বিষাক্ত প্রেমের অনুভূতি উর্মি প্রেমা (সাজিয়ানা মুনীর) পর্ব :৭

বিষাক্ত প্রেমের অনুভূতি

উর্মি প্রেমা (সাজিয়ানা মুনীর)

পর্ব :৭

পৃথিবী ঘন আঁধারে তলিয়ে ।বাহিরে ঝড়ো শীতল হাওয়া বইছে।আকাশ ভেঙে ঘন বর্ষণ নেমেছে।জানালার পাট্টা গুলো বাতাসের সাথে পাল্লা ধরে অনবরত বিদ্যুৎ চমকানোর মত বিকট শব্দ করে যাচ্ছে।গভীর রাত। ঘড়ি অনেক আগেই বারোর ঘর পাড়ি দিয়েছে।পুরো বাড়ী ঘুমে তলিয়ে ।বাহিরের সাথে কোন অসংগতি যুক্তি করে ঘরটাও ঘুটঘুটে আঁধারে তলিয়ে।আরহাম সেহেরের রুমের সামনে দাড়িয়ে । ভেতর থেকে ডুকরে কান্নার আওয়াজ আসছে।দরজা অপরপাশ থেকে লক করা।কয়েকবার ডাকার পরও ভিতর থেকে কোনপ্রকার সাড়াশব্দ মিলেনি।অনবরত কান্নার স্বর ভেসে আসছে।সেহের নিজের কোন ক্ষতি করে বসলো না তো? আরহাম বিচলিত হয়ে পরে।দ্রুত পায়ে নিজের ঘরে ছুটে যায়।চাবি এনে দরজা খুলে ।ভিতরে ঢুকতেই বুকের বাঁ পাশ কামড় নিয়ে উঠে।ঘুটঘুটে অন্ধকার ঘরের এক কোণা থেকে মেয়েলী কান্নার আওয়াজ ভেসে আসছে।আরহাম কান্নার আওয়াজ অনুসরণ করে সেদিকটায় পা বাড়ায়।বিছানার পাশে আসতেই সে থেমে যায়।দেয়ালের সাথে মুখ গুজে সেহের কাঁপছে।কাঁধে হাত রাখতেই সেহের ভয়ে চিৎকার করে উঠে।কান্না কাতর স্বরে বলে,”মারবেন না আমাকে ,আমাকে ছেড়ে দিন আমি মুক্তি চাই। আমি বাঁচতে চাই…আমাকে মুক্তি দিন! ”
পাগলের মত প্রলাপ করছে।আরহাম সেহেরের গাল চেপে আশ্বস্ত স্বরে বলে,”আমি আরহাম।সেহের শান্ত হও !…এই দেখো এখানে কেউ নেই…আমি ছাড়া কেউ নেই। দেখো ”
সেহেরের কান্না থামলেও চোখের পানি বাঁধ মানছে না।ঝরণাধারার মত অনবরত বেহিসাবি ঝরে যাচ্ছে ।আরহাম এক হাতে সেহেরকে জড়িয়ে অন্যহাতে বেড সাইডের ল্যাম্প জ্বালায়।সেহের কাতর চোখে আরহামের চোখে চোখ রাখে। মুহূর্তের জন্য থমকে যায়।এই প্রথমবার আরহামের সাথে তার চোখাচোখি ।অদ্ভুত রহস্যময় সেই বাদামি চোখের মণি ।সেই হিংস্র ভাষাহীন চোখ। সেহের সাথে সাথে আরহামের বুকে ধাক্কা দিয়ে ছিটকে সরে যায়।বিছানার পায়ার সাথে ল্যাপটে চিৎকার করে বলে,”ছুঁবেন না আমাকে ,একদম ছুঁবেন না। আপনি খুনি।সবাইকে মেরেছেন । এখন আমাকে মারতে এসেছেন।দূরে যান আমার থেকে। দূরে যান! ”
চিৎকারে ফেটে পরে।সেহের পাগলের মত বিলাপ করছে।রাগে জিদে নিজের শরীরে খামচি দিচ্ছে আঘাত করছে।আরহাম কাছে আসতে চাইলে আরো জোরে চিৎকার করে কান্না করতে লাগে।সেহের গ্লাস ভেঙে নিজের শরীরে আঘাত করতে চাইলে আরহাম ছুটে এসে তাকে আটকায়।জোর করে নিজের বুকের সাথে মিশিয়ে ক্ষান্ত করার চেষ্টা করে বলে,”আমি তোমাকে খুন করতে চাইবো কেন? ….আমি আরহাম ….তোমার রাগী রাক্ষস … একবার তাকাও আমার দিকে! ”
সেহের নিস্তেজ চোখে আরহামেরর দিকে তাকায়। চেহারার কি হাল! মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে মুখ জীর্ণশীর্ণ হয়ে গেছে।মুখের সেই উজ্জ্বল চমক ভাবটা কোথাও হারিয়ে গেছে। চোখ গুলো ভাষাহীন । নিভু নিভু হয়ে আছে। গাঁ থেকে আগুনের তাপ বের হচ্ছে।জ্বর এসেছে কি? দ্রুত সেহেরকে কোলে তুলে নেয়। বিছানায় শুয়িয়ে ফাস্টএইড বক্স খুঁজতে লাগে। সেহেরের এমন হালে আরহাম দিশেহারা হয়ে পরে।খামচিতে ছিন্ন হয়ে যাওয়া হাতে মেডিসিন লাগিয়ে দেয়।সেহের ভাবলেশহীন চোখে আরহামের দিকে তাকিয়ে আছে।

