাতেই হাটুগেড়ে প্রপোজ করে…আমি ভয়ে সেখান থেকে চলে আসি…যদি কেউ দেখে ফেলে আমাদের দুইজনকেই আস্ত রাখবে না….

তার একদিন পরেই শুনি কারা যেনো জয়কে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়েছে…প্রায় তিনমাস হাসপাতালে ভর্তি ছিলো…আমি আমার স্কুল বান্ধবী তামান্নার সাথে জয়কে দেখতে গেছিলাম হাসপাতালে…জয় আমাকে দেখেই ভয়ে একপাশে গুটিশুটি মেরে বসে ছিলো…আমাকে কাঁদো কাঁদো কন্ঠে বলল,,,আমার ভুল হয়ে গেছে আমাকে মাফ করে দেও…আর এখান থেকে চলে যাও প্লিজ…..আর আমাএ সাথে কখনো কথা বলবে না…

আমি খুবই অবাক হই…এরকম কেন করলো জয়???মন খারাপ করেই চলে আসি বাড়িতে…. তারপর আর দেখা হয়নি জয়ের সাথে… আর দেখা হলেও চোখ নামিয়ে চলে যেতো…একদিন আমি রাস্তায় ওর পথ আটকাই….আমি জয়কে আটকিয়ে বললাম,,,এতো ভয় পাও কেন??আমি কি বাঘ না ভাল্লুক??যে আমাকে ভয় পেতে হবে???

হঠাৎ মামা এসে বলল,,,এই ফাহমিন তুই এই ছেলের সাথে কি করিস???

আমি আমতা আমতা করে বললাম,,, কিছু না মামা…এমনি কথা বলছিলাম..জয় ভয়ে হন্তদন্ত হয়ে চলে যায়…

মামা আমাকে বাড়িতে নিয়ে এসে অনেক বকা দিয়েছিল…আমি অনেক খারাপ,,রাস্তাঘাটে ছেলেদের সাথে আড্ডা মেরে বেড়াই…মামার এমন কথা শুনে অনেক কেঁদেছি আমি…এক সপ্তাহ না খেয়ে ছিলাম…. শেষে মামা এসে অনেক বুঝিয়ে খাইয়েছে….

এরপর মামা আমাকে মামার হোস্টেলে ভর্তি করে দেয়…আর দেখা হয়নি আমাদের….বাথরুমের দরজায় নক করে নবনী…ইশ আমি এতক্ষণ বাথরুমে বসেই এসব কথা ভাবছিলাম??? নিজেই নিজের জিহবায় কামড় খেলাম….

নবনী আমাকে দেখেই বলল,,,এতক্ষন ধরে কি ভাবছিলে???তাও আবার বাথরুমে???

আমি মুচকি হেসে বলি না তেমন কিছুনা…আর কিছু না বলেই চলে আসি রুম থেকে…এখনো জয়ের কথা মনে পড়ছে…আমিও কি তাহলে জয়কে ভালোবেসে ফেললাম???

না এ কি করে হতে পারে??জয়ের সাথে রাস্তায় কথা বলেছিলাম বলে মামা কত কথা শোনালো…আর আমি কিনা ওর কথা ভাবছি???জয়ের জন্য মন কেমন করছে…দেখতে ইচ্ছে করছে খুব…কিন্তু ওদের বাড়ি যাবো কি করে??মা তো বকবে খুব…. আর মামা জানলে তো কথাই নেই…..

ধীরে ধীরে মায়ের কাছে গেলাম…রান্নাঘরে মাকে পেলাম না…কল পারে গেলাম তাও পেলাম না…শেষে পুকুর পাড়ে গিয়ে মাকে পেলাম…মাকে পিছন থেকে জড়িয়ে ধরতেই মা বলে উঠলো,,,কি হয়েছে তোর??কি লাগবে বলে ফেল??

না আসলে,…

এতো আমতা আমতা না করে বলে ফেল…আমার অনেক কাজ পড়ে আছে…

আমি মাথা চুলকাতে চুলকাতে বলি,,,মা জয় দের বাড়িতে যাবো একটু…
মা চোখ বড় বড় করে বললেন..কি বলছিস তুই???যা আগে নাস্তা করে নে..

না আমি এক্ষুণি যাবো…আমার জিদের কাছে হার মেনে যেতে দিলো… আমি খুশিতে লাফিয়ে লাফিয়ে চলে যাচ্ছি…আর মা পিছন থেকে ডেকে বলল,,,নাস্তা তো করে যা…

না মা,,এসে করবো…

হাটতে হাটতে চলে এসেছি জয়ের বাড়িতে…বাড়িতে গিয়ে জয় কে পেলাম না….জয়ের মা আমাকে দেখেই এক প্রকার বিরক্তি আর ঘৃণা নিয়ে বলল,,,এই মাইয়া তুমি ক্যান আইছো এখানে??? আমার পোলারে খাইয়া তোমার শান্তি হয়নাই???এখন কি আমগোরেও খাইতে আইছো???

আমি কিছুটা ভয়ে বললাম,,,এই গুলা কি বলেন চাচী??জয় কোথায়???

এরপর যা শুনলাম তার জন্য মোটেও প্রস্তুত ছিলাম না আমি…আমি আচমকাই জয়দের বাড়িতে মাথা ঘুরে পড়ে যাই…

(চলবে)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here