বিছানার পাশে বসে আরহাম সেহেরের কপালে জলপট্টি দিচ্ছে। বাহিরে বৃষ্টির গতি বেড়েছে। পুরো এলাকাজুড়ে জলশূন্য পিনপতন নীরবতা ।বৃষ্টির ঝনঝন শব্দে ভাসছে । যেন নর্তকী ভারী গুঙরু পায়ে দিয়ে দূরে কোথাও মনের উল্লাসে নৃত্য করছে।নিভু নিভু হলুদ আলোয় পুরো ঘর মাখামাখি । জানালার কাঁচে বৃষ্টির বড় বড় ফোটা ছুঁইছে।মাতাল মাতাল পরিবেশ। নেশাপ্রবণ হাওয়া।সেহেরের ফ্যাকাসে শুকনো ঠোঁট জোড়া আরহামকে গভীর ঘোরে টানছে।ঘুম কাতর সেহের গভীর ঘুমে তলিয়ে।তার লতানো মেঘবরণ চুলগুলো কপাল ছোঁয়ার সাহস করেও বারবার পিছুপা হচ্ছে।আরহাম নেশাকাতর মাতাল চোখে তার ঘুমপরী কে দেখছে।পৃথিবীর সকল মোহ মায়া কি এই মুখখানায় সীমাবদ্ধ ? এ কেমন সম্মোহন! এই মুখ ,এই চোখ ,এই ঠোঁট এই হাসি তাকে এতোটা কেন টানে? কেন এই ভয়ংকর আসক্তি! মেয়েটা তাকে পাগল করে ছাড়বে কি?
আরহাম নিচু হয়ে সেহেরের চুলের ভাজে মাথা রেখে গায়ের মিষ্টি ঘ্রাণটা নিজের মাঝে শক্ত ভাবে সমাহিত করে ।ঘুমন্ত সেহেরের আঙ্গুলের ভাজে নিজের আঙ্গুল গুজে আড়চোখে তাকিয়ে ফিসফিয়ে বলে,”আমার এই রূপ কোনদিন তোমার সামনে আসবে না। এভাবেই আড়াল থেকে তোমার প্রতি বাড়ন্ত প্রত্যেকে শেষ করবো ! ……
হৃদয়ের রানী ,আমার হুর! তোমার পানে আমি ব্যতীত কারো নজর পরুক তা আমার সহ্য নাহ । তুমি আমার! তোমাকে ছোঁয়ার তোমার রূপে মোহিত হওয়ার অধিকারটাও শুধুই আমার। তোমার এই রংরূপ সবকিছুর উপর কেবল আমার রাজত্ব । অদৃশ্য মায়াজালে এই বিষাক্ত প্রেমের দুনিয়ায় তুমি নিজ ইচ্ছায় ধরা দিলেও এখানকার সব আমার ইচ্ছাধীন।”
আরহামের চোখে মণি অনবরত ছটফট করছে।চোখে অদ্ভুত এক উত্তেজনা। এ যেন আরহাম নয় তার মাঝে বসবাসরত অন্যকোন এক স্বত্বা! যার চোখে হিংস্রতার ছোঁয়া ,খুনের নেশায় বিভোর ।ঠোঁটের কোণঘেঁষা রহস্যময় হাসি।

শহরজুড়ে নতুন দিনের আলো ফুটেছে।ঘুটঘুটে আঁধার কালো ঝড়বৃষ্টির রাত কাটিয়ে অরুণ দিনের বার্তা নিয়ে এসেছে।শেষ রাতের দিকে সেহেরের জ্বর নেমেছে।শরীর এখনো অনেকটা দুর্বল । পাশ ফিরতেই মচমচ করে উঠছে।সেহের নিজের সাথে একপ্রকার জোর করে চোখ খুলে তাকালো।মাথা উঁচু করতেই থতমত খেয়ে গেল।বিছানার কোণঘেঁষে আরহাম বসে। এখনো রাতের সেই বেশভূষায়। গায়ে ফিনফিনে সাদা পাঞ্জাবি। হাতাটা কনুই অবধি উঠানো । রক্তিম ফোলা ফোলা চোখ। সারারাত জেগে থাকার কারণে হয়তো! জানালা বেদ করা সোনালি রোদ কোনাকোনি ভাবে মুখের উপর পরায় ব্রাউনি দাড়ি গুলো হাইলাইট করছে!! চেহারার ফর্সা ভাবটা আরো বেশি উজ্জ্বল লাগছে ।মনে এক তীব্র বেহায়া ইচ্ছে জাগ্রত হলো। উনার মুখখানায় একটু আদুরে হাত বুলিয়ে দিবে কি?
আরহামের গভীর চোখের চাহনিতে তার চোখের চাহনি ধাক্কা লাগতেই সেহের হাত বাড়ন্ত হাতটা গুটিয়ে নিলো।নিজের কাজের জন্য লজ্জাবোধ করল।চোখ নামিয়ে থতমত গলায় বলল,”সরি , আপনাকে খামখা রাত জেগে এতোটা কষ্ট করতে হলো।আমি সত্যি ভীষণ অনুতপ্ত! ”
সেহেরের গলার স্বরে আরহামের ধ্যান ফিরলো।নরম স্বরে বলল,”ব্যাপার না ,ইট’স ওকে! ”
“মা বা অন্যকাউকে ডাকলে পারতেন ,শুধু শুধু আমার জন্য নির্ঘুম রাত কাটালেন । ”
“আমি নিজের ইচ্ছাতে থাকতে চেয়েছি ”
“তা কেন? “সেহের ঝটপট প্রশ্ন করলো।যদিও সে এমনটা বলতে চায়নি মুখ থেকে অটোমেটিক বেরিয়ে গেছে। আরহাম উত্তর দিলো না। উল্টো প্রশ্ন ছুঁড়ল,”এখন কেমন লাগছে? ”
“জি ব্যাটার ” হালকা আওয়াজে বলল।
“গুড! নিজের খেয়াল রাখবে।,,,,আর হ্যা আজ ক্লাসে যাওয়ার প্রয়োজন নেই । পুরো দিন বেডরেস্টে থাকবে ।”
সেহের বাধ্য মেয়েদের মত হ্যা সূচক মাথা নাড়াল।আরহাম সেহেরের কপালে টুপ করে চুমু দিয়ে উঠে পরে।সেহের আরহামের যাওয়ার দিকে গোল গোল চোখ করে তাকিয়ে উঁচু স্বরে বলল,”ধন্যবাদ! ”
আরহাম থামলো।সামনের দিকে ফিরে দুষ্টু হেসে বলে,”কেন? চুমুর জন্য? ”
সেহের লজ্জায় চোখ মুখ ছোট করে নিলো । জিভ কেটে বলল ,”না,ইয়ে..মানে কাল রাতের জন্য ধন্যবাদ”
আরহাম উত্তর দিলো না বাঁকা হেসে রুম থেকে বেরিয়ে যায়।সেহের বড় এক নিশ্বাস নিয়ে বিছানায় ধপ করে গাঁ এলিয়ে দিলো।অনবরত চোখ খুলছে আর বন্ধ করছে। এ কেমন অনুভূতি? বিদ্যুৎ এর মত! এতো গভীর এতো ভয়ংকর! তখন এক মুহূর্তের জন্য মনে হয়েছিলো এই বুঝি নিশ্বাস আটকে মারা যাবে।কারো ছোঁয়া কি করে এতোটা ভয়ংকর হয়? উফফ ,মানুষটা এমন ভয়ংকর কেন?

সেদিন পুরোদিন আনান আফনান সাথে খেলে বসে কাটে।আনান আফনান সেহেরের যমজ ভাই।এবার ক্লাস ফোর- এ ।বাড়ীতে অবসর সময়টা তাদের সাথে হেসে খেলে পাড় করে।সেদিনের পর থেকে সেহেরের জীবনে বড় এক পরিবর্তন আসে।সেহেরের অস্তিত্বহীন ভালোবাসাহীন জীবনে আরহামের বাড়ন্ত হাত কাঠফাটা রোদে এক চিলতে বৃষ্টি।মায়া পরোয়া ভালোবাসা এসব থেকে বরাবরই সেহের বঞ্চিত ছিলো।না পুরোপুরি বাবার আদর পেয়েছে, না মায়ের।দাদী একার আদর ভালোবাসা শাসনে বড় হয়েছে। দীর্ঘ ছয় মাস হলো সেই আদর থেকেও বঞ্চিত।এর মাঝে আরহামের তার প্রতি ভালোবাসার ছোঁয়া সুখের বৃষ্টির মত। আস্তে আস্তে সেহের আরহামের প্রতি দুর্বল হচ্ছে।কোন এক পিছুটান বারবার তাকে আরহামের সামনে দাড় করায়।আরহাম চোখের আড়াল হলেই মনের ব্যাকুলা বাড়ে।যে রাজনীতি তার চোখের বালি।সেই রাজনীতি সম্পর্কিয় আরহামের বক্তৃতা অনায়াসে ঘন্টার পর ঘন্টা শুনে।কারণেঅকারণে ক্লাস ফাঁকি দিয়ে ক্যান্টিনে আরহামের অপেক্ষায় প্রহর গুনে।আরহাম বাড়ীতে না থাকলে তার রুমে যেয়ে আয়নার সামনে দাড়িয়ে তার ভঙ্গিমা করে কথা বলে।এসব সে কেন করে সে নিজেও জানে না।শুধু এতোটুকু জানে আরহামের উপস্থিতি তার ভালো লাগে।সেহেরের নিষ্পাপ সহজ মনে বসন্ত প্রেমের হাওয়া চলছে। এই প্রেম তাকে কোথায় নিয়ে দাড় করাবে সে কি আদৌ তা জানে?

চার- পাঁচদিন কেটে গেছে।লিয়া সেহেরকে ভার্সিটির গেট অবধি ছেড়ে গাড়ি নিয়ে ওয়াহিদের সাথে দেখা করতে বেরিয়েছে। সামনে সাপ্তাহে আকদের তারিখ পরেছে। এর মাঝে দুজন দুজনাকে ভালোভাবে জেনে নেওয়া ভালো।
সেহের আজ সকাল সকাল ক্লাসে এসেছে।সামনে এক্সাম।এমনিতেই অনেক গুলো লেকচার মিস করেছে। আজ সব পিয়াল থেকে নোট করে নিবে।ক্লাসে এখন অবধি তেমন কেউ আসেনি ।হাতে গোনা দুএক দেখা যাচ্ছে।ক্লাস শুরু হতে এখনো কিছুসময় বাকি।সেহের ফাস্ট বেঞ্চে বসে ভাবলেশহীন ভাবে আশেপাশে চোখ বুলাচ্ছে।এমন সময় বারান্দায় কিছু ছেলেমেয়েদের দৌড়াদৌড়ি করতে দেখে।বাহির থেকে শোরগোলের আওয়াজ ভেসে আসছে।সেহের ভ্রু কুঁচকে ক্লাসরুমের সামনে বারান্দা থেকে মাথা বের করতেই দেখে নিচে মারামারি হচ্ছে হাতে লাঠি ছুড়ি দা নিয়ে বেরিয়েছে ।অনেকে আহত রক্তাক্তি অবস্থা।সেহের ভয়ে কেঁপে উঠে। পথ যাত্রী একছেলেকে জিগ্যেস করলে ।ছেলেটি বলে,”ভার্সিটির কমিটির সভাপতি আরহাম খাঁন হওয়ায় বিরোধী দল আক্রমণ করেছে। যাকে পাচ্ছে তাকেই আহত করছে।যে যার মত প্রাণ নিয়ে পালাচ্ছে। তারা এদিকে আসছে। এ জায়গা নিরাপদ নয়।এখান থেকে পালাও! ”
ছেলেটা এতোটুকু বলে সিড়ির দিকে ছুটে যায় ।সেহের ক্লাস রুম থেকে ব্যাগ নিয়ে সিড়ির কাছে যেতেই কিছু লোকেদের দাঁ ছুড়ি নিয়ে উপরে উঠতে দেখে।সেহের কোণঠাসা হয়ে পরে। কোন দিশা না পেয়ে দ্রুত পায়ে লাইব্রেরীর দিকে ছুটে যায়…..

চলবে…❣️

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।প্লিজ সবাই সবার মতামত জানাবেন 😊😊😊।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here